কয়লা কাণ্ডে এবার সক্রিয় পুলিশ, উদ্ধার ১০০ টন অবৈধ কয়লা

কয়লা কাণ্ডে এবার সক্রিয় রাজ্য পুলিসও

কয়লা কাণ্ডে এবার সক্রিয় পুলিশ, উদ্ধার ১০০ টন অবৈধ কয়লা
কয়লা-কাণ্ডে একের পর এক তলব
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2021 | 2:05 PM

আসানসোল: কয়লা পাচার কাণ্ডে সিবিআইয়ের পাশাপাশি সমান্তরাল তদন্তে নেমেছে সিআইডি। এবার বেআইনি কয়লা অভিযানে সক্রিয় হল আসানসোল দুর্গাপুর পুলিসও। কুলটি থানার নতুন ওসি অসীম মজুমদার দায়িত্ব পেয়েই কয়লা অভিযানে নেমে পড়লেন। তাঁর নেতৃত্বে আসানসোল দুর্গাপুর পুলিস নিয়ামতপুর এলাকায় অভিযান চালিয়ে উদ্ধার করে প্রায় ১০০ টন অবৈধ কয়লা।

বেআইনি কয়লার ডিপোতে অভিযান চালিয়ে এত বিপুল পরিমাণ কয়লা উদ্ধারকে যথেষ্ট সাফল্য বলে মনে করছে পুলিস বাহিনী। জানা গিয়েছে, গোপন সূত্রে পুলিশ খবর পায় কুলটি থানার অন্তর্গত চৌরঙ্গি ফাঁড়ি এলাকার দুনম্বর জাতীয় সড়কের ধারে এক কারখানায় প্রচুর পরিমান অবৈধ কয়লা মজুত রয়েছে। সেইমত কুলটি থানার পুলিশ চৌরঙ্গি ফাঁড়ির পুলিশকে নিয়ে যৌথ অভিযান চালায়। উদ্ধার করে বিপুল পরিমাণ কয়লা। তবে এই ঘটনায় পুলিস কাউকে আটক করতে পারেনি বলে খবর। তবে তদন্ত জারি রয়েছে বলে জানিয়েছে পুলিস। অন্যদিকে সিবিআইর একটি দল এদিন জামুড়িয়ায় হানা দেয়। জামুড়িয়ার শ্রীপুর এলাকায় পানিহাটি, চেলোদ, নণ্ডী এলাকায় বৈধ ও অবৈধ খনি এলাকায় তারা ঘোরে। এছাড়া নিঘা কোলিয়ারি এলাকায় তারা বিভিন্ন ইসিএল আধিকারিকদের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত, বিধানসভা ভোটের আগে কয়লা ও গরু পাচার কাণ্ডে সিবিআই (CBI) তদন্ত বেশ অস্বস্তিতে ফেলেছে রাজ্যের শাসক দলকে। যা নিয়ে প্রতিটি জনসভা থেকে শুভেন্দু অধিকারীসহ বিজেপি নেতারা তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে নিশানা করছেন। এই প্রেক্ষিতে অবৈধ কয়লা কাণ্ডে সিবিআইর পাশাপাশি সমান্তরাল তদন্তে নেমেছে সিআইডি (CID)। রাজ্য সরকারের গঠন করা ২০ জনের এই তদন্তকারী দলের নেতৃত্বে রয়েছেন সিআইডির ডিআইজি অজয় ঠাকুর (Ajay Thakur)। ইতিমধ্যেই সেই দল একাধিক জাবগায় তল্লাশি চালিয়েছে। শুক্রবার সকালেই সিআইডি ডিআইজির নেতৃত্বে ৩০ সদস্যের একটি দল ইসিএলের কাজোড়া এরিয়া অফিসে হানা দেয়। তার মধ্যেই আসানসোলে অবৈধ কয়লা অভিযানে নামল রাজ্য পুলিশও।