Bikash Ranjan Bhattacharya: ‘পিঠের চামড়া তুলে দিন, নগ্ন করে দিন’, বিকাশের মুখেও ‘চড়াম চড়াম’ ডায়লগ

Bikash Ranjan Bhattacharya: রাজ্যের শাসক ও প্রধান বিরোধী দলের নেতারা ভণ্ডামি, ধাপ্পাবাজির সঙ্গে যুক্ত বলে অভিযোগ তুলে বিকাশ বলেন, "ওদের মুখোশ টেনে ছিন্নভিন্ন করে দিন।"

Bikash Ranjan Bhattacharya: 'পিঠের চামড়া তুলে দিন, নগ্ন করে দিন', বিকাশের মুখেও ‘চড়াম চড়াম’ ডায়লগ
বিকাশ রঞ্জন ভট্টাচার্য
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 12:57 PM

বরানগর: প্রতারকদের পিঠের চামড়া তুলে দেওয়ার সময় এসেছে। এই ভাষাতেই বাম কর্মী-সমর্থকদের বার্তা দিলেন বর্ষীয়ান সিপিএম নেতা তথা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। বৃহস্পতিবার বরানগরে এক স্মরণসভা থেকে কড়া ভাষায় একই সঙ্গে তৃণমূল ও বিজেপিকে নিশানা করলেন তিনি। পাশাপাশি, প্রতারকদের মুখোশ টেনে খুলে দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি। বর্তমানে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একাধিক মামলায় চাকরি প্রার্থীদের পক্ষের আইনজীবী হিসেবে লড়ছেন বিকাশরঞ্জন। বিভিন্ন সময় এই বাম নেতাকে নিশানাও করেছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সহ তৃণমূল নেতৃত্ব। এবার কড়া বার্তা দিলেন বিকাশরঞ্জন।

বৃহস্পতিবার প্রয়াত বাম নেতা অসীম ভট্টাচার্যের স্মরণসভায় উপস্থিত হয়েছিল বিকাশরঞ্জন। বক্তব্য পেশ করার সময় তিনি বলেন, “আপনাদের আহ্বান করব, পিঠের চামড়া তুলে দিন। পিঠের চামড়া তুলে নেওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। না, কোনও সাধারণ মানুষের নয়, রাজনৈতিক ভণ্ড, প্রতারকদের পিঠের চামড়া তুলে দিন। কোনও বিজেপি ও তৃণমূল কর্মীদের গায়ে হাত দেবেন না, ওদের নগ্ন করে দিন।” রাজ্যের শাসক ও প্রধান বিরোধী দলের নেতারা ভণ্ডামি, ধাপ্পাবাজির সঙ্গে যুক্ত বলে অভিযোগ তুলে বিকাশ বলেন, “ওদের মুখোশ টেনে ছিন্নভিন্ন করে দিন।”

বর্ষীয়ান বাম নেতার এই বার্তাকে গুরুত্ব দিতে নারাজ স্থানীয় তৃণমূল নেতৃত্ব। বরানগরের তৃণমূল নেতা রামকৃষ্ণ পাল বলেন, “সিপিএমকে মানুষ ছুড়ে ফেলে দিয়েছে। তাই সিপিএমের এই ধরনের কথায় কোনও কাজ হবে না। সিপিএমের কথায় এখন আর কেউ কান দেয় না।”

অন্যদিকে, ঘাসফুল শিবিরের দাবি, এই বক্তব্যে পেশায় আইনজীবী বিকাশের ‘স্বৈরাচারী’ সত্ত্বা প্রকাশ পেয়েছে। তৃণমূল নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, “উনি আইনজীবী বলে জানতাম, যিনি অসংখ্য মামলা করে বাংলার যুবক যুবতীদের ভবিষ্যতের দরজা বন্ধ করে দিয়েছেন। সিপিএম অপ্রাসঙ্গিক হয়ে গিয়েছে বলেই তিনি এমন করছেন। আইনজীবী হিসেবে তিনি সে সব করতেই পারেন, কিছু বলার নেই। তবে এবার তিনি সেখান থেকে বেরিয়ে নিজের হাতে আইন তুলে নেওয়ার কথা বললেন, আইনজীবী থেকে হয়ে গেলেন স্বৈরাচারী নেতা।”