ভক্তদের জন্য সুখবর! বৃহস্পতিবার সকাল ৭টা থেকেই খুলছে দক্ষিণেশ্বর মন্দির, মিলবে মায়ের দর্শনও

মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, কোভিড বিধি যথাযথভাবে মেনেই চলবে পুজো। মন্দির চত্বরে জমায়েতে কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ভক্তদের জন্য সুখবর! বৃহস্পতিবার সকাল ৭টা থেকেই খুলছে দক্ষিণেশ্বর মন্দির, মিলবে মায়ের দর্শনও
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 23, 2021 | 7:45 PM

উত্তর ২৪ পরগনা: করোনাকালে অবশেষে মিলল ছাড়পত্র। ভক্তদের জন্য আগামিকাল, বৃহস্পতিবার থেকেই খুলছে দক্ষিণেশ্বর কালীমন্দির। দেওয়া যাবে পুজোও। বুধবার, মন্দির কর্তৃপক্ষের তরফে একটি নোটিস দিয়ে জানানো হয়েছে কোভিড বিধি মেনেই ভক্তদের কথা চিন্তা করে খোলা হচ্ছে মন্দির। রোজ সকাল ৭টা থেকে বেলা ১২ টা পর্যন্ত এবং দুপুর ৩টে থেকে সন্ধে ৬টা পর্যন্ত খোলা হবে মন্দির।

মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, কোভিড বিধি যথাযথভাবে মেনেই চলবে পুজো। মন্দির চত্বরে জমায়েতে কড়া নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। লাইনে দাঁড়িয়ে কুড়িজন করে দর্শনার্থী একবারে মন্দিরে প্রবেশ করতে পারবেন। মাস্ক, স্যানিটাইজার বাধ্য়তামূলক। মন্দিরের দরজা খুললেও গর্ভগৃহে এখনই ঢোকার অনুমতি দেওয়া হয়নি। ভক্তরা ফুল, বেলপাতা, আলতা, সিঁদুর ছাড়া শুধু ধুপধুনো দিয়ে পুজো দিতে পারবেন। মন্দিরের মধ্যে সামাজিক দূরত্ববিধি যাতে পালন করা হয় তার জন্য থাকবেন রক্ষীরা। নিয়ম মেনেই হবে পুজো পাঠ। তবে প্রসাদ বিতরণের ক্ষেত্রে শুকনো প্রসাদ ও প্যাকেট করাতেই জোর দিচ্ছে কর্তৃপক্ষ।

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর থেকেই বন্ধ করে দেওয়া হয়েছিল সমস্ত মন্দিরের দরজা। সম্প্রতি খুলেছে কালীঘাটের মন্দির। খোলা হচ্ছে মায়াপুরের ইস্কনের মন্দিরও। তবে, এখনও খোলেনি বেলুড় মঠ। চলতি মাসের শুরুতেই খুলে গিয়েছে তারকেশ্বর মন্দির।  সকাল ৭টা থেকে বেলা ১২ টা পর্যন্ত খোলা থাকছে তারকেশ্বর মন্দির। তবে, দক্ষিণেশ্বর মন্দির কর্তৃপক্ষ সূত্রে খবর, আগামী দিনে করোনার পরিস্থিতি পর্যালোচনা করেই মন্দির খোলা রাখা হবে না বন্ধ করা হবে তা সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন: বাতিল উচ্চমাধ্যমিক, ‘আত্মঘাতী’ ফের এক পরীক্ষার্থী