Kolkata Metro: ফের মেট্রো বিভ্রাট! নোয়াপাড়ায় খুলল না মেট্রোর গেট

Metro: ক্ষোভে ফেটে পড়েন মেট্রো যাত্রীরা। চালকের কেবিনের সামনে চলে গিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। প্রায় মিনিট দশেক ধরে চলে এই বিক্ষোভ।

Kolkata Metro: ফের মেট্রো বিভ্রাট! নোয়াপাড়ায় খুলল না মেট্রোর গেট
কলকাতা মেট্রো
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 02, 2022 | 10:32 PM

কলকাতা : খুলল না মেট্রোর গেট। দমদম থেকে মেট্রো ছাড়ার পর নোয়াপাড়া স্টেশনে থামল না সন্ধে ৭ টা ২৯ মিনিটের রেক। আতঙ্কে সিঁটিয়ে গিয়েছিলেন মেট্রো যাত্রীরা। হঠাৎ কী হল? কেন মেট্রো থামল না, কেন গেট খুলল না, সেই নিয়ে মাথায় বিভিন্ন ধরনের দুশ্চিন্তা, ভয়, আতঙ্ক ঘুরপাক খাচ্ছিল যাত্রীদের মনে। শেষে মেট্রোটি সোজা গিয়ে থামল বরানগর স্টেশনে। মেট্রোর রেকটি বরানগর স্টেশনে থামার সঙ্গে সঙ্গে হুড়মুড়িয়ে নেমে পড়েন যাত্রীরা। মেট্রো বরানগর স্টেশনে থামার সঙ্গে সঙ্গে তুমুল উত্তেজনার পরিস্থিতি তৈরি হয়। ক্ষোভে ফেটে পড়েন মেট্রো যাত্রীরা। চালকের কেবিনের সামনে চলে গিয়ে বিক্ষোভ দেখান তাঁরা। প্রায় মিনিট দশেক ধরে চলে এই বিক্ষোভ।

স্টেশনে থাকা আরপিএফ কর্মীরা সেখানে গেলে, তাঁদের সঙ্গেও একপ্রস্থ বচসায় জড়িয়ে পড়েন যাত্রীরা। তুমুল হুলুস্থূল কাণ্ড বেধে যায় বরানগর স্টেশনে। ঘটনার জেরে প্রায় ১৫ মিনিট আপ লাইনে মেট্রো চলাচল বন্ধ থাকে। মেট্রোর এই বিভ্রাটে হয়রানির শিকার যাত্রীরা বরানগর মেট্রো স্টেশনের ভারপ্রাপ্ত আধিকারিকের কাছে একটি অভিযোগ পত্রও জমা দেন। শেষ পর্যন্ত রেকটি দক্ষিণেশ্বর নিয়ে যাওয়া হয় এবং তারপর আবার নোয়াপাড়া ফিরিয়ে এনে যাত্রীদের নামানো হয় নোয়াপাড়া স্টেশনে।

মেট্রো রেলের তরফে মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, প্রযুক্তিগত কারণে এই সমস্যা হয়েছে। কী কারণে গেট খুলল না, তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। যাত্রীরা যে অভিযোগপত্র জমা করেছেন, তাতে তাঁরা উল্লেখ করেছেন, মেট্রোর রেকটি নোয়াপাড়া স্টেশনে না থেমে, স্টেশনের বাইরে গিয়ে থামে। তখন যাত্রীরা মেট্রোর চালকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলেন, কিন্তু কোনও উত্তর পাননি তাঁরা।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, শহরের যানজট এড়িয়ে দ্রুত এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যাওয়ার জন্য শহরবাসীর প্রথম পছন্দ কলকাতা মেট্রো। সেই মেট্রোযাত্রাতেও এমন নাজেহাল অবস্থা হওয়ায় রীতিমতো ক্ষুব্ধ যাত্রীরা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla