TMC: রক্তদান শিবির করা নিয়ে রক্তারক্তি কাণ্ড! তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে আহত ১৫

TMC Clash: রক্তদান শিবির করা হবে বলে একটি আলোচনা সভার আয়োজন করে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। সেই সভাতেই ধুন্ধুমার। রক্তদান শিবির নিয়ে আলোচনা করতে গিয়ে একে অপরের রক্ত ঝরালেন তাঁরা!

TMC: রক্তদান শিবির করা নিয়ে রক্তারক্তি কাণ্ড! তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে আহত ১৫
হাসপাতালেের পথে আহতরা। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 08, 2021 | 11:06 PM

উত্তর ২৪ পরগনা: রক্তদান (Blood Donation) শিবির করা নিয়ে কার্যত রক্তারক্তি কাণ্ড। একে অন্যকে মারধর করে ঝরালেন রক্ত। তৃণমূলের (TMC) দুই গোষ্ঠীর ব্যাপক সংঘর্ষে আহত হলেন হলেন ১০ থেকে ১৫ জন। অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতা টিঙ্কু মণ্ডল চান এলাকায় শুধু তাঁর কথা চলবে। তাই রক্তদান শিবিরের পরিকল্পনা করতে বসে বিরুদ্ধ মত শুনেই ক্ষুব্ধ হন তিনি। তার পর নিজের লোকজনদের দিয়ে দলেরই আরেক পক্ষের সদস্যদের ব্যাপক মারধর করা হয়। বুধবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে মসলন্দপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়।

রক্তদান শিবির করাকে কেন্দ্র করে তৃণমূলের এই দুই গোষ্ঠীর সংঘর্ষে গুরুতর আহতদের তড়িঘড়ি হাবরা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বুধবার ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনা জেলার মসলন্দপুর এক নম্বর পঞ্চায়েতের বামনডাঙ্গা এলাকায়।

ঠিক কী ঘটেছে?

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় একটি রক্তদান শিবির করা হবে বলে একটি আলোচনা সভার আয়োজন করে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। সেই সভাতেই ধুন্ধুমার শুরু হয়। রক্তদান শিবির নিয়ে আলোচনা করতে গিয়ে একে অপরের রক্ত ঝরালেন তাঁরা! জানা গিয়েছে বামনডাঙ্গা এলাকার তৃণমূল নেতা টিংকু মণ্ডল তাঁর দলের কয়েকজন সঙ্গীকে নিয়ে মগরা বাজার এলাকায় চড়াও হন দলেরই আরেক অংশের উপর। ঘটনায় গুরুতর আহত হন আব্দুল হাজি মোল্লা, ইয়াসিন মোল্লা আব্দুল্লাহ মোল্লা, আবির মোল্লা। অভিযোগ, টিঙ্কু মণ্ডল এলাকায় ক্ষমতা জাহির করার জন্য চান একটি রক্তদান শিবিরের আয়োজন করতে। সেই কারণে নাকি আর কোনও রক্তদান শিবির তিনি হতে দেবেন বলে জানিয়ে দেন তিনি। আরেক পক্ষ তা মানতে চায়নি। আর তার পরেই শুরু গন্ডগোল। তৈরি হল রক্তারক্তি পরিস্থিতি।

এক আহতের কথায়, “টিঙ্কুও টিএমসি পার্টি করে। আমরাও টিএমসি। কিন্তু আর কাউকে সে রক্তদান শিবির করতে দেবে না। ওরাই মাথা হয়ে উঠেছে। প্রায় ৪০- ৫০ জন মিলে মারধর করল আমাকে।”

অ্যাম্বুল্যান্স থেকে বের হওয়া আরেক আহতের কথায়, “২৫-৩০ জন মিলে রড দিয়ে মেরেছে।” নিজের ঠোঁটের কাটা অংশ দেখিয়ে বলেন, “সব টিঙ্কুর লোকেরা করেছে। রক্তদান ছিল ফেব্রুয়ারিতে। আলোচনা ছিল আজ। তার মধ্যেই আমাদের মারধর করল।” অভিযোগ, মারধরের পাশাপাশি দলের বিরোধী গোষ্ঠীর সদস্য়দের দোকানেও তালা লাগিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। এদিকে অভিযুক্ত তৃণমূল নেতার এ নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। পুলিশে অভিযোগ দায়ের হওয়ারও কোনও খবর নেই।

আরও পড়ুন: Duare Ration Controversy: তৃণমূল পঞ্চায়েত সদস্যদের বাড়িতেই দুয়ারে রেশন ক্যাম্প! তুঙ্গে বিতর্ক 

আরও পড়ুন: Slum eviction: ‘ঘরের বদলে ঘর চাই!’ দক্ষিণেশ্বর রেলবস্তি উচ্ছেদকে ঘিরে চরম বিশৃঙ্খলতা