School Students: হাতে হাতে মোবাইল, নিত্য নতুন ‘হেয়ার স্টাইল’, এবার কড়া পদক্ষেপ স্কুলের

School Students: স্কুলের তরফে দেওয়া নোটিসে উল্লেখ করা হয়েছে, মোবাইল নিয়ে স্কুলে যাওয়া যাবে না।

School Students: হাতে হাতে মোবাইল, নিত্য নতুন 'হেয়ার স্টাইল', এবার কড়া পদক্ষেপ স্কুলের
Follow Us:
| Edited By: | Updated on: Aug 20, 2022 | 2:17 PM

ঘাটাল : করোনা পরিস্থিতিতে অনলাইনে পঠন পাঠনের ওপরেই ভরসা রাখতে হয়েছিল পড়ুয়া ও শিক্ষকদের। তবে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসায় আবার খুলেছে স্কুল। কিন্তু দীর্ঘদিন লকডাউনে কাটানোর পর পড়ুয়ারা স্কুলে ফিরছেন মোবাইল হাতেই। একাধিক স্কুলেই এমন সমস্য়ার সম্মুখীন হচ্ছেন শিক্ষক শিক্ষিকারা। সে কারণেই এবার বিশেষ নির্দেশিকা দেওয়া হল ঘাটালের একটি স্কুলে। পঠন-পাঠন ক্রমশ অবনতির পথে হাঁটছে বলেই এমন সিদ্ধান্ত নিয়েছে স্কুল কর্তপক্ষ। পশ্চিম মেদিনীপুরের ঘাটালের মনশুকা লক্ষীনারায়ণ হাইস্কুল কর্তৃপক্ষের তরফে এই নির্দেশ দেওয়া হয়েছে।

স্কুল কর্তৃপক্ষের দাবি, পকেটে মোবাইল নিয়ে স্কুলে আসেন পড়ুয়ারা। শুধু তাই নয়, দৃষ্টিকটু ভাবে চুল কেটে স্কুলে আসছে অনেকে। এতে শালীনতা বজায় থাকছে না বলেও দাবি করা হয়েছে। শৃঙ্খলা বজায় রাখতে নোটিস দেওয়া হয়েছে স্কুলের তরফে। সেই নোটিসকে সমথর্ন করেছেন অভিভাবকেরা। স্কুলের প্রধান শিক্ষক জয়ন্ত কুমার পাল উল্লেখ করেন, স্কুল চলাকালীন মোবাইল ব্যবহার করতে দেখা যাচ্ছে পড়ুয়াদের। পড়াশোনা থেকে ক্রমশ মন অন্যদিকে সরে যাচ্ছে। স্কুল খুলে যাওয়ার পর আর এগুলো ঠিক নয় বলেই মন্তব্য করেছেন তিনি।

স্কুলের তরফে দেওয়া নোটিসে উল্লেখ করা হয়েছে, প্রত্যেক পড়ুয়াকে স্কুলের প্রার্থনায় অংশগ্রহন করতে হবে। নির্দিষ্ট সময়ের আগেই স্কুলে আসতে হবে পড়ুয়াদের, সময় পেরিয়ে গেলে স্কুলের গেট বন্ধ করে দেওয়া হবে। বিদ্যালয়ের পোশাকবিধি মানার ক্ষেত্রেও জোর দেওয়া হয়েছে। চুল কাটার ক্ষেত্রে সংযত থাকতে হবে। মোবাইল ফোন নিয়ে স্কুলে আসতে নিষেধ করা হয়েছে।

পড়ুয়ারা জানিয়েছে তারা ওই নির্দেশ মেনেই চলছে। অভিভাবকেরাও উল্লেখ করেন, সন্তানেরা যে ভাবে মোবাইলে আসক্ত হয়ে পড়ছে, তাতে এটাই স্কুলের সঠিক সিদ্ধান্ত।