Road repair: পঞ্চায়েত বলেছিল ‘করব না’, রাস্তা মেরামত করতে নামলেন সিপিএম সদস্যরাই

Road repair: দিনের পর দিন বেহাল রাস্তার সমস্যায় ভুগছেন গ্রামবাসীরা। এবার তাই উদ্যোগী হল সিপিএম।

Road repair: পঞ্চায়েত বলেছিল 'করব না', রাস্তা মেরামত করতে নামলেন সিপিএম সদস্যরাই
বেহাল রাস্তা মেরামতির কাজ করছে
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 10:33 AM

দাসপুর: রাস্তায় না আছে পিচ, না আছে মোরাম। ওই রাস্তা দিয়েই নিত্যদিন যাতায়াত করতে হয় গ্রামবাসীদের। কিন্তু বর্ষার সময় যা অবস্থা হয়, তাতে পথ চলাই দায় হয়ে ওঠে। তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েতের কাছে বারবার আবেদন জানানো হয়েছিল বলেই দাবি গ্রামবাসীদের। কিন্তু, কোনও সুরাহা হয়নি। তাঁদের দাবি, পঞ্চায়েতের তরফে সাফ জানানো হয়েছিল যে রাস্তা করা হবে না। টাকা বরাদ্দ করা থাকলেও রাস্তা মেরামতের কাজ হয়নি বলেই দাবি তাঁদের।

প্রায় ৫ থেকে ৭ বছর ধরে গ্রামের রাস্তা এমন বেহাল বলেই অভিযোগ। গ্রামের প্রায় ২ কিলোমিটার রাস্তা এই অবস্থায় পড়ে রয়েছে। বর্ষা এলেই কাদা রাস্তাতেই যাতায়াত করতে হয় এলাকাবাসীকে। তৃণমূলের পঞ্চায়েত সদস্যদের কাছে একাধিকবার বিষয়টি জানানো হয়েছিল বলেই অভিযোগ। তাতেও মেলেনি ফল। শুক্রবার বিকেলে গ্রামবাসীদের নিয়ে তাই সিপিএমের এরিয়া কমিটির সদস্যরা রাস্তা মেরামতের কাজে নেমে পড়েন।

পশ্চিম মেদিনীপুরের দাসপুর ২ নম্বর ব্লকের সাহাচক গ্রাম পঞ্চায়েতের বিষ্ণুপুর এলাকার ঘটনা। অভিযোগ, বিষ্ণুপুর রাজার মোড় থেকে উদয়চক ব্রিজ পর্যন্ত প্রায় ২ কিলোমিটার রাস্তার এমন বেহাল দশা। স্থানীয় সিপিএমের সোনাখালি এরিয়া কমিটি এই বিষয়ে উদ্যোগী হয়েছে। রাস্তার বেহাল অবস্থা থেকে মুক্তি পেতে ইঁট বালি দিয়ে যাতায়াতের যোগ্য করার চেষ্টা করেছেন তাঁরা।

এ বিষয়ে দাসপুর ২ নম্বর ব্লকের যুব তৃণমূলের সভাপতি সৌমিত্র সিংহ রায় দাবি করেন, কেন্দ্র থেকে টাকা না আসার জন্যই থমকে রয়েছে রাস্তা মেরামতের কাজ। তাঁর দাবি, বেহাল রাস্তাও খুব একটা দীর্ঘ নয়। তিনি দাবি করেছেন, এলাকার মানুষ জন রাস্তা মেরামতের কাজ করছিলেন। তবে তাঁর দাবি, টেন্ডার জমা পড়েছে দ্রুত কাজ হবে।