Civic volunteer: বাংলাদেশি অনুপ্রবেশকারী মহিলাকে শ্লীলতাহানির অভিযোগ, গ্রেফতার সিভিক ও ভিলেজে পুলিশ

Civic volunteer: অভিযোগ, বাংলাদেশ থেকে অনুপ্রবেশের চেষ্টা করছিলেন ওই তরুণী ও তাঁর বাবা। অভিযোগ টাকা দিতে রাজি না হওয়ায় তরুণীকে শ্লীলতাহানি সিভিক ভলান্টিয়রের। তাঁর বাবার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার দু'জন।

Civic volunteer: বাংলাদেশি অনুপ্রবেশকারী মহিলাকে শ্লীলতাহানির অভিযোগ, গ্রেফতার সিভিক ও ভিলেজে পুলিশ
অভিযুক্ত সিভিক ভলান্টিয়র ও ভিলেজ পুলিশImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2024 | 4:28 PM

স্বরূপনগর: ফের কাঠগড়ায় সিভির ভলান্টিয়র। এক মহিলাকে শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার করা হয়েছে তাকে। গ্রেফতার ভিলেজ পুলিশও। উত্তর ২৪ পরগনার স্বরূপনগরের ঘটনায় চাঞ্চল্য।

অভিযোগ, বাংলাদেশ থেকে অনুপ্রবেশের চেষ্টা করছিলেন ওই তরুণী ও তাঁর বাবা। অভিযোগ টাকা দিতে রাজি না হওয়ায় তরুণীকে শ্লীলতাহানি সিভিক ভলান্টিয়রের। তাঁর বাবার অভিযোগের ভিত্তিতে গ্রেফতার দু’জন। তরুণীর কাছে থাকা দশ হাজার টাকা ও সোনার গহনা ছিনিয়ে নেওয়ারও অভিযোগ। অভিযুক্তদের আজ বসিরহাট আদালতে তোলা হয়েছে।

উল্লেখ্য, বারবার এ রাজ্যে সিভিক ভলান্টিয়রদের একাংশের ভূমিকা উঠছে প্রশ্নের মুখে। তিলোত্তমার ঘটনায়ও মূল অভিযুক্ত হিসাবে গ্রেফতার হয়েছেন এক সিভিক ভলান্টিয়র। এমনকী, সুপ্রিম কোর্ট তাঁদের ভূমিকা নিয়ে কড়া বার্তা দিয়েছে। কোনও সংবেদনশীল জায়গা যেমন হাসপাতাল ও স্কুলে সিভিক ভলান্টিয়র নিযুক্ত করা যাবে না বলেও নির্দেশ দেয় আদালত। কিন্তু ‘দাদাগিরি’ যেন থামছেই না। শুধু স্বরূপনগর নয়, মালদহতেও এক নির্যাতিতা ছাত্রীকে হাসপাতালে গিয়ে হুমকি, শাসানির অভিযোগ এক সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে। এরপর আবার স্বরূপনগরের এই ঘটনা স্বাভাবিকভাবেই প্রশ্নের মুখে পড়েছে।