Arjun Singh: ‘ওয়েলকাম’ লিখে অর্জুনের নামে পোস্টার ব্যারাকপুরে, ওদিকে সাংসদেরও ইঙ্গিতপূর্ণ টুইট

Arjun Singh: শুক্রবারই বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছে অর্জুন সিং কটাক্ষ করেছেন, "নেতাদের চেয়ার দিয়েছেন, কিন্তু চেয়ারের পায়া নেই। কলম দিয়েছে, কিন্তু কলমে কালি নেই!"

Arjun Singh: 'ওয়েলকাম' লিখে অর্জুনের নামে পোস্টার ব্যারাকপুরে, ওদিকে সাংসদেরও ইঙ্গিতপূর্ণ টুইট
বাঁদিকের পোস্টার ঘিরেই বিতর্ক। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 21, 2022 | 5:49 PM

উত্তর ২৪ পরগনা: বিজেপি সাংসদ অর্জুন সিংকে নিয়ে জল্পনা ছিলই। শনিবার ফের তাঁর ইঙ্গিতপূর্ণ টুইট উস্কে দিল প্রশ্ন। এদিন অর্জুন সিং হিন্দিতে একটি টুইট করেন। যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল। গত কয়েকদিনে অর্জুনের বক্তব্যে ইঙ্গিত স্পষ্ট, কিছু বদলের ভাবনাচিন্তা করছেন তিনি। যদিও কী সেই বদল, তা নিয়ে কিছু বলেননি অর্জুন। আর রাজনৈতিক পটবদলের সম্ভাবনা কতটা, তা নিয়ে দিল্লিতে দাঁড়িয়েই অর্জুন বলেছিলেন, ১৫ দিনের মধ্যে সবটা স্পষ্ট হয়ে যাবে। তারইমধ্যে অর্জুনের ‘শের শায়েরি’ নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। অন্যদিকে এদিনই আবার ব্যারাকপুরে পোস্টার-বিতর্ক শুরু হয়েছে। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অর্জুন সিংয়ের ছবি রয়েছে। উপরে ইংরেজিতে লেখা ‘ওয়েলকাম’। রয়েছে জোড়াফুল প্রতীকও। যদিও এই পোস্টার নিয়ে অর্জুন সিংয়ের বক্তব্য, তাঁকে বদনাম করার জন্য কেউ এসব করছে।

শুক্রবারই বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছে অর্জুন সিং কটাক্ষ করেছেন, “নেতাদের চেয়ার দিয়েছেন, কিন্তু চেয়ারের পায়া নেই। কলম দিয়েছে, কিন্তু কলমে কালি নেই! নাড্ডাজিকে সব বলেছি, এখন দেখি উনি কী করেন। তবে বিজেপির সংগঠন বাড়াতে গেলে বা মজবুত করতে গেলে দলের সংগঠনকে আরও চাঙ্গা করতে হবে, শক্তি বাড়াতে হবে।” সূত্রের খবর, ইতিমধ্যেই অর্জুন সিংয়ের সঙ্গে এলাকার বহু বিজেপি কর্মী দেখা করেছেন। তাঁরা সংগঠন মজবুত করার পক্ষেই সওয়াল করেন। দলকে বাংলায় টিকিয়ে রাখতে সংগঠনের ভিত মজবুত হওয়া যে অত্যাবশ্যক তা স্পষ্ট অর্জুনের কথায়। অর্জুনের টুইটে ইঙ্গিত, গতির পথে হাঁটতে চাইছেন তিনি।

আরও একটি বিষয়, অর্জুন সিং সাধারণত রাখঢাক করে কথা বলেন না। শের শায়েরির মানুষ নন তিনি। শ্রমিকনেতা, যা অপছন্দ মুখের উপরই বলে দেন। হঠাৎ কেন অর্জুনের সুরে বদল, উঠছে প্রশ্ন। পাটের দাম নিয়ে অর্জুন সিংয়ের মূল ক্ষোভ ছিল। তার সমাধান হয়ে গিয়েছে। অথচ তারপরও জল্পনা জিইয়ে রাখছেন অর্জুন।