WB Madrasah: মাদ্রাসায় দ্বিতীয়, দুঃস্থ মেধাবী মোজাম্মেলের দু’চোখে আইনজীবী হওয়ার স্বপ্ন

Katwa: পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের ফাজিল পরীক্ষায় দ্বিতীয় স্থান অধিকার করেছে কাটোয়ার শ্রীবাটি পঞ্চায়েতের মুলটি গ্রামের মোজাম্মেল মল্লিক।

WB Madrasah: মাদ্রাসায় দ্বিতীয়, দুঃস্থ মেধাবী মোজাম্মেলের দু'চোখে আইনজীবী হওয়ার স্বপ্ন
মোজাম্মেল মল্লিক।
Follow Us:
| Edited By: | Updated on: May 20, 2023 | 7:31 PM

কাটোয়া: মাধ্যমিকের ফল প্রকাশের পরদিনই প্রকাশিত হল মাদ্রাসার (WB Madrasah) ফলাফল। পাশের হারে মাধ্যমিককে টেক্কা দিয়েছে মাদ্রাসার রেজাল্ট। মাধ্যমিকে পাশের হার যেখানে ৮৬.১৫ শতাংশ, হাইমাদ্রাসায় পাশের হার সেখানে ৮৮.০৯ শতাংশ। পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদের ফাজিল পরীক্ষায় দ্বিতীয় স্থান অধিকার করেছে কাটোয়ার শ্রীবাটি পঞ্চায়েতের মুলটি গ্রামের মোজাম্মেল মল্লিক। তার প্রাপ্ত নম্বর ৫৫১। কাটোয়ার গাঙ্গুলিডাঙ্গার কদমপুকুর মাদ্রাসার ছাত্র মোজাম্মেল। দরিদ্র পরিবার। বাবা নেই। কষ্ট করে দিন চলে। অত্যন্ত দরিদ্র পরিবারের মোজাম্মেলের এমন সাফল্যে খুশি পরিবার ও মাদ্রাসার সকলে।

পাঁচজনের কাছে সাহায্য নিয়েই তার পড়াশোনার খরচ চলেছে। বর্তমানে মোজাম্মেল আরবি শিখছে উত্তর প্রদেশে। মাদ্রাসা থেকেই ফোনে খবর পায় সাফল্যের। ভবিষ্যতে আইনজীবী হতে চান সে। মোজাম্মেল মল্লিক জানায়, “আমি খুবই খুশি। ৫৫১ পেয়েছি। আমি পড়াশোনা করে আইনজীবী হতে চাই। মানুষকে ন্যয় বিচার দিতে চাই।”

দাদা আনিসুর রহমান মল্লিক বলেন, “ওর বাবা বহুদিন ধরে অসুস্থ ছিলেন। সাত বছর হল মারা গিয়েছে। খুব কষ্ট করে সংসার চলে। মাদ্রাসা সাহায্য করত। আমাদের থেকেও কিছু নিত। খুব কষ্ট ওদের। পাঁচজনের সাহায্যেই চলে। তবে সরকার যদি সহযোগিতা করে তবে হয়ত ও এগোতে পারবে। আমাদের তো একেবারেই ক্ষমতা নেই।”