বিজেপির পরিবর্তন যাত্রায় এখনই অন্তর্বর্তী নির্দেশ নয়, জানাল হাইকোর্ট

বৃহস্পতিবার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেদিন বিজেপির পরিবর্তন যাত্রা রয়েছে। ওই দিনই শুনানিতে আদালত কী নির্দেশ দেয়, তা গুরুত্বপূর্ণ।

বিজেপির পরিবর্তন যাত্রায় এখনই অন্তর্বর্তী নির্দেশ নয়, জানাল হাইকোর্ট
Follow Us:
| Updated on: Feb 09, 2021 | 12:42 PM

কলকাতা: বিজেপির পরিবর্তন যাত্রায় কোনও অন্তর্বতী নির্দেশ নয়। আগামী বৃহস্পতিবার মামলার শুনানি। তার আগে কোনও নির্দেশ নয়। জানাল হাইকোর্ট। মামলাকারী আদালতে জানান, রাজ্যে এখোনও কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে নয়। মুর্শিদাবাদে ইতিমধ্যেই সমস্যা হয়েছে। এই পরিবর্তন যাত্রা হলে আরও সমস্যা বাড়বে। সেক্ষেত্রে অন্তর্বতী নির্দেশ দেওয়ার জন্য হাইকোর্টে আবেদন করেন তিনি। বিচারপতি রাজেশ বিন্দেলের ডিভিশন বেঞ্চে সেই মামলার শুনানি ছিল আজ। তবে ডিভিশন বেঞ্চ তা শুনতে চায়নি এদিন।

উল্লেখ্য, রাজ্যে বিজেপির রথযাত্রা বাতিলের দাবিতে গত বুধবার কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেন রমাপ্রসাদ মজুমদার নামে ওই আইনজীবী। তাঁর দাবি ছিল, রথযাত্রা বেরোলে রাজ্যের বিভিন্ন জায়গায় আইন শৃঙ্খলার অবনতি ঘটবে। আগামী ৯ ফেব্রুয়ারি এই মামলার শুনানি রয়েছে।

আইনজীবী এদিন চিঠি করে আবেদন জানান, যাতে এই মধ্যবর্তী সময়ের মধ্যে রথযাত্রা নিয়ে কোনও সিদ্ধান্ত না নেওয়া হয়। এক্ষেত্রে একটি বিষয় উল্লেখ্য, রাজ্য এবার বিজেপিকে রথযাত্রা বার করার ক্ষেত্রে সুর নরম করেছে। নবান্ন তরফে শুধু বলা হয়েছে, স্থানীয় প্রশাসনের অনুমতি নিয়ে নিতে। তাই আইনজীবী এই আবেদন জানিয়ে চিঠি করেন বিভিন্ন থানার ওসি, মুখ্যসচিব, ডিআইজি ও সংশ্লিষ্ট জেলা প্রশাসনকেও।

আরও পড়ুন: ভিডিয়ো: হাসপাতালের বেডে কাতরাচ্ছেন রোগী, ডাক্তার-নার্স ব্যস্ত মেডিকেল রিপ্রেজেন্টেটিভের সঙ্গে!

মঙ্গলবার হাইকোর্টে এই মামলার শুনানি ছিল। বিজেপির পক্ষে এদিন সওয়াল করেন মহেশ জেট মালানি। তবে আদালত স্পষ্ট জানিয়ে দেয়, বিজেপির পরিবর্তন যাত্রায় এখনই কোনও অন্তর্বর্তী নির্দেশ নয়। বৃহস্পতিবার রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেদিন বিজেপির পরিবর্তন যাত্রা রয়েছে। ওই দিনই শুনানিতে আদালত কী নির্দেশ দেয়, তা গুরুত্বপূর্ণ।