Child Marriage: বিয়ের সন্ধ্যায় পগারপার দুই কনে, আসল কারণ শুনলে চমকে যাবেন….

Medinipur: বাড়ির লোকজনের দাবি, নাবালিকা বিয়ে দেওয়া অপরাধ তাঁরা তা জানতেন না। জানার পরই মেয়েদের আত্মীয়ের বাড়িতে পাঠিয়ে দেন।

Child Marriage: বিয়ের সন্ধ্যায় পগারপার দুই কনে, আসল কারণ শুনলে চমকে যাবেন....
নাবালিকার বিয়ে রুখল প্রশাসন। ছবি টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 22, 2022 | 12:01 AM

মেদিনীপুর: ফের নাবালিকার বিয়ে রুখল প্রশাসন। পুলিশ, ব্লক প্রশাসনের চোখ আড়াল করে একই গ্রামে দুই নাবালিকাকে বিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছিল বলে অভিযোগ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসতেই বিয়ের ছেড়ে পালিয়ে যায় এক কনে। ঘাটালের দাসপুর এলাকার ঘটনা। অভিযোগ, বৃহস্পতিবার সকাল থেকেই জোর আয়োজন হয়েছে মেয়ের বিয়ের। ব্লক অফিসে খবর পৌঁছতেই প্রশাসনের আধিকারিকরা গিয়ে হাজির হন সেখানে। গিয়ে দেখেন, এক গ্রামে দুই বিয়ের আয়োজন হয়েছে। কাকতালীয়ভাবে দু’জনই নাবালিকা।

বাড়ির লোকজনের দাবি, নাবালিকা বিয়ে দেওয়া অপরাধ তাঁরা তা জানতেন না। জানার পরই মেয়েদের আত্মীয়ের বাড়িতে পাঠিয়ে দেন। ব্লক আধিকারিকরা কড়াভাবেই জানিয়ে যান, যদি বিয়ের বয়সের আগে মেয়েদের বিয়ে দেওয়া হয় তা হলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। কার্যত মুচলেকা দিয়ে এলাকা ছাড়েন তাঁরা।

বৃহস্পতিবারের এই ঘটনা প্রসঙ্গে দাসপুর ব্লকের আধিকারিক অভিমন্যু মণ্ডল বলেন, “গ্রামে গ্রামে এখনও সচেতনতার অভাব রয়েছে। সে কারণেই অনেকে মেয়েকে তড়িঘড়ি বিয়ে দিয়ে দেন।” সরকারিভাবে সচেতনতামূলক প্রচার করা হলেও তা আরও জোরদার করতে হবে বলে জানান তিনি। রাজ্য সরকার ও পুলিশ প্রশাসনের তরফে বিভিন্ন জায়গায় মাইকিং করা হয়। নাবালিকা বিয়ে বন্ধ করার জন্য একাধিক প্রকল্পও ঘোষণা করা হয়েছে। তবু রাজ্য সরকার ও পুলিশকে তোয়াক্কা না করেই বহু জায়গায় এমন ঘটনা ঘটছে।

আরও পড়ুন: Anubrata Mondal Controversy: বুকের পরীক্ষা করতে এসে সেই মেশিনের বুকের উপর বসে ‘চায়ে পে চর্চায়’ অনুব্রত 

আরও পড়ুন: Teacher Arrested: ছাত্রী ব্যালকনিতে না এলে মন ভাল লাগে না স্যরের, এরপর যা পরিণতি হল শিক্ষকের…