বহিরাগত নয়, চাই ভূমিপুত্র, তৃণমূলের মতো এবার বিজেপি প্রার্থীর বিরুদ্ধে বিক্ষোভ

দরকারে নোটা (NOTA)-তে ভোট দেব, কিন্তু রমাপ্রসাদ গিরিকে (Ramaprasad Maiti) প্রার্থী হিসেবে মেনে নিতে পারব না, দাবি BJP কর্মীদের

বহিরাগত নয়, চাই ভূমিপুত্র, তৃণমূলের মতো এবার বিজেপি প্রার্থীর বিরুদ্ধে বিক্ষোভ
নিজস্ব ফটো
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 11:49 PM

পশ্চিম মেদিনীপুর: শুক্রবার তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা (Candidate list) প্রকাশের পর বিক্ষুব্ধ বিধায়ক ও নেতাদের সংখ্যা যেমন বেড়েছে তেমনি বিভিন্ন কেন্দ্রে প্রার্থী নিয়ে অসন্তোষ, বিক্ষোভ দেখা গিয়েছে। যা নিয়ে রাজ্যের শাসক দলকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি (BJP)। কিন্তু সেই একই ঘটনা ঘটল এবার গেরুয়া শিবিরেও। পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড়ে বিজেপি প্রার্থী রমাপ্রসাদ গিরিকে ‘বহিরাগত’ বলে তাঁর বিরুদ্ধে প্রতিবাদে ফেটে পড়লেন দলের কর্মী-সমর্থকদের একাংশ।

একসময় এই নারায়ণগড়ের বিধায়ক ছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তবে এবার তিনি আর ভোটে লড়ছেন না। সেখান থেকে এবার সংযুক্ত মোর্চার প্রার্থী করা হয়েছে তাপস সিনহাকে। অন্যদিকে শুক্রবার প্রকাশিত তৃণমূলের প্রার্থী তালিকা অনুযায়ী নারায়ণগড়ে লড়ছেন সূর্যকান্ত অট্টা। এদিকে সংশ্লিষ্ট কেন্দ্রে বিজেপি প্রার্থী হিসেবে রমাপ্রসাদ গিরির নাম ঘোষণার পরেই ক্ষোভে ফেটে পড়ে গেরুয়া কর্মী ও সমর্থকদের একাংশ। তাঁদের দাবি, দিন কয়েক আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা ‘বহিরাগত’ প্রার্থী রমাপ্রসাদকে তাঁরা প্রার্থী হিসেবে কোনওভাবেই মানবেন না। এমনকী বিক্ষুব্ধদের কেউ কেউ হুঁশিয়ারি দিলেন, দরকারে নোটা-তে তাঁরা ভোট দেবেন। কিন্তু রমাপ্রসাদ গিরিকে নারায়ণগড়ের বিজেপি প্রার্থী হিসেবে মেনে নিতে পারবেন না। এমনকী তাঁর বিরুদ্ধে দুর্নীতিরও অভিযোগ তুলেছেন তাঁরা। রমাপ্রসাদকে সরিয়ে নারায়ণগড়ের ভূমিপত্রকে টিকিট দিতে হবে বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

তৃণমূলের ‘বহিরাগত’ প্রার্থী নিয়ে বিভিন্ন এলাকায় ক্ষোভ দেখা গিয়েছে। এবার একই চিত্র ধরা পড়ল বিজেপিতেও। কর্মী ও সমর্থকদের দাবি, ২০১৮ সালে তৃণমূল ছেড়ে রমাপ্রসাদ বিজেপিতে গেলেও ফের নিজের স্বার্থসিদ্ধির জন্য তৃণমূলে চলে গিয়েছিলেন। তারপর ফের গত ডিসেম্বরে মেদিনীপুরে অমিত শাহের সভায় যোগ দেন। কিন্তু বিক্ষোভকারীদের দাবি, বিজেপি কর্মীর সুখ-দুঃখে কখনও পাশে পাওয়া যায়নি তাঁকে। তাই রমাপ্রসাদকে বাদ দিয়ে দলের পুরোন নেতাকর্মিকে প্রার্থী করার দাবি জানাচ্ছেন তাঁরা। এ নিয়ে বিজেপির শীর্ষ নেতৃত্বের কাছে যাবেন বলেও জানান তাঁরা।

আরও পড়ুন: ৫০ হাজার ভোটে হারতে নন্দীগ্রামে গিয়েছেন মমতা, প্রার্থী হয়েই হুঁশিয়ারি শুভেন্দুর

এদিকে এ নিয়ে প্রার্থী রমাপ্রসাদবাবু বা বিজেপির শীর্ষ নেতৃত্বের কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।