Asansol: এবার পাল্টা, বাংলা থেকে ঝাড়খণ্ডগামী যাত্রীবাহী গাড়ি আটকালেন বাসিন্দারা

Asansol: উল্লেখ্য বৃহস্পতিবার বিকাল থেকে ঝাড়খণ্ড সীমানায় আটকে গিয়েছে পণ্যবাহী গাড়ি। বিপাকে পড়েছেন গাড়ি চালকরা। সিমলা থেকে আসছে আপেল, পাঞ্জাব থেকে আসছে নাসপাতি, দিল্লি থেকে আসছে আর্মি ক্যাম্পের জন্য প্যাকেটবন্দি খাবার।

Asansol: এবার পাল্টা, বাংলা থেকে ঝাড়খণ্ডগামী যাত্রীবাহী গাড়ি আটকালেন বাসিন্দারা
বর্ডার সিলImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 20, 2024 | 7:03 PM

আসানসোল:  ২৪ ঘণ্টা ধরে আটকে পণ্যবাহী ট্রাক। ঝাড়খণ্ড থেকে বাংলাগামী সমস্ত গাড়ি আটকে দিয়েছে পুলিশ। এবার গড়ে উঠল পাল্টা প্রতিরোধ। ১৯ নম্বর জাতীয় সড়ক আসানসোল ঝাড়খণ্ড সীমানায় আটকে পড়ল বাস ছোট গাড়ি ও ট্রাক। স্থানীয় বাসিন্দারা ঝাড়খণ্ডে আটকে দিল বাংলা থেকে আসা গাড়িগুলি। চরম উত্তেজনা দেখা দিল চেকপোস্ট এলাকায়। সকালে বিজেপি বিধায়ক গিয়ে বিক্ষোভ দেখান। আটকে থাকা গাড়িগুলি ছাড়ানোর চেষ্টা করলে উত্তেজনা বাড়ে। এবার ঝাড়খণ্ডের প্রাক্তন বিধায়ক কমিউনিস্ট পার্টি মার্ক্সবাদী কো-অর্ডিনেশন কমিটির নেতা অরূপ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে পথ অবরোধ ও বিক্ষোভ চলে। তিনি চেকপোস্টে গিয়ে বিকালে বিক্ষোভ দেখান। কলকাতা থেকে বিহারগামী যাত্রীরা আটকে যান। সাধারণ যাত্রীরা ক্ষোভ দেখান।

উল্লেখ্য বৃহস্পতিবার বিকাল থেকে ঝাড়খণ্ড সীমানায় আটকে গিয়েছে পণ্যবাহী গাড়ি। বিপাকে পড়েছেন গাড়ি চালকরা। সিমলা থেকে আসছে আপেল, পাঞ্জাব থেকে আসছে নাসপাতি, দিল্লি থেকে আসছে আর্মি ক্যাম্পের জন্য প্যাকেটবন্দি খাবার। সব আটকে রয়েছে ১৯ নম্বর জাতীয় সড়ক ডুবুডি চেকপোস্টে। আটকে আছে জরুরি পরিষেবা গাড়িও।

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে আটকে রয়েছে গাড়ি। রাতেই ডুবুডি চেকপোস্টে ছুটে আসেন ঝাড়খন্ডের প্রশাসনিক আধিকারিকরা। তাঁরা জানতে চান কেন আটকে দেওয়া হচ্ছে গাড়ি? জেলা পুলিশ প্রশাসন সদুত্তর দিতে পারেননি। শুধু জানিয়েছেন মুখ্যমন্ত্রীর নির্দেশ।

এই খবরটিও পড়ুন

বৃহস্পতিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রীর নির্দেশ আসতেই আসানসোল ঝাড়খণ্ড সীমানার ৫টি নাকা চেকপোস্ট রাতারাতি সিল করে দেয় পুলিশ। সন্ধ্যা ৬ টার পর থেকে আসানসোল ঝাড়খণ্ডের সংযোগকারী বিভিন্ন জাতীয় সড়ক, রাজ্য সড়ক ও নাকা চেক পোস্টগুলি পুলিশ আটকে দেয়।

ডিভিসি অনবরত জল ছাড়ায় রাজ্যের বিভিন্ন জেলায় তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। বন্যা কবলিত এলাকায় ডিভিসির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিরুদ্ধে তিনি ক্ষোভ ব্যক্ত করেছিলেন। তাই ৭২ ঘন্টার জন্য বাংলা ঝাড়খণ্ড বর্ডার সিল করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।