Bird Flu: ডিম-মুরগি আমদানি আটকাতে রাতের অন্ধকারে নাকা চেকিং করছে পুলিশ, কেন এমন তৎপরতা

Bird Flu: ট্রাকগুলিকে দাঁড় করিয়ে চেক করছে পুলিশ। তাতে কী কী জিনিস আছে, কোথা থেকে কোথায় যাচ্ছে, সেগুলি সব খতিয়ে দেখা হচ্ছে। মূলত ডিম ও মুরগি আসছে কি না, সেদিকেই নজর রাখছে পুলিশ।

Bird Flu: ডিম-মুরগি আমদানি আটকাতে রাতের অন্ধকারে নাকা চেকিং করছে পুলিশ, কেন এমন তৎপরতা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 06, 2024 | 7:35 PM

মেদিনীপুর: রাতের অন্ধকারে তৎপরতার সঙ্গে নাকা চেকিং চলছে। এমনি দৃশ্য দেখা গেল পশ্চিম মেদিনীপুরের সোনাকনিয়াতে। ওড়িশা থেকে ওই পথ হয়েই রাজ্যে প্রবেশ করে বাণিজ্যিক ট্রাক। সেই ট্রাকগুলিকে দাঁড় করিয়ে চেক করছে পুলিশ। তাতে কী কী জিনিস আছে, কোথা থেকে কোথায় যাচ্ছে, সেগুলি সব খতিয়ে দেখা হচ্ছে। মূলত ডিম ও মুরগি আসছে কি না, সেদিকেই নজর রাখছে পুলিশ।

আসলে ওড়িশা থেকে অনেক সময় গাড়িতে ডিম ও মুরগি আমদানি হয়। সেটা বন্ধ করতেই তৎপর প্রশাসন,সোনাকনিয়াতে চলছে নাকা চেকিং। আসলে ওড়িশায় বার্ড ফ্লু ভাইরাসের হদিশ মিলেছে। তাই ওড়িশা থেকে ডিম ও মুরগি আমদানি বন্ধ করার নির্দেশ দিয়েছে রাজ্য সরকার। সেই মতো পশ্চিম মেদিনীপুরের দাঁতনের সোনাকনিয়াতে তৎপর দাঁতন থানার পুলিশ- প্রশাসন। কোনও রকম ডিম ও মুরগির গাড়ি প্রবেশ করতে দেওয়া হচ্ছে না বাংলায়। সীমান্ত থেকেই ঘুরিয়ে দেওয়া হচ্ছে গাড়িগুলিকে।

উল্লেখ্য, ওড়িশার রাজধানী ভুবনেশ্বরের কাছেই এই বার্ড ফ্লু ভাইরাসের হদিশ পাওয়া গিয়েছে। ওই এলাকায় সাধারণ মানুষকে ডিম ও মুরগি খেতে নিষেধ করা হচ্ছে। এছাড়া ভুবনেশ্বর থেকে ওড়িশার বাকি শহরে বা ভিনরাজ্যে ডিম ও মুরগি যাতে পাঠানো না হয়, সেই নির্দেশও দিয়েছে ওড়িশা প্রশাসন।