Katwa: ‘স্কুলে সাপে কামড়ায়, কেবল ডেটল দিয়েই দায় সাড়া হয়’, ছাত্রমৃত্যুতে তপ্ত কাটোয়া

Katwa: ছুটি হলে ইন্দ্রজিৎ বাড়ি ফিরে যায়। তারপর বিকালে টিউশন পড়তে গেলে সেখানেই অসুস্থ হয়ে পড়ে। তড়িঘড়ি তাকে কাটোয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

Katwa: 'স্কুলে সাপে কামড়ায়, কেবল ডেটল দিয়েই দায় সাড়া হয়', ছাত্রমৃত্যুতে তপ্ত কাটোয়া
স্কুলে সাপের কামড়ে ছাত্র মৃত্যুর অভিযোগImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2024 | 5:30 PM

কাটোয়া: স্কুলে সাপের কামড়ে ছাত্রমৃত্যুর অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত কাটোয়ার কোসিগ্রাম। মৃত ছাত্রের নাম ইন্দ্রজিৎ মাজি। পরিবারের অভিযোগ, স্কুলেই তাকে সাপে কামড়েছিল। শিক্ষককে সেকথা জানিয়েছিল সে। কিন্তু শিক্ষক কেবল ক্ষতস্থানে ডেটল লাগিয়েই বাড়ি পাঠিয়ে দেন। বাড়িতে আসার পরই মৃত্যুর হয় ছাত্রের। স্কুলের গাফিলতির অভিযোগ তুলে বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। সঙ্গে ছিলেন অভিভাবকরাও। যদিও প্রধান শিক্ষকের বক্তব্য, তাঁর এ বিষয়ে কিছুই জানা নেই।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কাটোয়া থানার কোসিগ্রাম ইউনিয়ন ইনস্টিটিউশনের পঞ্চম শ্রেণির ছাত্র ইন্দ্রজিৎ মাঝি। মঙ্গলবার ইন্দ্রজিৎ স্কুলে যায়। স্কুল চত্বরের মধ্যেই দুপুরে তাকে কিছু একটা কামড়ায় বলে শিক্ষককে জানায়। অভিযোগ, শিক্ষক তাতে বিশেষ গুরুত্ব দেননি।

এরপর তাকে স্কুলের অশিক্ষক কর্মীদের বিষয়টি জানাতে বলেন। তাঁরা ইন্দ্রজিতের পায়ে ডেটল লাগিয়ে দেন। এরপর ওই অবস্থাতে ক্লাসও করতে বলা হয় তাকে। স্কুল ছুটি হলে ইন্দ্রজিৎ বাড়ি ফিরে যায়। তারপর বিকালে টিউশন পড়তে গেলে সেখানেই অসুস্থ হয়ে পড়ে। তড়িঘড়ি তাকে কাটোয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ইন্দ্রজিতের মা বলেন, “আমার ছেলে বাড়িতে এসে আর কথাই বলতে পারছিল না। স্কুলে বারবার স্যরকে বলেছিল। একবারও ঠিকভাবে শোনেননি।” এক স্কুল শিক্ষককে এবিষয়ে প্রশ্ন করা হলে, তিনি পাল্টা বলেন, “কাকে জানিয়েছিল? কে ডেটল দিয়েছিলেন, জিজ্ঞাসা করুন। আমি তো কিছুই জানি না এ বিষয়ে। আমি এতটুকু কিছু হলে ক্লাসে ছুটে যাই। কিন্তু আমাকে কিছু জানানোই হয়নি।”