Panihati: তাপপ্রবাহের জেরে পানিহাটি দণ্ড মহোৎসবে অসুস্থ ৮, ভর্তি করা হয়েছে হাসপাতালে

Panihati: গত বছরই পানিহাটি দণ্ড মহোৎসবে চরম বিশৃঙ্খলা তৈরি হয়েছিল। পদপিষ্ট হয়ে মৃত্যু হয় তিন জনের। অসুস্থ হয়ে পড়েছিলেন আরও কয়েকজন। এ বছর ৫০৭ বছরে পা রাখল এই মহোৎসব।

Panihati: তাপপ্রবাহের জেরে পানিহাটি দণ্ড মহোৎসবে অসুস্থ ৮, ভর্তি করা হয়েছে হাসপাতালে
পানিহাটি দণ্ড মহোৎসবে অসুস্থ পুলিশও
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 4:17 PM

সোদপুর: পানিহাটি দণ্ডমহোৎসবে অসুস্থ আট জন। চিকিৎসকরা জানিয়েছেন, প্রবল গরমের কারণেই অসুস্থ হয়ে পড়েছেন তাঁরা। অসুস্থদের মধ্যে কর্তব্যরত পুলিশ কর্মীরাও রয়েছেন। প্রত্যেককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত বছরই এই মেলায় ভিড়ের চাপে তিন জনের মৃত্যু পর্যন্ত হয়। গত বছরই পানিহাটি দণ্ড মহোৎসবে চরম বিশৃঙ্খলা তৈরি হয়েছিল। পদপিষ্ট হয়ে মৃত্যু হয় তিন জনের। অসুস্থ হয়ে পড়েছিলেন আরও কয়েকজন। এ বছর ৫০৭ বছরে পা রাখল এই মহোৎসব। গত বছরের স্মৃতিকে মনে রেখে এবার আগেভাগেই বাড়তি সতর্কতা নেওয়া হয়েছিল প্রশাসনের তরফ থেকে। সুরক্ষার বিশেষ বন্দোবস্ত করা হয়। আগত ভক্তদের ভিড় সামলাতেও বিশেষ ব্যবস্থা নেওয়া হয়। ঘটনাস্থলে ছিলেন প্রশাসনের উচ্চ পদস্থ আধিকারিকরা। ছিলেন পানিহাটি বিধায়ক নির্মল ঘোষ।

এবার উৎসব প্রাঙ্গণেই মেডিক্যাল ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে। যাতে দ্রুত প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা সম্ভব হয়। গুরুতর অবস্থা হলে দ্রুত হাসপাতালে পাঠানো হবে। মেডিক্যাল ক্যাম্পের চিকিৎসক বলেন, “এখনও পর্যন্ত ৮ জন রোগী গুরুতর অবস্থায় এখানে এসেছেন। একজন মেয়ে পড়ে গিয়েছিল। ওর পায়ে চারটি সেলাই পড়েছে। এ বছর ক্যাজুয়ালটি নেই। হাসপাতালেও এখনও পর্যন্ত কাউকে পাঠানো হয়নি।”

পানিহাটির বিধায়ক নির্মল ঘোষের বক্তব্য, “হাজার হাজার ভক্ত আসছেন। শান্তিপূর্ণভাবে সবটা সম্পন্ন হচ্ছে। নিয়মের মধ্যে দিয়ে সব হচ্ছে। এবার ভিড়টা নিয়ন্ত্রণ করা হচ্ছে। সব রকম চিকিৎসার ব্যবস্থা রয়েছে। ২০-২৫ জন চিকিৎসক রয়েছেন।” বিধায়ক ছাড়াও ঘটনাস্থলে রয়েছেন চেয়ারম্যান, পুলিশ কমিশনার, উচ্চ পদস্থ আধিকারিকরা। মোতায়েন রয়েছেন চারশো পুলিশ কর্মী।

শুক্রবার সোদপুরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস। সঙ্গে ভ্যাপসা আবহাওয়া, ঘর্মাক্ত পরিবেশ। এত সব আয়োজনের পরও এত্ত গরমে অসুস্থ হয়ে পড়েছেন আট জন।