Burdwan: নবমীর সন্ধ্যায় বোমাতঙ্ক বর্ধমান স্টেশনে! বন্ধ হল ট্রেন চলাচল

Burdwan Station: পুলিশ সুপার জানান, একটি কুকুর ব্যাগ শুঁকে বারুদ থাকার ইঙ্গিতও দেয়েছে। তাই আমরা ঝুঁকি না নিয়ে বোম স্কোয়াডকে খবর দিয়েছি। এখন গোটা এলাকা বালির বস্তা দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। কাউকে প্ল্যাটফর্মের দিকে যেতে দেওয়া হচ্ছে না।

Burdwan: নবমীর সন্ধ্যায় বোমাতঙ্ক বর্ধমান স্টেশনে! বন্ধ হল ট্রেন চলাচল
বর্ধমান স্টেশনে পড়ে থাকা ব্যাগ পরীক্ষায় আনা হল স্নিফার ডগ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2021 | 8:56 PM

পূর্ব বর্ধমান: দুর্গাপুজোর (Durga Puja) শেষদিন। শুক্রবারই তো বিসর্জন। নবমীর সন্ধ্যায় তাই মণ্ডপে মণ্ডপে ভিড় জমেছে। তার মধ্যেই তাল কাটল বোমার আতঙ্কে। বর্ধমান স্টেশনে (Burdwan Station) পড়ে থাকা একটি ব্যাগকে ঘিরে তৈরি হয় বোমাতঙ্ক। যাত্রীদের হুড়োহুড়িতে ছড়াল তীব্র চাঞ্চল্য। বন্ধ করে দেওয়া হল ট্রেন (Train) চলাচল।

জানা গিয়েছে, বর্ধমান স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে একটি পড়ে থাকা ব্যাগকে ঘিরে বোমাতঙ্ক ছড়ায় বৃহস্পতিবার সন্ধ্যায়। বোমাতঙ্কের জেরে ১ নম্বর প্লাটফর্ম দিয়ে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এদিকে মানুষের হুড়োহুড়িতে টনক নড়ে পুলিশের (Burdwan Police)। বর্ধমান স্টেশনে উপস্থিত হন জেলা পুলিশ সুপার কামনাশিস সেন।

স্থানীয়রা জানাচ্ছেন,  ১ নম্বর প্ল্যাটফর্মের জিআরপি অফিসের ঠিক পাশেই কালো রঙের একটি ব্যাগ দীর্ঘক্ষণ পড়ে থাকতে দেখেন কয়েকতজন। সন্দেহ হয় স্টেশনে প্রতীক্ষারত যাত্রীদের। ছড়ায় বোমাতঙ্ক। এর মধ্যে আরপিএফের স্নিফার ডগের পাশাপাশি জেলা পুলিশের স্নিফার ডগ নিয়ে যাওয়া হয়। পুলিশ সুপার জানান, একটি কুকুর ব্যাগ শুঁকে বারুদ থাকার ইঙ্গিতও দেয়েছে। তাই আমরা ঝুঁকি না নিয়ে বোম স্কোয়াডকে খবর দিয়েছি। এখন গোটা এলাকা বালির বস্তা দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। কাউকে প্ল্যাটফর্মের দিকে যেতে দেওয়া হচ্ছে না। যাতায়াত করতে দেওয়া হচ্ছে না স্টেশনের মধ্যে। ট্রেন চলাচলও বন্ধ রাখা হয়েছে।

পুলিশ সুপার বলেন, “খবর পেয়ে সঙ্গে সঙ্গে স্টেশনে চলে এসেছি আমি। আপাতত আমরা বালির বস্তা দিয়ে স্থানটিকে ঘিরে দেওয়া হয়েছে। পোর্টাবেল এক্সরে দিয়ে এখন দেখা হচ্ছে। কোনওরকম ঝুঁকি নেব না। হতে পারে সত্যিই বিস্ফোরক রয়েছে। আবার নাও থাকতে পারে। তবে আমরা কোনও ঝুঁকি নেব না।” তিনি আরও যোগ করেন, “:জেলার ডগ স্কোয়াড, আরও আরপিএফ এসেছে। একটা সাইন দেখা গিয়েছে যে ওখানে বারুদ থাকার ইঙ্গিত পাওয়া যাচ্ছে। তাই কোনও রকম রিস্ক নিচ্ছি না।”

নবমীর দিন এমন ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে বর্ধমান স্টেশনে। উল্লেখ্য, পুজোর মাত্র একদিন আগেই  বোমা (Bomb) তৈরির সরঞ্জাম উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছিল তুফানগঞ্জে। গত শনিবার তুফানগঞ্জ কলেজ চত্বরের সামনে থেকে বোমা তৈরির মশলা ও অন্যান্য সরঞ্জাম উদ্ধার হয়। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত এলাকা। তুফানগঞ্জ থানার পুলিশ জানিয়েছিলেন স্থানীয়রা আবিষ্কার করেন কলেজের গেটের সামনে দু’-তিনটে কালো প্লাস্টিক পড়ে রয়েছে। কিন্তু প্লাস্টিকে কী রয়েছে তা তখনও জানা যায়নি। কলেজের সামনে ওভাবে প্লাস্টিকের ব্যাগ পড়়ে থাকতে দেখে সন্দেহ হয় অনেকের। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় থানায়। পুলিশ এসে দেখে ব্যাগের মধ্যে পড়ে রয়েছে বোমা (Bomb) ও বোমা তৈরির সরঞ্জাম। খবর দেওয়া হয় বম্বস্কোয়াডকে।

আরও পড়ুন: Post Poll Clash: ভোট পরবর্তী হিংসা মামলায় সিবিআই হেফাজতে ৮