Abhishek Banerjee Convoy Attack: অভিষেকের কনভয়ে হামলায় আটক ৪, খুনের চেষ্টা সহ একাধিক ধারায় মামলা রুজু

Abhishek Banerjee Convoy Attack: মন্ত্রীর গাড়িতে ভাঙচুর হওয়ায় সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগে পিডিপিপি ধারায় মামলা রুজু হয়েছে।

Abhishek Banerjee Convoy Attack: অভিষেকের কনভয়ে হামলায় আটক ৪, খুনের চেষ্টা সহ একাধিক ধারায় মামলা রুজু
শালবনিতে অভিষেকের কনভয়ে হামলা
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 10:19 AM

শালবনি: অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের কনভয়ে হামলার ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করল পুলিশ। ঘটনায় ইতিমধ্যেই চারজনকে আটক করা হয়েছে।  শুক্রবার রাতে গড় শালবনিতে ঢোকার সময় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার অভিযোগ ওঠে। ভাঙচুর হয় মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়িতেও। সেই ঘটনায় রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলেছে শাসক দল। ওই ঘটনার পর অভিষেক বলেন, এই বিক্ষোভের পিছনে কারা আছে, তা না জানালে প্রশাসন কড়া হাতে ব্যবস্থা নেবে। সেই ঘটনার ১২ ঘণ্টার মধ্যেই মামলা রুজু করেছে পুলিশ।

মন্ত্রীর গাড়িতে ভাঙচুর হওয়ায় সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগে পিডিপিপি ধারায় মামলা রুজু হয়েছে। একইসঙ্গে খুনের চেষ্টার অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ৩০৭ ধারায় মামলা করা হয়েছে, যা জামিন অযোগ্য। অন্যদিকে, অভিযোগ দায়ের করা হয়েছে মন্ত্রী বীরবাহার তরফ থেকেও।

গাড়ি ভাঙচুর করার পাশাপাশি বীরবাহার গাড়ির চালককেও মারধর করার অভিযোগ উঠেছে। সেই সঙ্গে আরও বেশ কয়েকজন ওই ঘটনায় আহত হয়েছে বলে অভিযোগ। ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপারের কাছে ওই ঘটনার রিপোর্ট তলব করা হয়েছে নবান্নের তরফে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কড়া ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ দিয়েছেন ইতিমধ্যেই। তারই পরিপ্রেক্ষিতে ঝাড়গ্রাম থানার পুলিশ ঝাড়গ্রাম থানায় মামলা দায়ের করে। শনিবার মোট চারজনকে পুলিশ আটক করেছে । তবে পুলিশের পক্ষ থেকে তাদের নাম জানানো হয়নি।

অন্যদিকে, শনিবারই শালবনিতে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সূত্রের খবর, কুড়মি সম্প্রদায়ের মানুষ এদিন মমতাকেও তাঁদের দাবি জানাবেন।