‘সবই তো ওরা আত্মহত্যা বলে চালিয়ে দেয়, নিমতা কাণ্ডে সিবিআই তদন্ত হওয়া উচিত’, দাবি বিজেপির

নিমতার ঘটনায় (Nimta Case) সিবিআই তদন্তের দাবি জানাল বিজেপি (Bengal BJP)।

'সবই তো ওরা আত্মহত্যা বলে চালিয়ে দেয়, নিমতা কাণ্ডে সিবিআই তদন্ত হওয়া উচিত', দাবি বিজেপির
নিমতা কাণ্ডে সিবিআই তদন্তের দাবি বিজেপির
Follow Us:
| Updated on: Mar 29, 2021 | 1:51 PM

কলকাতা: নিমতার ঘটনায় (Nimta Case) সিবিআই তদন্তের দাবি জানাল বিজেপি (Bengal BJP)। সাংবাদিক বৈঠক করে দেবশ্রী চৌধুরী বলেন, “পশ্চিমবঙ্গে হোলির রঙকে ম্লান করে দিয়েছে রক্তের রঙ। একজন মহিলা মুখ্যমন্ত্রী পরিচালিত রাজ্যে এ ধরনের ঘটনা মানায় না। নিমতার ঘটনার সিবিআই তদন্তের দাবি জানাচ্ছি।”

তিনি বলেন, “এই সরকার অজুহাত দেওয়া পছন্দ করে। নির্বাচন কমিশন টেকওভার করার আগে পর্যন্ত ক’টা ঘটনার তদন্ত হয়েছে। ওরা হত্যালীলা চালিয়ে ক্ষমতায় থাকতে চায়। সব জায়গাতেই আত্মহত্যা বলে চালিয়ে দেওয়া হচ্ছে, প্রকৃত তদন্ত হচ্ছে না।”

সোমবার ভোরে মৃত্যু হয় নিমতার পাটনা ঠাকুরতলার আশি বছরের বৃদ্ধা শোভারানি মজুমদারের। গত ২৭ ফেব্রুয়ারি তাঁকে মারধরের অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। ঘটনা প্রকাশ্যে আসতেই তোলপাড় হয় রাজ্য রাজনীতি। রাজ্যে সুরক্ষিত নন মায়েরাই। বাংলার মেয়ে স্লোগানে কটাক্ষ করে সুর চড়িয়েছেন শুভেন্দু অধিকারী, অমিত মালব্যরা। বৃদ্ধার সেই ছবি পোস্টার করে শহরের বিভিন্ন প্রান্তে টানানো হয়েছে। তাতে ইংরাজিতে লেখা, ‘ইজ সি নট অ্যা ডটার অফ বেঙ্গল?’

এরপর ১ মার্চ তাঁকে দেখতে যান শুভেন্দু অধিকারী ও অর্জুন সিং। তাঁকে হাসপাতালে ভর্তি করান। এরপর চার দিন আগে বৃদ্ধাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। সোমবার ভোর রাতে তাঁর মৃত্যু হয়।

সোমবার সকাল থেকেই তাঁর মৃত্যুতে প্রতিবাদে সোচ্চার বিজেপি। এলাকা দেহ নিয়ে মৌন মিছিল করা হয়। অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে নিমতা থানার সামনে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। এদিকে সাংবাদিক বৈঠক ডাকা হয় বিজেপি রাজ্য নেতৃত্বের তরফেও।

আরও পড়ুন: নিমতার ‘প্রহৃত’ বৃদ্ধার মৃত্যুতে ট্যুইট শাহর, দেহ নিয়ে প্রতিবাদ মিছিল বিজেপির

মমতা বন্দ্যোপাধ্যায়কে কাঠগড়ায় দাঁড় করিয়ে দেবশ্রী চৌধুরী বলেন, “রাজ্যের মানুষ আসা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মমতাময়ী হয়ে উঠবেন, কিন্তু তা আদতে কিছুই হয় নি। রাজ্যে মহিলারা সুরক্ষিত নয়।” তাঁর আরও অভিযোগ, “মানুষ যে কোনও বাঁধকে উপেক্ষা করে রাস্তায় বেরিয়ে আসবে, গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করবে এবং রাজ্যে সুষ্ঠু-শান্ত-নিরাপদ বাংলা তৈরি।” নিমতা কাণ্ড নিয়ে টুইট করেছেন স্বয়ং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। ভোচ আবহে বৃদ্ধার মৃত্যু রাজনীতিতে একটি অন্য মোড় দিল। বলাই বাহুল্য তৃণমূলের দাবি, এর সঙ্গে তাদের কোনও যোগ নেই। বয়সজনিত কারণেই মৃত্যু হয়েছে ওই বৃদ্ধার।