Asansol By-Election: উপনির্বাচন ঘিরে তুলকালাম আসানসোলে, অগ্নিমিত্রাকে ঘিরে বিক্ষোভ, ভাঙল গাড়ির কাচ

Asansol By Poll: অগ্নিমিত্রা পালের সঙ্গে ঘুরছিলেন ওই যুবক। স্থানীয়দের দাবি, ওই যুবক বাইরের।

Asansol By-Election: উপনির্বাচন ঘিরে তুলকালাম আসানসোলে, অগ্নিমিত্রাকে ঘিরে বিক্ষোভ, ভাঙল গাড়ির কাচ
অগ্নিমিত্রা পালকে ঘিরে বিক্ষোভ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 10:20 AM

আসানসোল: আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন ঘিরে উত্তেজনা ছড়াল মঙ্গলবার। বারাবনিতে ১৭৫, ১৭৬ নম্বর বুথের সামনে এই ঘটনা ঘটে। এই কেন্দ্রের বিজেপি প্রার্থী অগ্নিমিত্রাকে ঘিরে বিক্ষোভ স্থানীয়দের একাংশ। যদিও বিজেপির অভিযোগ তৃণমূলের লোকজন এই পরিস্থিতি তৈরি করেছে। ঝামেলার সূত্রপাত অরিজিৎ রায় নামে এক যুবকের আসাকে ঘিরে। অগ্নিমিত্রা পালের সঙ্গে ঘুরছিলেন ওই যুবক। স্থানীয়দের দাবি, ওই যুবক বাইরের। কেন তিনি ভোট চলাকালীন এলাকায় ঘুরছেন তা নিয়ে প্রশ্ন তোলেন। এই নিয়েই বচসা। অভিযোগ, শুরু হয় ইটবৃষ্টি। অগ্নিমিত্রার নিরাপত্তারক্ষীর মাথায় ইটের আঘাত লাগে। গাড়িও ভাঙচুর করা হয় বলে অভিযোগ। ইতিমধ্যেই নির্বাচন কমিশন এই ঘটনার রিপোর্ট তলব করেছে। ‘অ্যাকশন টেকেন’ রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। অগ্নিমিত্রা পালের অভিযোগ, “বাঁশ দিয়ে মারা হচ্ছে, গাড়ি ভাঙচুর হচ্ছে। পুলিশ, ওসি বারাবনি এখানে দাঁড়িয়ে রয়েছেন।” এই ঘটনা ঘিরে তুমুল উত্তেজনা ছড়ায়।

মঙ্গলবার সকাল থেকেই অগ্নিমিত্রা পাল বিভিন্ন বুথে ঘুরছিলেন। সেইমতো বারাবনিতেও যান। ১৭৫, ১৭৬ নম্বর বুথ ঘুরে বেরোনোর সময় তাঁর সঙ্গে অরিজিৎ রায় নামে ওই যুবককে দেখে ক্ষেপে ওঠেন এলাকার লোকজন। স্থানীয়দের অভিযোগ, এই অরিজিৎ রায় দুর্নীতিগ্রস্ত। তাঁর বিরুদ্ধে নানা অভিযোগ আছে। কেন তিনি এলাকায় ঢুকলেন। এই নিয়েই কথা কাটাকাটি শুরু হয়। মুহূর্তে পরিস্থিতি ঘোরাল হয়ে ওঠে।

স্থানীয় যে তৃণমূলের কর্মী সমর্থকরা রয়েছেন, অভিযোগ, তাঁরা হঠাৎই হাতে বাঁশ, লাঠি, পাথর নিয়ে ধেয়ে আসেন। অভিযোগ, অগ্নিমিত্রা পালের নিরাপত্তারক্ষীরা পরিস্থিতি সামাল দিতে এগিয়ে এলে তাঁদের লক্ষ্য করে ইটবৃষ্টি চলে বলে অভিযোগ। এমনকী গাড়িতেও ভাঙচুর চলে। পাল্টা অগ্নিমিত্রার এক নিরাপত্তারক্ষী স্থানীয় একজনকে ঘাড় ঘুরিয়ে ফেরে দেন বলে অভিযোগ। এরপর বিক্ষোভকারীরা ক্ষোভে ফুঁসতে শুরু করেন। কিন্তু প্রশ্ন উঠছে, বুথের বাইরে এমন তুলকালাম সেই সময় পুলিশ কোথায় ছিল? গোটা ঘটনার রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন।

আরও পড়ুন: By-Election 2022 Voting Live Updates: কড়া নিরাপত্তায় আজ বালিগঞ্জ, আসানসোলে উপনির্বাচন