Mass Beating: গাড়ি থেকে নামতেই বুকে-পেটে লাথি,ঘুষি জনতার! যুবকের এই অপরাধে হাত তুলে নিল পুলিশও

Paschim Bardhaman: এলাকায় সোনু তোলাবাজ হিসেবে পরিচিত। অনেকদিন ধরেই ক্ষোভ ছিল তার উপর। এরপর গতকাল পুলিশ ওই যুবককে ধরে নিয়ে গিয়ে আসানসোল দক্ষিণ থানার সামনে গাড়ি থেকে নামায় পুলিশ।

Mass Beating: গাড়ি থেকে নামতেই বুকে-পেটে লাথি,ঘুষি জনতার! যুবকের এই অপরাধে হাত তুলে নিল পুলিশও
যুবককে ধরে গণপ্রহার (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2022 | 1:02 PM

আসানসোল: সামনে পুলিশের গাড়ি। এক যুবককে পুলিশ নামাচ্ছেন গাড়ি থেকে। যুবকের একটি পা মাটিতে পড়তেই হঠাৎ পুলিশের হাত থেকেই ছিনিয়ে নিয়ে চলে গেল একদল লোকজন। পুলিশ বাঁচাতে যাওয়ার আগেই দেদার চড়-থাপ্পড়, লাঠি, কিল, ঘুষি। এক কথায় মার, শুধু মার। মারমুখী উদ্যত জনতার হাত থেকে কিছুতেই বাঁচাতে পারছিল না পুলিশ ছেলেটিকে। পরে থানার ভিতর থেকে আরও পুলিশ এসে শান্ত করে বিক্ষোভকারীদের। বুধবার এই ঘটনা জানাজানি হতেই আসানসোল দক্ষিণ থানার সামনে হুলস্থুল কাণ্ড বেঁধে যায়। আক্রান্ত ওই যুবকের নাম সোনু সিং।

জানা গিয়েছে, এলাকায় সোনু তোলাবাজ হিসেবে পরিচিত। অনেকদিন ধরেই ক্ষোভ ছিল তার উপর। এরপর গতকাল পুলিশ ওই যুবককে ধরে নিয়ে গিয়ে আসানসোল দক্ষিণ থানার সামনে গাড়ি থেকে নামায় পুলিশ। এবার যুবক নামতেই তার উপরে ঝাঁপিয়ে পড়েন অভিযোগকারীরা। পুলিশের সামনেই টেনে হিঁচড়ে রাস্তায় ফেলে বেধড়ক পেটানো শুরু হয় তাকে। তড়িঘড়ি পুলিশ দৌড়ে এসে কোনও মতে মারমুখীদের হাত থেকে  উদ্ধার করে থানার ভিতরে নিয়ে যাওয়া হয়।

কিন্তু কেন এই গণপ্রহার ?

জানা গিয়েছে, আসানসোল দক্ষিণ থানার ঊষাগ্রাম দুর্গা মন্দির এলাকায় বেশ কিছুদিন ধরে সাধারণ মানুষের উপরে অত্যাচার চালাচ্ছে বড়কু সিং, তার ভাই সোনু সিং সহ বেশ কয়েকজন। তাদের পেশা কয়লার চোরা কারবার। শুধু তাই নয়, সন্ধ্যা হলেই ওই যুবকরা এলাকার মানুষকে মদ খেয়ে মারধর, দোকানদারদের কাছে তোলা আদায় করে বলে অভিযোগ। এখানেই শেষ নয়, এমনকী বন্দুকের ভয় দেখিয়ে তারা এই কাজ করত বলে অভিযোগ। কিন্তু এই নিয়ে বারবার আসানসোল দক্ষিণ থানায় অভিযোগ জানিয়েও কিছু হয়নি বলে অভিযোগ।

এলাকার বাসিন্দা উমেশ যাদব ও সবিতা যাদবরা অভিযোগ করে বলেন, বড়কু সিং ও তার ভাই সোনু সিং দলবল নিয়ে এলাকায় ভয় দেখানো শুরু করেছিল। দোকানে চা খেয়ে টাকা পয়সা দেয়না। জিনিষপত্র কিনে দাম দেয় না। দাম চাইলে বন্দুক দেখিয়ে ভয় দেখায়।

বড়কু সিংকে মঙ্গলবার রাতে থানায় আনা হয়। বুধবার সোনু সিংকে আসানসোল দক্ষিণ থানায় আনা হয়। বৃহস্পতিবার তাকে আদালতে তোলা হবে।

আরও পড়ুন: PM Modi to Join QUAD Meeting: যুদ্ধ পরিস্থিতির মাঝেই মুখোমুখি কোয়াড সদস্যরা, আলোচনার কেন্দ্রে কি থাকবে রাশিয়া-ইউক্রেন টানাপোড়েনই?