Debra Crime: কাজে যাওয়ার অপরাধ! মোড়লদের নিদানে ন্যাড়া করে দেওয়া হল মাথা, কোথায় গেলেন গৃহবধূ?

Debra Crime: সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই বর্বরতার ছবি। গৃহবধূর মা থানায় অভিযোগ দায়ের করেছেন।

Debra Crime: কাজে যাওয়ার অপরাধ! মোড়লদের নিদানে ন্যাড়া করে দেওয়া হল মাথা, কোথায় গেলেন গৃহবধূ?
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jun 17, 2022 | 12:04 PM

ডেবরা: চাকরি করতে চেয়েছিলেন বলে হাত কেটে নেওয়া হয়েছিল কেতুগ্রামের রেণু খাতুনের। আপাতত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিনি। তবে সংসারের কাজ ছেড়ে বাইরে কাজে যাওয়াটা যে মহিলাদের জন্য এখনও একটা বড় চ্যালেঞ্জ, সেটা আরও একবার প্রমাণ হল ডেবরার ঘটনায়। কাজে যেতে চেয়েছিলেন বলে জোর করে মাথা ন্যাড়া করে দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠল পশ্চিম মেদিনীপুরের ডেবরায়। ঘটনার পর থেকেই নিঁখোজ গৃহবধূ। থানায় অভিযোগ দায়ের করেছেন গৃহবধূর মা। তাঁর খোঁজ শুরু করেছে পুলিশ।

কাজে যাওয়ার অপরাধে গৃহবধূকে ন্যাড়া করার অভিযোগ উঠেছে গ্রামের মোড়লদের বিরুদ্ধে। ঘটনার পর থেকেই খুঁজে পাওয়া যাচ্ছে না গৃহবধূকে, তাঁর মেয়েকেও খুঁজে পাওয়া যাচ্ছে না বলেই অভিযোগ জানিয়েছেন গৃহবধূর মা। ডেবরা ব্লকের চক অনন্ত গ্রামের ঘটনা। ডেবরা থানায় নিখোঁজ ডায়েরি করেছেন নির্যাতিতার মা। অভাবের সংসারে আর্থিক সাহায্য করার জন্যই ওই মহিলা কাজে যেতে গিয়েছিলেন বলেই দাবি তাঁর মায়ের। অন্য়দিকে, শ্বশুর বাড়ির তরফে দাবি করা হয়েছে, তাঁরা চেয়েছিলেন গৃহবধূ বাড়িতেই থাকুন। বাড়িতে থাকলে কোনও সমস্যা হত না।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে দুই সন্তানকে স্বামীর কাছে রেখে বাইরে কাজে গিয়েছিলেন ওই গৃহবধূ। তাঁকে কাজে যেতে বাধা দিয়েছিলেন স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন। এরপর ওই গৃহবধূ বাড়ি ফিরে এলেই তাঁকে সালিশি সভায় নিয়ে যাওয়া হয়। গ্রামের মোড়লরা উপস্থিত ছিলেন সেই সভায়। অপরাধ সংসার ফেলে কাজে যাওয়া। তাই সালিশি সভায় গ্রামের মোড়লরা নিদান দেয়, ন্যাড়া করা হবে ওই মহিলাকে। সেইমত মাথা ন্যাড়া করা হয় তাঁর। গ্রামের মহিলারা ন্যাড়া করে দেন তাঁকে। ওই ঘটনার পর থেকেই মহিলাকে গ্রামে বা গ্রামের আশেপাশে খুঁজে পাওয়া যাচ্ছে না।

প্রসঙ্গত, ১২ বছর আগে ডেবরার চকঅনন্ত গ্রামের সাগর সিংহের সঙ্গে বিয়ে হয় দাসপুরের ওই মহিলার। দিন আনা- দিন খাওয়া সংসারে অভাব তাঁদের নিত্যসঙ্গী। দুই সন্তানের পেট চালাতে রীতিমত কষ্ট করতে হয়। অভাবের তাড়নাতেই দুই সন্তানকে স্বামীর কাছে রেখে রোজগারের তাগিদে বাড়ি থেকে বেরিয়েছিলেন ওই গৃহবধূ। বাড়ি ফিরতেই মধ্যযুগীয় বর্বরতার শিকার হতে হয় তাঁকে। এরপর থেকেই নিখোঁজ হয়ে যান ওই মহিলা। বৃহস্পতিবার দুপুরে মহিলার মা মেয়ের বাড়িতে এসে জানতে পারেন, মেয়ে ও নাতনি বাড়িতে নেই। তারপরই পুরো ঘটনা প্রকাশ্যে আসে। ডেবরা থানায় নিখোঁজ ডায়েরি দায়ের করেন তিনি। ইতিমধ্যেই গ্রামের এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla