TMC MLA: ভাতারের তৃণমূল বিধায়কের নামে নালিশ করে মুখ্যমন্ত্রীর দফতরে চিঠি! তুঙ্গে রাজনৈতিক তরজা

Bhatar: এদিকে পুলিশ অলকাদেবীকে জিজ্ঞাসাবাদ করলে বৃদ্ধা জানান তাঁর নামে কেউ ভুয়ো অভিযোগ পাঠিয়েছে। তিনি এমন কোনও চিঠি পাঠাননি। তবে এই ঘটনায় রাজনৈতিক রং লেগেছে ভাতারে।

TMC MLA: ভাতারের তৃণমূল বিধায়কের নামে নালিশ করে মুখ্যমন্ত্রীর দফতরে চিঠি! তুঙ্গে রাজনৈতিক তরজা
বিধায়ক মানগোবিন্দ অধিকারী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 09, 2021 | 7:57 AM

পূর্ব বর্ধমান: তৃণমূল বিধায়কের (TMC MLA) নামে নালিশ করে চিঠি খোদ মুখ্যমন্ত্রীর দফতরে (CMO)। ঘটনায় আলোড়ন শুরু হয়ে গিয়েছে পূর্ব বর্ধমানের (Purba Burdwan) ভাতারে (Bhatar)। পূর্ব বর্ধমান জেলার আইএনটিটিইউসির জেলা সভাপতি তথা ভাতারের তৃণমূল বিধায়ক (TMC MLA) মানগোবিন্দ অধিকারীর (Mangobinda Adhikari)-র নামে নালিশ ঠুকেছেন বছর ৮৮-র এক বৃদ্ধা। যদিও বিধায়ক মানগোবিন্দ অধিকারীর দাবি তাঁর নামে অপপ্রচার করতে এমন কৌশল। বলেন, “আমার নামে অপপ্রচার করতে কেউ বা কারা এসব করেছে। পুলিশ তদন্ত করে দেখুক।”

ভাতারের খেড়ুর গ্রামের বাসিন্দা অলকা সামন্ত (৮৮)। মুখ্যমন্ত্রী দফতরে তাঁর একটি চিঠি যাওয়ার পর বিধায়ক নাম থাকা এবং সংশ্লিষ্ট অভিযোগের বিষয়টি তদন্ত করতে নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে। কিন্তু ঠিক কী অভিযোগ?

বৃদ্ধা অলকা সামন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (CM Mamata Banerjee) চিঠিতে লিখেছেন, বিধায়ক মানগোবিন্দ অধিকারীর নাম ভাঙিয়ে দুই নাতি তাঁকে নির্যাতন করছে। এমনকি কেড়ে নেওয়া হচ্ছে তাঁর বিধবা ভাতার টাকাও। চিঠিতে এসব অভিযোগ করে আত্মহত্যারও হুমকি দেওয়া এই চিঠি যায় মুখ্যমন্ত্রীর দফতরে। এর পর খবর দেওয়া হয় ভাতার পুলিশকে। ঘটনায় নড়েচড়ে বসে তারা।

এদিকে বুধবার ওই বৃদ্ধাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে তিনি আদৌ ওই ধরনের চিঠি পাঠাননি। অপরদিকে ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী পুলিশের কাছে দাবি করেছেন কে বা কারা এভাবে বৃদ্ধার নাম করে ভুয়ো চিঠি পাঠিয়েছে তা তদন্ত করা হোক।

ভাতারের খেড়ুর গ্রামের বাসিন্দা বৃদ্ধা অলকা সামন্ত বিধবা। তাঁর দুই ছেলে, তিন মেয়ে। মেয়েদের বিয়ে হয়ে গিয়েছে। বর্তমানে অলকা দেবী তাঁর বড় ছেলের কাছে থাকেন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর দফতর থেকে অলকাদেবীর নামে একটি অভিযোগপত্র ভাতার থানার পুলিশের কাছে পাঠিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়। অভিযোগপত্রে উল্লেখ রয়েছে,”আমার বড় পুত্রবধূ, দুই নাতি বিধায়ক মানগোবিন্দ অধিকারীর নাম ভাঙিয়ে আমার ওপর নির্যাতন চালাচ্ছে। বিধবা ভাতার টাকা কেড়ে নেয়। দলিল হাতিয়ে নিয়েছে…”। তার পাশাপশি আত্মহত্যার অনুমতি চাওয়া হয়।

এদিকে পুলিশ অলকাদেবীকে জিজ্ঞাসাবাদ করলে বৃদ্ধা জানান তাঁর নামে কেউ ভুয়ো অভিযোগ পাঠিয়েছে। তিনি এমন কোনও চিঠি পাঠাননি। তবে এই ঘটনায় রাজনৈতিক রং লেগেছে ভাতারে। বিরোধীদের দাবী শাসকদলের গোষ্ঠী কোন্দলই  চিঠি তৈরি হয়েছে। তবে সবটাই তদন্তসাপেক্ষ বলে জানাচ্ছে পুলিশ।

আরও পড়ুন: Bidhan Sabha: বিধান রায়, জ্যোতি বসু…মমতা, মুখ্যমন্ত্রীদের বক্তৃতার সংকলন প্রকাশের উদ্যোগ বিধানসভার 

আরও পড়ুন: Bipin Rawat Dies: ৫ মাস আগে তাঁর হাত থেকে নিয়েছিলেন শংসাপত্র, বিপিন রাওয়াতের মৃত্যুতে শোকবিহ্বল হলদিয়ার ‘বিস্ময় জুতো’-র আবিষ্কর্তা

আরও পড়ুন: Mi 17 V5 Helicopter accident: বিপিন রাওয়াতের সঙ্গে প্রয়াত এ রাজ্যের সৎপাল রাই, শোকস্তব্ধ দার্জিলিং