Dilip Ghosh on TMC : ‘এসপি-কে কেন সরানো হয়নি!’ আনিসের মৃত্যুর তদন্ত নিয়ে প্রশ্ন দিলীপের

Dilip Ghosh : নির্বাচনের আগের দিন তৃণমূলকে নিশানা দিলীপ ঘোষের। তিনি বলেছেন, "বিরোধী শূণ্য চায় শাসক শিবির।"

Dilip Ghosh on TMC : 'এসপি-কে কেন সরানো হয়নি!' আনিসের মৃত্যুর তদন্ত নিয়ে প্রশ্ন দিলীপের
বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2022 | 9:33 AM

নিউটাউন : আনিস হত্যাকাণ্ড নিয়ে ইতিমধ্যেই তোলপাড় রাজ্য। বিক্ষোভ চলেছে রাজ্য জুড়ে। এইবার ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে এইবার আনিস মৃত্যুরহস্য নিয়ে শাসক শিবিরকে ভর্ৎসনা করলেন বিজেপির জাতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। বিজেপি নেতা বলেছেন, “সিটের উপর কারও ভরসা নেই। প্রশাসনও জানে এটা চালাকি হচ্ছে। আমরা এত বছর ধরে দেখছি তো কত লোকের হত্যা হচ্ছে। একটা এফআইআর পর্যন্ত লেখায়নি। কারণ তাঁদের অপরাধীদের শাস্তি দেওয়ার ইচ্ছেই নেই। সরকার নিজে যখন অপরাধী, পুলিশের সর্বোচ্চ পদাধিকারী যখন অপরাধী, তাহলে এসপিকে কেন সরানো হয়নি।” তিনি আরও বলেছেন, “কোচবিহার শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনী গুলি চালিয়েছিল বুথ রক্ষা করার জন্য। সেই রিপোর্টটা সরকারের মতো করে দেয়নি বলে সেই এসপিকে সরিয়ে দিয়ে সঙ্গে সঙ্গে তাঁর বিরুদ্ধে তদন্ত করা হল। হাওড়ার এসপিকে কেন সরানো হল না? কেন তার বিরুদ্ধে তদন্ত করা হল না। একটা জলজ্যান্ত ছেলেকে মেরে ফেলা হল। এই ঘটনার তদন্ত ততক্ষণ পর্যন্ত ঠিকঠাক হবে না যতক্ষণ না এসপিকে সরানো হচ্ছে।” বিজেপি নেতা বলেছেন, “সিভিক এবং সাধারণ কনস্টেবলরা বলির পাঁঠা। যাঁরা এই চক্রান্ত করেছে, যাঁরা এই সিদ্ধান্ত নিয়েছে তাঁদেরকে ধরা উচিত। মানুষ সেটাই চাইছে।”

রাত পোহালেই ১০৮ টি পুরসভায় নির্বাচন। এই পুরসভা নির্বাচন ঘিরে রাজ্যে দফায় দফায় বিক্ষোভ দেখা গিয়েছে। মূলত বিক্ষোভের সূত্রপাত হয়েছে তৃণমূলের অন্দরেই। তৃণমূলের দুইবার প্রার্থী তালিকা প্রকাশ নিয়ে রাজ্য় জুড়ে তৃণমূলের কর্মীল সমর্থকদের বিক্ষোভ দেখা যায়। কিছু জায়গায় প্রার্থী পছন্দসই না হওয়ার কারণেও বিক্ষোভে ফেটে পড়েন তৃণমূলের কর্মী সমর্থকরা। তৃণমূলের পর বিজেপির প্রার্থী তালিকা প্রকাশে বিশেষ সাবধানতা অবলম্বন করেছিল বিজেপি। তবুও এড়াতে পারেনি বিক্ষোভ। এত সব বিক্ষোভ, জল্পনার অবসান আগামিকাল। ১০৮ টি পুরসভায় হবে ভোটগ্রহণ। শনিবার নিউটাউনের ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে সাংবাদিকদের কাছে এই বিষয়ে বক্তব্য রাখলেন বিজেপির জাতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেছেন, “একটি হতাশাজনক পরিস্থিতিতে পুরসভা নির্বাচনের প্রস্তুতি শুরু হয়েছিল। শেষের দিকে সাধারণ মানুষেরও উৎসাহ বেড়েছে। বিরোধী দলকে ভয় দেখানো হচ্ছিল। নির্দলদের ভয় দেখিয়ে প্রার্থীপদ প্রত্যাহার করানো হয়েছে।”

ইকোপার্কে প্রাতঃভ্রমণে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি আরও বলেছেন, “ভারতীয় জনতা পার্টি সংগঠিত ভাবে এই নির্বাচন লড়ছে। প্রায় সমানে সমানে টক্কর দিচ্ছে।” তৃণমূল মুখপাত্র ও রাজ্য সম্পাদক কুণাল ঘোষ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে অবসাদগ্রস্ত বলা নিয়ে দিলীপ ঘোষ বলেন, “ওনাদের নেতাদের দিকে আগে দেখুন, তারপর বলবেন। সহ্য করতে পারছেন না। ওনারা ভেবেছিলেন পূর্ব মেদিনীপুরে কেউ টক্কর দিতে পারবেন না। আমরা টক্কর দিচ্ছি। সেই কারণে কোনো কোনো ব্যক্তিকে নিশানা করার চেষ্টা হচ্ছে। বারবার তাঁকে অপমান করার চেষ্টা হচ্ছে।” তৃণমূলের এহেন কার্যকলাপে প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। তিনি বলেছেন, “এটা কী ধরনের রাজনীতি? ওঁদের যারা নেতারা আছে তাঁদের কথাবার্তা, ব্যবহার দেখুন। ওঁরা কোনো বিরোধীকে দেখতে চান না। বিরোধী শূণ্য চান। বিরোধিতা করলে তাঁকে শারীরিক এবং মানসিক ভাবে চাপ দেওয়ার চেষ্টা করছে। তাঁদের লক্ষ্য বিরোধীদের কীভাবে আটকানো যায়।”

আরও পড়ুন : Murshidabad Bombing: ভোটের আগের দিনও অনবরত সন্ত্রাস ধুলিয়ানে, তৃণমূল প্রার্থীর স্বামীকে লক্ষ্য করে বোমা দুষ্কৃতীদের