গোপীবল্লভপুরে তৃণমূল কর্মী খুনে শুরু রাজনৈতিক তরজা, চড়ছে উত্তাপ

ভোট আবহে (West Bengal Assembly Election 2021) এই অভিযোগ ঘিরে তোলপাড় ঝাড়গ্রামের (Jhargram) গোপীবল্লভপুর (Gopiballavpur)।

গোপীবল্লভপুরে তৃণমূল কর্মী খুনে শুরু রাজনৈতিক তরজা, চড়ছে উত্তাপ
নিজস্ব চিত্র

পশ্চিম মেদিনীপুর: স্ত্রীকে উদ্দেশ্য করে কটূক্তি করেছিলেন অভিযুক্তরা। তারই প্রতিবাদ করতে গিয়ে বিজেপি কর্মীদের হাতে খুন হয়েছেন তৃণমূল কর্মী (TMC Worker Murder)। ভোট আবহে (West Bengal Assembly Election 2021) এই অভিযোগ ঘিরে তোলপাড় ঝাড়গ্রামের (Jhargram) গোপীবল্লভপুর (Gopiballavpur)। ঘটনাকে ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

বিজেপির দিকে আঙুল তুলে তৃণমূল নেতা তাপস রায় বলেন, “এটা খুবই পরিতাপের বিষয়। ২০১৯ এর লোকসভা নির্বাচনের পর থেকে বিজেপির কয়েকজন কেন্দ্রীয় নেতা ও রাজ্যের কয়েক জন নেতার উস্কানিমূলক মন্তব্যের জেরে এ ধরনের ঘটনা ঘটছে। গোলি মারো স্লোগান থেকে শুরু করে মারব এখানে লাশ পড়বে শ্মশানে- এই ধরনের কথা তো মানুষকে উসকাচ্ছে। বিজেপি আমাদের প্রচুর কর্মীদের এই ভাবে খুন করেছে।”

অন্যদিকে, বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন, “এটা অত্যন্ত দুঃখজনক ঘটনা। আসলে রাজ্যে কোনও গণতন্ত্র নেই, আইনশৃঙ্খলা নেই। এই ভাবে দোষারোপের পালা চললে তো আর জীবনটা ফিরত আসবে না। সিপিএমের পর কেন তৃণমূল হানাহানির রাজনীতি জিইয়ে রাখল। বিজেপির কালচার নয় খুনখুনির রাজনীতি।”

ঘটনার পর থেকেই থমথমে এলাকা। পুলিশ টহল দিচ্ছে। অভিযুক্তদের কড়া শাস্তির দাবি তুলেছেন তৃণমূল প্রার্থী বীরবালা হাঁসদা। পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলেছেন তিনি। রবিবার সন্ধ্যায় গোপীবল্লভপুর বিধানসভা কেন্দ্রের প্রার্থী ডাক্তার খগেন্দ্রনাথ মাহাতোর প্রচার চলছিল। অভিযোগ, সেই সময় লোধাশুলির বিজেপি যুব মোর্চার নেতা তারক সাহুর ওপর একদল ছেলে হামলা চালায়। তৃণমূলের লোকজনই এই হামলা চালায় বলে অভিযোগ ওঠে। অভিযোগ, এরপরই পাল্টা বিজেপির লোকজন জড়ো হয়ে হামলা চালায় তৃণমূলের কর্মী, সমর্থকদের ওপর। দুই দলের দ্বন্দ্বে উত্তাপ ছড়ায় এলাকায়।

আরও পড়ুন: দুপুরের পর ফের রাতে অভিযান, উদ্ধার ২১টি তাজা বোমা

অন্য এক সূত্রের দাবি, স্ত্রী নিয়ে যাচ্ছিলেন নিহত তৃণমূল কর্মী দুর্গা সোরেন। অভিযোগ, তাঁর স্ত্রীকে উদ্দেশ্য করে কটূক্তি করেছিলেন কয়েকজন। তার প্রতিবাদ করতে গিয়ে দুর্গাকে খুন হতে হয়েছে বলে অভিযোগ। আগামী শনিবার গোপীবল্লভপুরে প্রথম দফার নির্বাচন। ঠিক তার আগেই এই খুনের ঘটনায় তড়তড়িয়ে বাড়ছে রাজনৈতিক উত্তাপ।