রাজনীতি করেন না, তবুও প্রভাবশালী ব্যবসায়ীর বাড়িতে বিশেষ বার্তা দিতেই পড়ল বোমা! ভোট আবহে প্রহর গুনছে জগদ্দল

ভোট আবহে (West Bengal Assembly Election 2021) উত্তেজনা জগদ্দলে (Jagatddal)।

রাজনীতি করেন না, তবুও প্রভাবশালী ব্যবসায়ীর বাড়িতে বিশেষ বার্তা দিতেই পড়ল বোমা! ভোট আবহে প্রহর গুনছে জগদ্দল
জগদ্দলে বোমাবাজি
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 11:12 AM

উত্তর ২৪ পরগনা: ভোট আবহে (West Bengal Assembly Election 2021) উত্তেজনা জগদ্দলে (Jagatddal)। রাতে অতর্কিতে ব্যবসায়ীর বাড়িতে বোমাবাজি। কেন এই হামলা? কোনও সূত্রই খুঁজে পাচ্ছেন না ব্যবসায়ী ও তাঁর পরিবারের সদস্যরা।

জগদ্দল থানা এলাকার ভারত হাউসিংয়ে ব্যবসায়ী গৌরচন্দ্র দাসের বাড়ি বোমাবাজির অভিযোগ ওঠে। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে। পরিবারের সদস্যদের বক্তব্য, গৌরচন্দ্র দাস কোনওভাবেই কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত নন। এলাকার কোনও রাজনৈতিক কর্মসূচিতেও অংশ নেন না তিনি।

সিসিটিভিতে ধরা পড়েছে গোটা ঘটনার দৃশ্য। তাতে দেখা যাচ্ছে, পাঁচ থেকে ছ’জন যুবক তিনটি বাইকে করে একটি গলির মধ্যে এসে দাঁড়ায়। ওই গলিতেই ব্যবসায়ীর বাড়ি। তারা বাইক থেকে নেমে নিজেদের মধ্যে কিছু কথা বলে। এরপর মুড়িমুড়কির মতো তিনটি বোমা ছোড়ে বাড়িতে। তারপরই বাইকে এলাকা ছাড়ে তারা।

তবে ভোট আবহে কেন এই ধরনের ঘটনা ঘটল, কারা বোমা ছুড়ল, কোনও সূত্রই খুঁজে পাচ্ছেন না তাঁরা। আদৌ এটি রাজনৈতিক ঘটনা নাকি প্রতিহিংসা পরায়ণ হয়ে কেউ বোমা ছুড়েছে, তাও বুঝতে পারছেন না তাঁরা। জগদ্দল থানায় গোটা বিষয়টি জানিয়েছে পরিবার। তবে এই ধরনের ঘটনায় আতঙ্কিত গোটা পাড়া।

অন্যদিকে, সোমবার রাতেই জগদ্দলের কমলপুর এলাকায় ব্যাপক বোমাবাজি হয়। স্থানীয়দের অভিযোগ, রাত ন’টার পর মুড়িমুড়কির মত বোমা পড়ে এলাকায়। আতঙ্কে ঘর থেকে বেরোতে পারছেন না স্থানীয়রা। যে কোনও সময়ই, কোনও ইন্ধন ছাড়াই এলাকায় বোমাবাজি হচ্ছে বলে অভিযোগ স্থানীয়দের। ভোটের মুখে এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি করতেই এই কাজ বলে মনে করছেন তাঁরা।

আরও পড়ুন: ‘উনি একজন দায়িত্বজ্ঞানহীন মুখ্যমন্ত্রী, ওনার পদত্যাগ করা উচিৎ’, মমতার ধরনাকে কটাক্ষ দিলীপের

গোটা ঘটনাটি জগদ্দল থানায় জানিয়েছেন এলাকাবাসীরা। তবে এ ক্ষেত্রে পুলিশি নিষ্ক্রয়তার অভিযোগ তুলেছেন তিনি। যাতে ভয়ে কেউ ভোট দিতে যেতে না পেরে তাই দুষ্কৃতীরা এই কাজ করছে বলে স্থানীয়দের অভিযোগ। উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনের আগে ও পরেও বারবার বিভিন্ন কারণে উত্তপ্ত হয়ে উঠেছে জগদ্দল. কাঁচড়াপাড়া, ভাটপাড়া এলাকা। এবারও এই পরিস্থিতি তৈরি হবে কিনা, প্রহর গুনছেন স্থানীয়রা।