Mamata Banerjee in Egra: বিস্ফোরণের ১১ দিন পর খাদিকুলে মমতা, কথা বলবেন নিহতদের পরিবারের সঙ্গে

Mamata Banerjee in Egra: মমতার সফর ঘিরে প্রশাসনের প্রস্তুতি চরম পর্যায়ে। মুখ্যমন্ত্রী এলাকায় গিয়ে মানুষের সঙ্গে কথা বলবেন বলে সূত্রের খবর।

Mamata Banerjee in Egra: বিস্ফোরণের ১১ দিন পর খাদিকুলে মমতা, কথা বলবেন নিহতদের পরিবারের সঙ্গে
এগরা যাচ্ছেন মমতা
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 7:39 AM

এগরা: অভিশপ্ত খাদিকুল গ্রামে পা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই গ্রামে ঠিক ১১ দিন আগে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হয়েছে ১২ জনের। বিস্ফোরণের তীব্রতায় এদিক-ওদিক ছিটকে গিয়েছিল দেহাংশ। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আগেই গিয়েছে এই গ্রামে। এবার যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা। শনিবার দুপুরে খাদিকুলে যাওয়ার কথা তাঁর। সেখানে ২ ঘণ্টার কর্মসূচি আছে বলে জানা যাচ্ছে। নিহতদের পরিবারের সঙ্গে কথা বলতে পারেন মুখ্যমন্ত্রী। অবৈধ বাজি কারখানা থেকেই এই বিস্ফোরণ বলে অভিযোগ উঠেছে। কারখানার মালিক তথা ওই ঘটনার মূল অভিযুক্ত ভানু বাগের মৃত্যু হয়েছে ইতিমধ্যেই।

এগরা ১ নম্বর ব্লকের সাহাড়া গ্রাম পঞ্চায়েত এলাকার খাদিকুল গ্রাম রাজ্যের সীমান্তবর্তী এলাকায় অবস্থিত। পড়শি রাজ্য ওড়িশা থেকে খাদিকুলের দূরত্ব খুব বেশি নয় বলেই জানা যাচ্ছে। গত ১৬ মে দুপুর ১২ টা ১০ মিনিট নাগাদ ওই ভঙ্ককর বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ঘটনায় এখনও পর্যন্ত তিনজনকে গ্রেফতার করেছে সিআইডি। ঘটনার পর খাদিকুলে গিয়ে শুভেন্দু অধিকারী এনআএ তদন্তের দাবি জানিয়ে ছিলেন। তবে আদালতে সেই আর্জি খারিজ হয়ে যায়।

মমতার সফর ঘিরে প্রশাসনের প্রস্তুতি চরম পর্যায়ে। মুখ্যমন্ত্রী এলাকায় গিয়ে মানুষের সঙ্গে কথা বলবেন বলে সূত্রের খবর। তাই রীতিমতো তোড়জোড় শুরু হয়েছে। মমতার উপস্থিতিতে মৃতদের পরিবারের হাতে আর্থিক সাহায্য তুলে দেওয়া হবে বলে জানা গিয়েছে। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক পূর্ণেন্দু মাজি জানান, “খাদিকুলে যাবেন মুখ্যমন্ত্রী। সেই সময় সরকারের ঘোষণা মতো সাহায্য তুলে দেওয়া হবে নিহত পরিবারের হাতে।”

মুখ্যমন্ত্রী আসার আগে শুক্রবার পুলিশ ও প্রশাসনিক কর্তাদের বৈঠক হয় জেলা। জেলাশাসক, জেলা পুলিশের উচ্চপদস্থ কর্তারা উপস্থিত ছিলেন সেখানে। পরে পুলিশের একটি প্রতিনিধি দল বিস্ফোরণে নিহতদের পরিবারের কাছে গিয়ে নাম সহ বিস্তারিত তথ্য সংগ্রহ করে আনে।