ফের উত্তপ্ত ভাটপাড়া, চলল পরপর তিন রাউন্ড গুলি

টাটা সুমোতে চেপে একদল দুষ্কৃতী গুলি চালায় এ দিন। আতঙ্কিত এলাকার বাসিন্দারা।

ফের উত্তপ্ত ভাটপাড়া, চলল পরপর তিন রাউন্ড গুলি
গুলিতে ভাঙল কাঁচ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Updated on: Jun 04, 2021 | 11:57 AM

ভাটপাড়া: বিধানসভা নির্বাচনের আগে থেকেই ভাটপাড়ায় (Bhatpara) বারবার বোমাবাজ বা গুলি চালানোর ঘটনা প্রকাশ্যে এসেছে। ভোট মিটে গেলেও ফের দিনে দুপুরে গুলির শব্দ শোনা গেল এলাকায়। এক বিজেপি (BJP) নেতার বাড়ি লক্ষ্য করে গুলি করা হয়েছে বলে অভিযোগ। জানা ভেঙে বাড়ির ভিতরেও গুলি লেগেছে। এই ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছে বিজেপি নেতৃত্ব। অন্য দিকে তৃণমূল এই অভিযোগ অস্বীকার করে বিজেপির অন্তর্কলহকেই দায়ী করেছে।

শুক্রবার সকালের ঘটনা। হামলার অভিযোগ উঠেছে বিজেপির অল ইন্ডিয়া মজদুর ইউনিয়নে রাজ্য ভাইস প্রেসিডেন্ট লাল বাবু প্রসাদের বাড়িতে। তিনি ভাটপাড়ার ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। বিজেপি নেতা জানিয়েছেন, পর পর তিন রাউন্ড গুলি চালিয়েছে দুষ্কৃতীরা। ঘরের ভিতর টিভিতে, দেওয়ালেও গুলির চিহ্ন দেখিয়েছেন বিজেপি নেতা। তাঁর অভিযোগ, টাটা সুমো করে এক দল দুষ্কৃতী এসে জানালা লক্ষ্য করে গুলি চালায়। পরে তারা ছাদে উঠেও গোলাগুলি চালায় বলে জানিয়েছেন তিনি। অল্পের জন্য রেহাই পান লালবাবু প্রসাদ এবং তার পরিবার। শুধু ওই নেতার বাড়ি নয়, তাঁর বাড়ির কাছে এক নার্সিং হোমেও লুঠপাট চলেছে বলে অভিযোগ।

আরও পড়ুন: জল্পনার ইতি! বিজেপির হাতেই পাবলিক অ্যাকাউন্টস কমিটি, চেয়ারম্যান কি মুকুল?

এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন এলাকার বাসিন্দারা। আতঙ্কে কার্যত গৃহবন্দি লাল বাবু প্রসাদের পরিবার। তাঁদের দাবি, এটা শুধু আজকের ঘটনা নয়। আগেও ঘটেছে এই ধরনের ঘটনা। ঘটনাস্থলে পৌঁছেছে জগদ্দল থানার পুলিশ।  কারও নাম না করা হলেও অভিযোগের তির তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাস্থলে যান বিজেপি নেতা অর্জুন সিং। তিনি বলেন, ‘পুলিশ নিস্ক্রিয়। কেন্দ্রীয় সরকারের কাছে আমার দাবি, পশ্চিমবঙ্গে আইনের শাসন ফেরাতে যা ব্যবস্থা নেওয়ার নেওয়া হোক। শুধু ভাটপাড়া নয় জগদ্দলেও বাড়িতে বাড়িতে লুঠতরাজ চলছে চলে অভিযোগ অর্জুনের। অন্য দিকে, এলাকার তৃণমূল নেতা অশোক কুণ্ডু বলেন, ‘যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তারা কেউ রেহাই পাবে না। এর সঙ্গে তৃণমূলের কোনও যোগ নেই।’ এটা তৃণমূলের অন্তর্কলহের ফল বলেই মনে করছেন তিনি। এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।