Ghatal Village Road: এটা নাকি কালভার্ট! জীবনের ঝুঁকি নিয়ে নিত্য যাতায়াত, গিয়েছে প্রাণও

Ghatal Village Road: প্রশাসনের চরম গাফিলতির অভিযোগ তুলে, রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভে সামিল হলেন গ্রামের মানুষজন।

Ghatal Village Road: এটা নাকি কালভার্ট! জীবনের ঝুঁকি নিয়ে নিত্য যাতায়াত, গিয়েছে প্রাণও
গ্রামের ভগ্ন কালভার্ট
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2023 | 9:45 AM

রাস্তা বেহাল। পথ দুর্ঘটনায় মৃত্যুও হয়েছে গ্রামেরই এক বাসিন্দার। একাধিকবার প্রশাসনের দ্বারস্থ হয়েও কোনও লাভ হয়নি। কয়েক বছর ধরে বেহাল অবস্থায় থাকা সত্ত্বেও গুরুত্বপূর্ণ ওই রাস্তা মেরামতের কোনও উদ্যোগ নেওয়া হয়নি বলেই অভিযোগ উঠেছে প্রশাসনের বিরুদ্ধে। আর প্রশাসনের চরম গাফিলতির অভিযোগ তুলে, রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ করে বিক্ষোভে সামিল হলেন গ্রামের মানুষজন। ঘটনায় তীব্র উত্তেজনা ছড়িয়েছে পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লকের, ইড়পালা গ্রাম পঞ্চায়েতের কিসমত দীর্ঘ গ্রামে। এলাকাবাসী অভিযোগ শাসক, বিরোধী সমস্ত রাজনৈতিক দলই গ্রামে আসে আর রাস্তা মেরামতের প্রতিশ্রুতি দিয়ে যায়। আদতে উদ্যোগ নেওয়া হয়না কোনও তরফেই।

ঘাটাল ব্লকের, মনশুকা দীর্ঘ গ্রাম সহ ৪ টি গ্রাম পঞ্চায়েত এলাকার শতাধিক গ্রামবাসীর যাতায়াতের একমাত্র গ্রামীণ রাস্তা এটি। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় তৈরি সেই রাস্তা কয়েক বছর আগে বন্যায় ডুবে যায়। রাস্তায় কঙ্কালসার চেহারা বেরিয়ে আসে তারপরই।

গ্রামবাসীদের অভিযোগ, একাধিকবার প্রশাসনের দ্বারস্থ হয়েও মিলেছে শুধু আশ্বাস, কাজের কাজ কিছুই হয়নি। আড়াই বছর আগে বন্যায় কিসমত দীর্ঘ গ্রামে রাস্তার ওপর একটি কালভার্ট ছিল বলে জানা যায়। সেই কালভার্টটিও বন্যার জলের তোড়ে ভেঙে যায়। আর সেই ভাঙাচোরা কালভার্ট দিয়েই জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করে এলাকার মানুষজন।

শুক্রবার কিসমত দীর্ঘ গ্রামের বাসিন্দা আনন্দ খাঁ ওই কালভার্টের ওপর দিয়ে যাচ্ছিলেন। একটি ইঞ্জিন ট্রলিকে পাশ কাটাতে গিয়ে কালভার্টের নীচে পড়েই মৃত্যু হয় তাঁর। আর এতেই ক্ষোভ ফেটে পড়েছেন গ্রামের মানুষ। শনিবার সকাল থেকে দ্রুত রাস্তা মেরামতের দাবিতে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে যায় ঘাটাল থানার পুলিশ।