Kalna: পাশে বসেই হাতিয়ে নেয় পাসওয়ার্ড, পড়শি ছেলের কাণ্ডে হতবাক পাড়ার লোকেরা

Cyber Crime: অভিযোগ, সুশান্ত রায়ের প্রতিবেশী ওই যুবক প্রায়ই তাঁর বাড়িতে এসে নানা ছুতো করে মোবাইল ফোনটি চেয়ে নিতেন।

Kalna: পাশে বসেই হাতিয়ে নেয় পাসওয়ার্ড, পড়শি ছেলের কাণ্ডে হতবাক পাড়ার লোকেরা
অভিযোগকারী সুশান্ত দাস। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 11:32 PM

পূর্ব বর্ধমান: মোবাইল ফোন হ্যাক করে আট লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল। এক কলেজ পড়ুয়ার বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। এই ঘটনার পর গ্রেফতারও করা হয় ওই ছাত্রকে। কালনা থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। কালনা শহরের বারুইপাড়ার বাসিন্দা সুশান্ত দাস। তিনি জানান, অভিযুক্ত ওই যুবকের সঙ্গে তাঁর ভালই সম্পর্ক। পাশের বাড়িতেই থাকেন। ওই যুবকই কায়দা করে তাঁর ফোনের এমপিন নম্বর ও পাসওয়ার্ড নিয়ে এই ঘটনা ঘটান বলে অভিযোগ।

অভিযোগ, সুশান্ত রায়ের প্রতিবেশী ওই যুবক প্রায়ই তাঁর বাড়িতে এসে নানা ছুতো করে মোবাইল ফোনটি চেয়ে নিতেন। এভাবেই কোনও এক সময় ব্যাঙ্কের তথ্য ও পিন নম্বরও হাতিয়ে নেন। অভিযোগকারী পুলিশকে লেখা অভিযোগপত্রে জানান, ‘১.৬.২২ তারিখে আমার মোবাইল ফোনে দু’টি ব্যাঙ্ক থেকে মেসেজ আসে। পরদিনই কালনা শাখার ওই দুই ব্যাঙ্কে গিয়ে জানতে পারি যথাক্রমে আমার ১ লাখ ১৮ হাজার ১৯৬ টাকা ও ১ লাখ ৪৪ হাজার ৯০০ টাকা বাকি।’

সুশান্ত দাস বলেন, “আমার একটা ব্যাঙ্ক ফ্রড হয়েছিল। ওটা আমি জানতে পারি জুন মাসের ১ তারিখ। আমার বাড়ির পাশের একটি ছেলে এই ঘটনা ঘটায়। ওই ছেলে আমার মোবাইল ফোন হ্যাক করে। ছেলেটা আমার কাছে আসত। পাশে বসত। কায়দা করে আমার মোবাইলের পাসওয়ার্ড আর এমপিন জেনে যায়। সেখান থেকেই প্রায় ৮ লাখ টাকা ও তুলে নেয়। ঘটনা এপ্রিল মাসের ২৭ তারিখ আর মে মাসের ৩ তারিখ নাগাদ। এরপর আরও কয়েকটা খুচরো লেনদেন ও করে। তাতে আমার ফোনে কোনও ওটিপি বা মেসেজ আসেনি। আমি এটা কারও সঙ্গে শেয়ারও করিনি। ওই ছেলেটা চার পাঁচদিন বাড়িতে ছিল না। ওদের বাড়ির লোক এসে আমাকে বলে ছেলের খোঁজ নেই। দিন চারেক পর ও নিজেই স্বীকার করে সবটা।” বুধবার গ্রেফতারের পর বৃহস্পতিবার ধৃতকে কালনা আদালতে তোলা হয়। চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।