মাকে বিপদে রেখে যারা বিট্রে করে পালিয়ে যায়, তারা কুসন্তান: ‘অভিমানী’ মমতা

'এরা গিয়েছে ভালই হয়েছে। পাপ বিদায় নিয়েছে', কটাক্ষ মমতার।

মাকে বিপদে রেখে যারা বিট্রে করে পালিয়ে যায়, তারা কুসন্তান: 'অভিমানী' মমতা
কালনায় মমতা বন্দ্যোপাধ্যায়।
Follow Us:
| Updated on: Feb 09, 2021 | 2:32 PM

পূর্ব বর্ধমান: দুষ্ট গরুর দরকার নেই। বরং গোয়াল শূন্য থাকাই ভাল। মঙ্গলবার কালনার জনসভা থেকে দলত্যাগীদের উদ্দেশে এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুর্নীতি ঢাকতেই এই দলবদল, এদিনও সে কথাই বললেন মমতা। একইসঙ্গে তাঁর গলায় ধরা পড়ল অভিমানও, মা সন্তানকে বহু যত্নে বড় করেন। সেই সন্তান মায়ের বিপদে যদি পাশে না দাঁড়ায় তা হলে সে তো কু-সন্তান।

আরও পড়ুন: ‘তৃণমূলে কেউ অন্যায় করলে বলুন কানটা মুলে দেব’

শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়রা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পর থেকেই বিভিন্ন সভায় ‘দল বদল’ নিয়ে সুর চড়ান মমতা। এর আগে নন্দীগ্রামেও মমতা বলেছিলেন, অনেকেই প্রচুর কালো টাকা করে ফেলেছেন। আর সেই টাকা সাদা করতেই ‘ভাজপা ওয়াশিং মেশিনে’ ঢুকেছেন। অকৃতজ্ঞরা এমনটা করেন বলে সেদিনও তোপ দেগেছিলেন তিনি। একইসঙ্গে বলেছিলেন, যে যেখানে যাচ্ছেন যেন ভাল থাকেন।

আরও পড়ুন: বিজেপির পরিবর্তন যাত্রায় এখনই অন্তর্বর্তী নির্দেশ নয়, জানাল হাইকোর্ট

কালনাতে দাঁড়িয়েও ‘দলত্যাগীদের’ এড়াতে পারলেন না তৃণমূল সুপ্রিমো। মমতার কথায়, “আমরা বলি দুষ্ট গরুর থেকে শূন্য গোয়াল ভাল। কয়েকটা দুষ্টু গরু ঘেউ ঘেউ করতে করতে, ঘেউ ঘেউ না হাম্বা হাম্বা ডাকতে ডাকতে ইধার উধার করে বেড়াচ্ছেন। নিজেদের দুর্নীতি চাপা দিতে চাইছেন। এরা গিয়েছে ভালই হয়েছে। পাপ বিদায় নিয়েছে।”

কিন্তু একইসঙ্গে মমতার গলায় এদিন অভিমানের সুরও ধরা পড়ে, “মা ছেলেদের খাইয়ে পরিয়ে লালন পালন করবে। আর তারপর মা যখন অসুস্থ হয়ে পড়বে বা মায়ের যখন কিছু প্রয়োজন পড়বে তখন তুমি মাকে বিট্রে করে পালিয়ে যাবে। এ সন্তান কু-সন্তান, সু-সন্তান নয়।”