Suvendu Adhikari: ‘ধর্মাচারণ করতে গিয়ে যেন বাংলাদেশের হিন্দুদের মতো অবস্থা না হয়,’ কালীর কাছে প্রার্থনা শুভেন্দুর

Suvendu Adhikari in Ghatal: "আমরা অনেকে যখন ফটো সেশন করেছি। বলেছি, খিঁচ মেরি ফটো, ভাষণ দিয়েছি, পুলিশ-সান্ত্রী মিডিয়া নিয়ে ছবি তুলেছি, তখন নিভৃতে এই কিশোর সংঘের বন্ধুরা বেশ কয়েকদিন মানুষকে অন্ন প্রদান করেছে।''

Suvendu Adhikari: 'ধর্মাচারণ করতে গিয়ে যেন বাংলাদেশের হিন্দুদের মতো অবস্থা না হয়,' কালীর কাছে প্রার্থনা শুভেন্দুর
ঘাটালে কালীপুজোর উদ্বোধনে শুভেন্দু। নিজস্ব চিত্র ।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2021 | 6:24 PM

পশ্চিম মেদিনীপুর: বন্যা বিধ্বস্ত ঘাটালে (Ghatal) গিয়ে ফের রাজ্য সরকারকে নিশানা করলে বিরোধী নেতা শুভেন্দু অধিাকরী (Suvendu Adhikari)। তাঁর দাবি, শুধু ডিভিসি-র ছাড়া জলে নয়, বাঁধ সংস্কারের কাজে গড়িমসির জন্যই ঘাটালের মানুষের এই দুর্ভোগ। এ নিয়ে নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করেন তিনি। তার পর আবার কালী পুজোর উদ্বোধনী অনুষ্ঠান থেকে বিজেপি বিধায়কের প্রার্থনা, পৃথিবীর কোনও হিন্দুর অবস্থা যেন বাংলাদেশের মতো না হয়।

বুধবার বিকেলে পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল শহরের বিবেকানন্দ মোড়ে কিশোর সংঘের উদ্যোগে আয়োজিত কালী পুজোর উদ্বোধন করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর সঙ্গে ছিলেন ঘাটালের বিজেপি বিধায়ক শীতল কপাট। ২৫ বছর ধরে সার্বজনীন শ্যামা পুজোর আয়োজন করে আসছে কিশোর সংঘ। এবছরও থিম আকারে সার্বজনীন শ্যামা পুজোর আয়োজন করেছে তারা। করোনা পরিস্থিতিকে থিমে তুলে ধরা হয়েছে। মূলত মাস্ক দিয়েই সাজিয়ে তোলা হয়েছে মণ্ডপসজ্জা।

সদ্য বিদায় নেওয়া বর্ষায় একের পর এক বন্যায় বিধস্ত হয়েছে ঘাটালবাসী। এদিন পুজো উদ্বোধনে গিয়ে মঞ্চে বক্তব্য রাখার সময় সেই বন্যা পরিস্থিতির কথা উল্লেখ করে রাজ্য সরকারকে কটাক্ষ করলেন বিরোধী দলনেতা। তিনি বলেন,”বন্যার সময় অনেকে এসে ফটো সেশন করে চলে গিয়েছে। কিন্তু নীরবে কাজ করেছে বিজেপি ও এই কিশোর সংঘ।” পাশাপাশি এদিন দুর্গাপুজোর সময় বাংলাদেশে ঘটে যাওয়া ঘটনাকে ফের টেনে আনেন তিনি।

শুভেন্দুর কথায়, “উৎসব পালন করুন, ভাল থাকুন। বাংলাদেশে মিথ্যা কথা রটিয়ে ৫০০ পুজো মণ্ডপ ভেঙে দেওয়া হয়েছে। আমরা অন্য ধর্মের প্রতি খারাপ আচরণ করি না। মিথ্যা প্রচার করে মন্দির ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল। শান্ত, সংযম ও অন্য ধর্মকে সহ্য করার কথা বলে সনাতনী ধর্ম। তাই ৫০০ মণ্ডপ, ২০০ মন্দির গুঁড়ো করে দেওয়া হল। আমরা মায়ের কাছ প্রার্থনা করব, পৃথিবীর সমস্ত প্রান্তের হিন্দু যেন ভাল থাকে। নিজেদের ধর্মাচারণ করতে গিয়ে যেন বাংলাদেশের হিন্দুদের মতো অবস্থা না হয়। এটাই মায়ের কাছে প্রার্থনা।”

তার পর ফের বন্যা বিধ্বস্ত ঘাটালের কথা দিয়ে শাসক দলকে নিশানা করেন তিনি। শুভেন্দুর কথায়, “ঘাটালে পর পর দুই-তিনবার বন্যা হয়েছে এখানে। বন্যা প্রতিবারেই হয় ঘাটালে। এক দু বছর ফাঁক গিয়েছিল। কিন্তু এবার শুধুমাত্র ডিভিসি-র ছাড়া জলে বন্যা হয়নি। যেভাবে সংস্কারবিহীন ভাবে পড়ে থাকা একটার পর একটা বাঁধ ভেঙে তছনছ হয়েছে, মানুষ মাসাধিক অত্যন্ত কষ্টে কেটেছে।”

এর পর নাম না করে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে শুভেন্দু বলেন, “আমরা অনেকে যখন ফটো সেশন করেছি। বলেছি, খিঁচ মেরি ফটো, ভাষণ দিয়েছি, পুলিশ-সান্ত্রী মিডিয়া নিয়ে ছবি তুলেছি, তখন নিভৃতে এই কিশোর সংঘের বন্ধুরা বেশ কয়েকদিন মানুষকে অন্ন প্রদান করেছে। এটাই স্বামী বিবেকানন্দ শিখিয়ে গিয়েছেন।”

আরও পড়ুন: 100 Days Work: তৃণমূলের মিছিলে পা না মেলানোর ‘অপরাধে’ খোয়া গেল ১০০ দিনের কাজ! নাম ধরে ধরে ছাঁটাইয়ের অভিযোগ