Tapas Chatterjee: ‘লিস্ট চাইলে আমি মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেব’, সিপিএম-এ থাকাকালীন বিস্ফোরক অভিজ্ঞতা শোনালেন তৃণমূল বিধায়ক

Tapas Chatterjee: বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা জেলা পার্ট অফিসে একটি অনুষ্ঠানে যোগ দেন রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়।

Tapas Chatterjee: 'লিস্ট চাইলে আমি মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেব’, সিপিএম-এ থাকাকালীন বিস্ফোরক অভিজ্ঞতা শোনালেন তৃণমূল বিধায়ক
জেলা পার্টি অফিসে তাপস চট্টোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 4:00 PM

উত্তর ২৪ পরগনা: নিয়োগ দুর্নীতির অভিযোগে বিদ্ধ শাসকদল এখন বিঁধছে তাদের পূর্বতনকে। এতদিন পর বাম আমলে নিয়োগ দুর্নীতির তথ্যতালাসে তৎপর শাসকশিবির। আর তা করতে গিয়েই শাসক নেতৃত্বের একের পর এক নেতা দাবি করছেন চাঞ্চল্যকর তথ্য। শুরুটা করেছিলেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ, তারপর মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় আর এবার তাপস চট্টোপাধ্যায়, যিনি কিনা একসময়ের পূর্বতন সরকারের প্রথম সারির নেতা ছিলেন। সিপিএমের আমলে নিয়োগ দুর্নীতি প্রসঙ্গে বলতে গিয়ে তাপস চট্টোপাধ্যায় বলেন, “বাম আমলে শূন্য পাওয়া মানুষেরও চাকরি দেওয়া হয়েছে। সেই নথি রয়েছে।”

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনা জেলা পার্ট অফিসে একটি অনুষ্ঠানে যোগ দেন রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চট্টোপাধ্যায়। তিনি বলেন, “বাম আমলে অনেক ভাল মার্কস পাওয়া লোককে শূন্য দেওয়া হয়েছে। অনেক শূন্য পাওয়া মানুষের চাকরি হয়েছে। যদি কখনও মুখ্যমন্ত্রী লিস্ট চান, তাহলে সেই লিস্ট আমি মুখ্যমন্ত্রীর হাতে তুলে দেব।” তিনি দাবি করেন, জেলা দলীয় কার্যালয়, স্থানীয় দলীয় কার্যালয়ে সিদ্ধান্ত নেওয়া হত, এই লোকটা চাকরি দেওয়া হোক। তারপর সেই সিদ্ধান্ত পৌঁছে দেওয়া হত। ম্যানেজিং কমিটির তরফেই সিদ্ধান্ত নেওয়া হত বলে তিনি দাবি করেন। তবে তিনি কাউকে সুপারিশ করেননি বলেও দাবি করেন।

তাপস চট্টোপাধ্যায় দীর্ঘদিন ধরে সিপিআইএম-এর সঙ্গে যুক্ত ছিলেন। ২০১১ সালে সিপিএমের হয়ে নির্বাচনে দাঁড়িয়ে হেরে যান। পরবর্তীতে তাপস চট্টোপাধ্যায় সিপিআইএম দল ছেড়ে তৃণমূল কংগ্রেসের যোগদান করেন। ২০২১ সালে তৃণমূল কংগ্রেসের হয়ে জিতে তিনি এখন বর্তমানে বিধায়ক। চিরকুট চাকরি নিয়ে যখন রাজ্য রাজনীতি সরগরম, তখন তাপসের মতো একজন ‘প্রাক্তন সিপিএম নেতা’র মুখে এই বক্তব্য যথেষ্টই তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।