Kurmi Protestor Detain: অভিষেকের কনভয় আসার আগেই বজ্রআঁটুনি নিরাপত্তা পুলিশের, আটক ৩ কুড়মি আন্দোলনকারী

Kurmi Protestor Detain: আর এবার পশ্চিম মেদিনীপুরের খেমাশুলি থেকে তিন কুড়মি নেতাকে আটক করল পুলিশ। তবে অভিষেকের কনভয়ে হামলার অভিযোগে আটক করা হয়নি এই তিনজনকে।

Kurmi Protestor Detain: অভিষেকের কনভয় আসার আগেই বজ্রআঁটুনি নিরাপত্তা পুলিশের, আটক ৩ কুড়মি আন্দোলনকারী
খেমাশুলিতে আটক (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 2:19 PM

খেমাশুলি: আবারও আটক তিন কুড়মি নেতা। এই নিয়ে আটক হলেন মোট সাতজন। শনিবার সকালে খবর আসে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের কনভয়ে হামলার ঘটনায় গড় শালবনী থেকে আটক চারজন। আর এবার পশ্চিম মেদিনীপুরের খেমাশুলি থেকে তিন কুড়মি নেতাকে আটক করল পুলিশ। তবে অভিষেকের কনভয়ে হামলার অভিযোগে আটক করা হয়নি এই তিনজনকে। শুক্রবারের ঘটনার পর শনিবার সকাল থেকেই এলাকায় পুলিশের অতি সক্রিয়তা লক্ষ্য করা গিয়েছে। মোতায়েন রয়েছে বাড়তি পুলিশ আধিকারিক।

গতকাল চক শালবনীর ঘটনার পর শাসক দলের নেতা মন্ত্রীরা যেভাবে কুড়মি সমাজের বিরুদ্ধে প্রতিক্রিয়া দিয়েছেন তারই প্রতিবাদ জানাতে প্রস্তুতি নিচ্ছিলেন ওই আন্দোলনকারীরা। আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের যাত্রা পথে খেমাশুলিতে প্রতিবাদ জানানোর কথা ছিল তাঁদের। বিক্ষোভের খবর পেয়েই ঘটনাস্থলে দ্রুত পৌঁছয় খড়গপুর লোকাল থানার পুলিশ। কমলেশ মাহাতো সহ তিন আদিবাসী কুড়মি নেতাকে সেখান থেকে আটক করে তারা। রাস্তার ধারে কোনওভাবেই দাঁড়িয়ে বিক্ষোভ দেখানো যাবে না স্পষ্টবার্তা দেন পুলিশ আধিকারিকরা।

ইতিমধ্যে খেমাশুলিতে মোতায়েন বিশাল পুলিশবাহিনী। ঘটনাস্থলে পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকরা। এ দিকে, হামলার ‘পরিকল্পিক নাটক’ বলেই কটাক্ষ করেন কুড়মি আন্দোলনকারীরা। পাশাপাশি গোটা ঘটনার তদন্তেরও দাবি করেন তাঁরা।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যে শালবনিতে অভিষেকের কনভয়ে আছড়ে পড়ে কুড়মি রোষ। যা নিয়ে তুমুল শোরগোল পড়ে যায় জেলার রাজনৈতিক মহলে। কনভয়ে থাকা তৃণমূল কর্মীদের মারধর, মন্ত্রী বীরবাহা হাঁসদার (Minister Birbaha Hansda) গাড়িতেও হামলার অভিযোগ ওঠে। আহত হন বীরবাহার গাড়ির চালক। তাঁর গাড়ি-সহ কনভয়ে থাকা একাধিক গাড়ির কাচ ভেঙে গিয়েছিল জানা যায়।প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যে শালবনিতে অভিষেকের কনভয়ে আছড়ে পড়ে কুড়মি রোষ। যা নিয়ে তুমুল শোরগোল পড়ে যায় জেলার রাজনৈতিক মহলে। কনভয়ে থাকা তৃণমূল কর্মীদের মারধর, মন্ত্রী বীরবাহা হাঁসদার (Minister Birbaha Hansda) গাড়িতেও হামলার অভিযোগ ওঠে। আহত হন বীরবাহার গাড়ির চালক। তাঁর গাড়ি-সহ কনভয়ে থাকা একাধিক গাড়ির কাচ ভেঙে গিয়েছিল জানা যায়।