Abhishek Banerjee: ‘সাগরেও জোড়া ফুল, দিঘিতেও জোড়া ফুল’, ‘সাগরদিঘি মডেল’ নিয়ে কটাক্ষ অভিষেকের

Abhishek Banerjee: কীভাবে পশ্চিম মেদিনীপুর জেলায় ভোট হত, তা নিয়ে নিয়ে সিপিএমকে আক্রমণ করেছেন অভিষেক।

Abhishek Banerjee: 'সাগরেও জোড়া ফুল, দিঘিতেও জোড়া ফুল', 'সাগরদিঘি মডেল' নিয়ে কটাক্ষ অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 12:08 AM

ঘাটাল : তৃণমূলের নিরঙ্কুশ অগ্রগতির পথে কাঁটা হয়ে দাঁড়িয়েছিল সাগরদিঘি। সোমবার সেই সাগরদিঘি কেন্দ্রের বিধায়কের হাতে তৃণমূলের পতাকা তুলে দিয়ে কার্যত সেই কাঁটা তুললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তারপরই নবজোয়ার কর্মসূচি থেকে সাগরদিঘি মডেল নিয়ে কটাক্ষ করলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

‘সাগরেও জোড়া ফুল, দীঘিতেও জোড়া ফুল’, এই ভাষাতেই কটাক্ষ করেছেন তিনি। সোমবার দুপুরে বাইরনের দলবদলের পর সবং-এ বক্তব্য পেশ করতে গিয়ে তিনি বলেন, ‘তৃণমূল কংগ্রেস উইপোকা নয় যে উড়ে যাবে। গণতন্ত্রের মানুষই শেষ কথা বলে, ইডি-সিবিআই বলে না।’

কীভাবে পশ্চিম মেদিনীপুর জেলায় ভোট হত, তা নিয়ে নিয়ে সিপিএমকে আক্রমণ করেছেন অভিষেক। তিনি বলেন, ‘বামফ্রন্টের আমলে, জোর সন্ত্রাস হয়েছে। তাই নবজোয়ার নিয়ে আসা এই জেলায়।’

পাশাপাশি, তৃণমূল কর্মীদের বার্তা দিয়ে অভিষেক বলেন, আমাদের মধ্যে যেন এমন কোনও মতানৈক্য না থাকে, যাতে আমাদের লোকই হেরে যায়। তাঁর মতে, ১০ শতাংশ লোক নিজেদের স্বার্থের উর্ধ্বে উঠতে পারে না। কড়া ভাষায় তিনি বলেন, অনেকেই ভাবে নির্বাচনে নির্দলে দাঁড়িয়ে কাউকে ধরে ফের দলে ঢুকে যাব, তেমনটা আর হবে না। সবার উপরে একটা অদৃশ্য চোখ রয়েছে। সব খেয়াল রাখা হচ্ছে।

‘নির্দল হয়ে দাঁড়িয়ে ফের দলে ফেরার উদাহরণ যদি দেখানো যায়, তাহলে আমার মৃতদেহের উপর দিয়ে যেতে হবে। ভোটের যুদ্ধে দলের সঙ্গে কেউ যদি বেইমানি করেন তাহলে তাঁকে রেয়াত করা হবে না’, এমনটাও বলেন অভিষেক। বিজেপি সাংসদ দিলীপ ঘোষকে ২ লক্ষ ভোটের হারানো হুঁশিয়ারিও এদিন দিয়েছেন অভিষেক।