Kankinara Blast: লেডিজ ব্যাগে বোমা, রেললাইনে ছুঁড়তেই বিকট শব্দে বিস্ফোরণ

Kankinara: স্থানীয়রা জানান, হঠাৎই বিকট আওয়াজ পেয়ে ছুটে আসেন তাঁরা। এসে দেখেন, চারদিক ধোঁয়ায় ঢেকে গিয়েছে।

Kankinara Blast: লেডিজ ব্যাগে বোমা, রেললাইনে ছুঁড়তেই বিকট শব্দে বিস্ফোরণ
পরিত্যক্ত ব্যাগে বিস্ফোরণ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2022 | 1:17 PM

উত্তর ২৪ পরগনা: সাত সকালে রেললাইনের ধারে বিকট শব্দ। পরিত্যক্ত ব্যাগ থেকে বোমা বিস্ফোরণের অভিযোগ উঠল কাঁকিনাড়ায়। শনিবার সকালে এই ঘটনায় আতঙ্ক ছড়ায় এলাকায়। একটি লেডিজ ব্যাগের ভিতর বিস্ফোরক ছিল বলেই স্থানীয়দের দাবি। অভিযোগ, এদিন সকালে রেললাইনের ধারে কাজ করছিলেন গ্যাংম্যানরা। তাঁরা একটি ব্যাগ দেখতে পান। সেটিই ছুঁড়ে মারেন লাইনের ধারে। তখনই বিকট শব্দ হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কাঁকিনাড়ায় ২৮ ও ২৯ নম্বর রেলগেটের মাঝে সকালে কাজ করছিলেন গ্যাংম্যানরা। তাঁরা সাদা রঙের একটি লেডিজ ব্যাগ পড়ে থাকতে দেখেন। ব্যাগটি তুলে ছুঁড়ে মারতেই বিস্ফোরণ হয়। অল্পের জন্য রক্ষা পান রেলের কর্মীরা। স্থানীয়রা জানান, হঠাৎই বিকট আওয়াজ পেয়ে ছুটে আসেন তাঁরা। এসে দেখেন, চারদিক ধোঁয়ায় ঢেকে গিয়েছে। এই বিস্ফোরণ যথেষ্ট জোরাল ছিল বলেই তাঁদের দাবি। পরে তাঁরা জানতে পারেন, গ্যাংম্যানরা কাজ করার সময় একটি ব্যাগ ছুঁড়ে মারতেই এই ঘটনা ঘটে। তবে কীভাবে এই বিস্ফোরণ ঘটল তা তদন্ত করে দেখছে পুলিশ। কে বা কারা এই বোমা রেখে গেল, কী উদ্দেশ্য ছিল সবটাই তদন্ত করে দেখছে রেল পুলিশ।

পাশাপাশি ভাটপাড়া থানার পুলিশও খবর পেয়ে তদন্তে নামে। রেলের এলাকার বাইরে যে এলাকা সেখানে ঘুরে দেখছে তারা। রবিবার রাম নবমী। তার আগে ব্যারাকপুর শিল্পাঞ্চল জুড়ে পুলিশের কড়া নজর রয়েছে। বিভিন্ন জায়গায় চলছে নাকা চেকিং। প্রশ্ন উঠছে, আতঙ্ক ছড়াতে সে কারণে কি রেল লাইন বেছে নেওয়া হচ্ছে। ঘটনার তদন্ত শুরু করছে পুলিশ।

স্থানীয় এক বাসিন্দা জানান, “একবারই শব্দ শুনতে পাই। কিন্তু মনে হল যেন বোমা ফাটল। আমরা এসে দেখি রেলের লোকজন কাজ করছেন। শুনলাম এক জনের হাতে আঘাত লেগেছে। মনে হচ্ছে বাইরে থেকে এসে লোকজন এসব করছে।”

আরও পড়ুন: TMC Party Office: তৃণমূলের পার্টি অফিসে ‘মেয়ে নিয়ে আড্ডা, মদ-জুয়ার আসর’, বিস্ফোরক দলেরই কাউন্সিলর

আরও পড়ুন: Duare Ration: কোনওভাবেই সম্ভব নয়, ‘দুয়ারে রেশন’ নিয়ে এবার দিল্লিতে ডিলাররা