Duare Ration Controversy: তৃণমূল পঞ্চায়েত সদস্যদের বাড়িতেই দুয়ারে রেশন ক্যাম্প! তুঙ্গে বিতর্ক

Duare Ration: দুয়ারের রেশন ক্যাম্প করা ঘিরে রাজনৈতিক তরজা তুঙ্গে দেগঙ্গার চাঁপাতলা গ্রাম পঞ্চায়েত এলাকায়।

Duare Ration Controversy: তৃণমূল পঞ্চায়েত সদস্যদের বাড়িতেই দুয়ারে রেশন ক্যাম্প! তুঙ্গে বিতর্ক
সুন্দরবনে বাঁধে ফাটল (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2021 | 12:06 PM

উত্তর ২৪ পরগনা: বাড়ি বাড়িতে রেশন পৌঁছে দেওয়ার পরিবর্তে খোদ তৃণমূলের পঞ্চায়েত সদস্যের বাড়িতে দুয়ারের রেশন ক্যাম্প করা ঘিরে রাজনৈতিক তরজা তুঙ্গে দেগঙ্গার চাঁপাতলা গ্রাম পঞ্চায়েত এলাকায়। চলতি মাসের ২ তারিখের রেশন দেবার ছবি ভাইরাল হতেই বিতর্ক। এক তৃণমূল পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে এই অভিযোগ এনেছেন অন্য আরেক পঞ্চায়েত সদস্য।  গ্রামবাসীরাও সেই নিয়ে সরব হয়েছেন।

চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের সদস্য হাবিব রেজা চৌধুরী অভিযোগ করেছেন, এই গ্রাম  সদস্যা তাহমিনা বিবির স্বামী একে এম কামরুজ্জামান দুয়ারে রেশন প্রকল্প নিয়ে স্বজনপোষণ করছেন। কাঠগড়ায় তৃণমূল পঞ্চায়েত সদস্যা ও তাঁর স্বামী। অভিযোগ, তিনি তাঁর বাড়িতে ৪৮ নম্বর রেশন ডিলারকে দিয়ে দুয়ারের রেশন ক্যাম্প করেছেন এবং সেখানে দুর্নীতি হয়েছে ও সাধারণ মানুষ রেশন পাচ্ছেন না।

আর এই নিয়ে বিজেপি কটাক্ষ ছুড়ে দিয়েছে। বিজেপির বক্তব্য, “মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন বাড়ি বাড়িতে রেশন পৌঁছে দিতে হবে। সেখানে তৃণমূল সদস্য বাড়িতে দুয়ারে রেশন ক্যাম্প করেছেন রেশনের সামগ্রী আত্মসাৎ করার জন্য। এটা তদন্ত করে শাস্তি দেওয়া দরকার।”

বিজেপি নেতা চন্দন দাসের বক্তব্য, “পঞ্চায়েত সদস্যা কীভাবে তাঁর বাড়িতে ক্যাম্প তৈরি করতে পারেন? এটা কি তাহলে কোনও চক্রান্ত? দুর্নীতির জন্যই হয়তো নিজের বাড়িতে এই ক্যাম্প করেছেন পঞ্চায়েত সদস্যা।” এ বিষয় নিয়ে চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের প্রধান হুমায়ন রেজা চৌধুরী বলেন, “একটি নির্দিষ্ট জায়গায় রেশনের সামগ্রী রেখে বিলিবণ্টন করার নিয়ম রয়েছে। সেখানে রেশন ডিলার কোন জায়গা যখন পাচ্ছিলেন না, তখন পঞ্চায়েত সদস্যের বাড়ির সামনে একটি বন্ধ ঘরে এই রেশনের সামগ্রী দেওয়ার ব্যবস্থা করেন জনসাধারণের স্বার্থে। তৃণমূল কংগ্রেসের একাংশ দলকে বদনাম করার জন্য এই ঘটনা ঘটিয়েছে। এর সঙ্গে কোন রাজনীতি নেই।”

তৃণমূল নেতার বক্তব্য, “গোসাইপুর এলাকাটা খুব বড়। হাফ কিলোমিটার দূরে একটা আইসিডিএস সেন্টারে রেশন দেওয়া হচ্ছিল। কিন্তু মুখ্য়মন্ত্রীর নির্দেশে ৫০০ মিটারের মধ্যে রেশন দেওয়া হবে। হাফ কিমি দূরে দিচ্ছিল বলেই সরিয়ে আনা হয়েছে। গ্রামের মানুষের কোনও অভিযোগ নেই। মূলত আমাদের দলের লোকেরই সমস্যা।”

তবে রেশন ডিলার তার ভুল স্বীকার করে নিয়েছেন। তার সাফাই জনসাধারণকে পরিষেবা দিতে পঞ্চায়েত সদস্যের বাড়িতে দুয়ারে রেশন ক্যাম্প করেছিলেন। তবে এরপর থেকে তিনি এই ধরনের ভুল কাজ আর করবেন না। চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের সভাপতি হাজি আবদুল রাজ্জাক বিষয়টি নিয়ে নিন্দা করেছেন এবং দলের নিয়ম ভঙ্গ করেছেন পঞ্চায়েত সদস্য সে নিয়ে নিন্দা জানিয়েছেন। এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন: Weather Update: নিম্নচাপে পরিণত জাওয়াদ! কোন কোন জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস?