‘কাজ করতে পারছিলাম না,’ অর্জুন-ঘনিষ্ঠ ২ বিজেপি কাউন্সিলর যোগ দিলেন তৃণমূলে

"সাধারণ মানুষের কাজ করার ক্ষেত্রে অসুবিধা হচ্ছিল। বিধানসভা ভোটে দেখলাম বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে চাইছে। তাই আমরা নেত্রীর পাশে।''

'কাজ করতে পারছিলাম না,' অর্জুন-ঘনিষ্ঠ ২ বিজেপি কাউন্সিলর যোগ দিলেন তৃণমূলে
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 5:39 PM

উত্তর ২৪ পরগনা: কয়েক দিন আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন মুকুল রায় (Mukul Roy)। তারপর থেকেই একের পর এক বিজেপি নেতা ও কর্মীদের ‘বেসুরো’ হতে হতে শোনা গিয়েছে। যার মধ্যে নাম নোয়াপাড়া কেন্দ্রের প্রাক্তন বিধায়ক সুনীল সিংয়ের। তৃণমূল কংগ্রেসে যাতে না নেওয়া হয় তাই জন্য নোয়াপাড়া জুড়ে বিভিন্ন জায়গায় লাগানো হয়েছিল পোস্টার। ঠিক তেমনভাবেই গারুলিয়া পুরসভার দুই বিজেপি কাউন্সিলর অশোক সিং ও গৌতম বসুর নামেও নোয়াপাড়া জুড়ে পোস্টার লাগানো হয়েছিল। যদিও তাতে বিজেপি সাংসদ অর্জুন সিং ঘনিষ্ঠ দুই কাউন্সিলরের তৃণমূলে যোগদান আটকে থাকেনি।

বুধবার নোয়াপাড়া বিধানসভার আনন্দমঠ এলাকায় রক্তদান শিবিরের আয়োজন করেছিল তৃণমূল। সেখানেই বিজেপির দলীয় পদ ছেড়ে নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক ও নোয়াপাড়া কেন্দ্রের বিধায়ক মঞ্জু বসুর হাত ধরে তৃণমূলে যোগদান করেলেন গারুলিয়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের প্রাক্তন পৌরপিতা অশোক সিং ও ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গৌতম বসু।

অশোক সিংয়ের কথায়, “২০০০ সালে বিজেপির টিকিটে কাউন্সিলর হই। তার পর ২০০২ থেকে ২০১৯ পর্যন্ত তৃণমূল কংগ্রেস করি। ২০১৯ সালে সুনীল ও অন্যান্যরা আবার বিজেপিতে জয়েন করি। আজ আমরা পার্থ ভৌমিক ও মঞ্জু বসুর হাত ধরে তৃণমূলে চলে এলাম।” তাঁর দাবি, “আঠারো বছরের সম্পর্ক কী এভাবে চলে যায়।” কাজ করার সুযোগ না পেয়ে তাঁর বিজেপি-ত্যাগ বলে জানান তিনি।

অন্যদিকে গৌতম বসুর অভিযোগ, বিজেপি সম্মান দেয়নি তাঁকে। তাঁর কথায়, “সাধারণ মানুষের কাজ করার ক্ষেত্রে অসুবিধা হচ্ছিল। বিধানসভা ভোটে দেখলাম বাংলার মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে চাইছে। তাই আমরা নেত্রীর পাশে।” এদিকে তাঁদের তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা তৈরি হতেই এলাকার দেওয়ালে দেওয়ালে পোস্টার পড়েছিল। তবে গৌতম বসুর দাবি, যারা পোস্টার দিয়েছে তারা তৃণমূলের লোকই নয়।

আরও পড়ুন: মানুষের দুয়ারে পৌঁছতে টোটো কিনলেন বলাগড়ের বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী 

এদিকে দুই ঘনিষ্ঠ নেতার বিজেপি ত্য়াগে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি বিজেপি সাংসদ অর্জুন সিং। বিজেপি নেতৃত্বের তরফেও কোনও প্রতিক্রিয়া মেলেনি।