‘পুরো তালিবান ২’, অধিকারী পুত্রের নিশানায় ফের মমতা-সরকার!

Suvendu Adhikari: আক্রমণের জেরে ১০ জন বিজেপি কর্মীও আহত হন। সোমবার সকালে আহতদের দেখতে তমলুক জেলা সদর হাসপাতালে দেখতে যান অধিকারী পুত্র।

'পুরো তালিবান ২', অধিকারী পুত্রের নিশানায় ফের মমতা-সরকার!
ফের বাংলাদেশের ঘটনা নিয়ে মমতাকে নিশানা শুভেন্দুর। অলংকরণ-অভিজিৎ বিশ্বাস
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2021 | 4:58 PM

পূর্ব মেদিনীপুর: নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘লেডি তালিবান’ বলে সম্বোধন করে করে ইতিমধ্যেই কটাক্ষ করে তৃণমূল সরকারের তোপের মুখে পড়েছেন বিজেপি নেতা সায়ন্তন বসু। তাঁর এই মন্তব্যকে ‘রুচিহীন’ ও ‘কুশিক্ষার পরিচায়ক’ বলে আখ্যা দিয়ে একযোগে সরব হয়েছে সিপিএম-কংগ্রেসও। এ বার ফের রাজ্যে তালিবান শাসন বলে তোপ দাগলেন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

রবিবার রাতে পাঁশকুড়ার ১৮ নম্বর ওয়ার্ডের ‘আক্রান্ত’ বিজেপি কাউন্সিলর সুকুমার ভুঁইয়াকে দেখতে গিয়েছিলেন শুভেন্দু। সেখান থেকে ফেরার পথে তাঁর কনভয়ে হামলা হয় বলে অভিযোগ। আক্রমণের জেরে ১০ জন বিজেপি কর্মীও আহত হন। সোমবার সকালে আহতদের দেখতে তমলুক জেলা সদর হাসপাতালে দেখতে যান অধিকারী পুত্র। সেখানে তিনি পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে বলেন, “পুলিশ তো ক্যাডার। এখানকার এসপি তো ‘ভাইপো’ নাম জপ করে। পুলিশ কিছুই করবে না। মমতা বন্দ্য়োপাধ্যায় ও তাঁর কোম্পানি মনে করে তাঁরা যে ৪৭ শতাংশ ভোট পেয়েছেন তাই অনেক। আর বাকি যা পাননি সেটা তাঁদের অংশ নয়। এই বোধটা না হওয়া পর্যন্ত তো এসব চলবেই। পুরো তালিবান ২। রাজ্যের অবস্থা তাই। তবু বলব বিচার ব্যবস্থা কিছুটা পাশে এসে দাঁড়িয়েছে। আইনে আমাদের আস্থা রয়েছে। আশা করছি মানুষ  এ বার বিচার পাবেন। আমরা এর শেষ দেখে ছাড়ব।”

যদিও, বিজেপির অভিযোগ অস্বীকার করে তৃণমূলের তুমলুক সাংগঠনিক জেলা সভাপতি দেবপ্রসাদ মণ্ডল বলেন, “আমার কাছে এই ধরনের কোনও খবর এখন নেই । বিজেপি বা শুভেন্দুবাবুর ওপরে কোন হামলা হলে তা তৃণমূলের ঘাড়ে চাপিয়ে দেওয়াটা বিজেপির একটা প্রবণতা । কারোর ওপর হামলা করে তাঁকে বড় করার ইচ্ছে তৃণমূলের নেই । যদি এই ধরনের কোন গোলমাল হয় তা দেখার দায়িত্ব পুলিশের।”

উল্লেখ্য শুভেন্দু প্রথম নন, এর আগে রাজ্যে আইনের শাসন নেই বলে অভিযোগ তুলে মমতা সরকারকে তালিবান-রাজের সঙ্গে তুলনা করেছেন একাধিক বিজেপি নেতৃত্ব। শহিদ সম্মান কর্মসূচি পালনে পুলিশি বাধার সম্মুখীন হয়ে রাজ্যে ‘তালিবান শাসন চলছে’, বলে তোপ দেগেছিলেন বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। অন্যদিকে, আফগানিস্তান থেকে ভারতীয়দের ফেরানো প্রসঙ্গে বঙ্গ বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ কটাক্ষ হেনে বলেন, ‘দিদির উপর ভরসা করলেই তালিবানের গুলি খেতে হবে।’ প্রায় একই সুর বিজেপি নেতা সায়ন্তন বসুর। এ বার সেই তালিকায় যোগ দিলেন অধিকারী পুত্র। রাজ্যের শাসন ব্যবস্থা প্রসঙ্গে কটাক্ষ হেনে বললেন, ‘পুরো তালিবান ট্যু!’

ভোট পরবর্তী সন্ত্রাস মামলায় ইতিমধ্যেই হাইকোর্টে ধাক্কা খেয়েছে রাজ্য। ওই মামলার তদন্তভার দেওয়া হয়েছে সিবিআইয়ের হাতে। যা নিয়ে রীতিমতো বিরোধ প্রকাশ করেছে তৃণমূল। রাজ্যে আইনশৃঙ্খলা নেই এমন অভিযোগ তুলে বারবারই সরব হয়েছে বিজেপি। বর্তমান আফগানিস্তান ইস্যুতে এইভাবে সরাসরি রাজ্য সরকারকে নিশানা করা ভালভাবে দেখছেন না সংশ্লিষ্ট মহলের একাংশ। অনেকের মতে, এই ধরনের মন্তব্য় বর্তমান পরিস্থিতির প্রেক্ষিতে অত্যন্ত ‘স্পর্শকাতর’। সেখানে ব্যক্তিক রাজনীতিকে গুরুত্ব না দিয়ে সরকারের উচিত এই কঠিন অবস্থার মোকাবিলা করা। উল্লেখ্য়, ইতিমধ্যেই সারা দেশে তিনটি আলাদা বিমানে সরাসরি ও ঘুরপথে আফগানিস্তান থেকে ভারতে এসেছেন ৩৯২ জন ভারতীয়।  আরও পড়ুন: শুভেন্দুর কনভয়ে ‘হামলা’, ‘মীরজাফর’-কে সাবধান করে সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত পোস্ট আনিসুরের!