Threat Letter: সাদা কাপড় জড়িয়ে বাড়ির সামনে ঘোরাফেরা করছে কে? চাঞ্চল্যকর ঘটনা ক্ষীরপাইতে

Threat Letter: বৃহস্পতিবার রাতে পুলিশ প্রসেনজিৎকে গ্রেফতার করে। শুক্রবার তাঁকে তোলা হয় ঘাটাল আদালতে।

Threat Letter: সাদা কাপড় জড়িয়ে বাড়ির সামনে ঘোরাফেরা করছে কে? চাঞ্চল্যকর ঘটনা ক্ষীরপাইতে
সিসিটিভি ফুটেজে দেখা যায় এই ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 01, 2023 | 8:16 AM

ঘাটাল : জঙ্গি সংগঠনের নাম করে বাড়িতে বাড়িতে যাচ্ছে হুমকি চিঠি। দিতে হবে লক্ষ লক্ষ টাকা, না হলে পরিবারের সদস্যদের অপহরণ করা হবে। এমনই হুমকি দেওয়া হচ্ছে সেই চিঠিতে। এই ঘটনাকে কেন্দ্র করে চরম আতঙ্কে পশ্চিম মেদিনীপুর জেলার ক্ষীরপাই পুর এলাকার বাসিন্দারা। মূলত জেলার বড় বড় ব্যবসায়ীদের এভাবে হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ। পুলিশ প্রশাসনের কাছে খবর পৌঁছতেই শুরু হয়েছে তৎপরতা। সিসিটিভি-তে দেখা গেল চিঠি রাখছে কে? ইতিমধ্যেই এই ঘটনায় অভিযুক্ত সন্দেহে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

হুমকি চিঠি যায় অনেকের বাড়িতেই। গত ২৬ মার্চ এই মর্মে বেশ কয়েকজন ব্যবসায়ী ক্ষীরপাই পুলিশ ফাঁড়িতে অভিযোগ দায়ের করেন। সেই মতো তল্লাশি শুরু করে পুলিশ। গত বুধবার রাতে প্রসেনজিৎ বৈরাগী নামে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই যুবক যখন ওই হুমকি চিঠি অন্য এক ব্যক্তির বাড়িতে রাখতে যাচ্ছিলেন, সিসিটিভি-তে সেই ছবি দেখতে পায় পুলিশ। পুলিশের সন্দেহ হয়। এরপর পুলিশ তাঁকে আটক করে। জিজ্ঞাসাবাদের পর পুলিশ জানতে পারে, প্রসেনজিৎ এই কাজের সঙ্গে জড়িত। জেরায় প্রসেনজিৎ পুলিশকে সবটা জানায়।

পুলিশ সূত্রে খবর ধৃত যুবক ছত্তিশগঢ়ের বাসিন্দা। প্রায় তিন বছর ধরে বাড়ি ভাড়া নিয়ে ক্ষীরপাই শহরে হালদারদিঘিতে থাকতেন তিনি। হকারির ব্যবসা করতেন বলে জানিয়েছেন ওই যুবক। তাঁর দাবি, আর্থিক সঙ্কটে পড়েই এই কাজ করছিলেন তিনি। রাতের অন্ধকারে সাদা কাপড় গায়ে দিয়ে মুখ ঢেকে ক্ষীরপাই শহরের একাধিক ব্যবসায়ীর বাড়িতে হুমকি চিঠি পৌঁছে দিয়ে আসতেন।

বৃহস্পতিবার রাতে পুলিশ প্রসেনজিৎকে গ্রেফতার করে। শুক্রবার তাঁকে তোলা হয় ঘাটাল আদালতে। এই বিষয়ে ক্ষীরপাইয়ের এক ব্যবসায়ী অরূপ পাল বলেন, হুমকি চিঠি আমার বাড়িতেও এসেছিল। ১৫ লক্ষ টাকা দাবি করা হয় সেই চিঠিতে। আতঙ্কিত হয়ে পুরো বিষয়টা পুলিশকে জানাই।

এলাকাবাসীর দাবি, ক্ষীরপাইয়ে বহু অপরিচিত লোক এসে বসবাস করছেন। তাঁদের পরিচয় কেউ জানে না। পুলিশ যাতে এ ব্যাপারে একটা ব্যবস্থা করে, সেই দাবি জানিয়েছেন তিনি।