Lottery Ticket: লটারি বিতর্কের মাঝেই কোটিপতি হলদিয়ার শ্রমিক, ‘রেজাল্ট’ পেয়েই ছুটলেন থানায়

Lottery Ticket: বিধায়কের স্ত্রী লটারি পাওয়ায় প্রশ্ন তোলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এরই মধ্যে শ্রমিক

Lottery Ticket: লটারি বিতর্কের মাঝেই কোটিপতি হলদিয়ার শ্রমিক, 'রেজাল্ট' পেয়েই ছুটলেন থানায়
লটারি পেলেন বিষ্ণুপদ
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2022 | 10:31 PM

পূর্ব মেদিনীপুর: রাজ্য জুড়ে রাজনৈতিক নেতাদের ভাগ্য ‘সুপ্রসন্ন’ হওয়ার পিছনে কারণ খুঁজছে কেন্দ্রীয় সংস্থা। কীভাবে লটারির পর লটারি পেলেন অনুব্রত মণ্ডল ও তাঁর মেয়ে সুকন্যা, তা খুঁজে বের করতে তৎপর ইডি-সিবিআই। আর সেই বিতর্কের মাঝেই গত ১০ দিনে পূর্ব মেদিনীপুর জেলায় লটারি পেয়ে কোটিপতি হলেন দুজন। তাঁদের মধ্যে একজন টোটো চালক ও অপরজন পেশায় শ্রমিক। তবে কোটি টাকা পেয়ে যাওয়া তো আর মুখের কথা নয়! সবার আগে নিরাপত্তার চিন্তায় ঘুম উড়েছে তাঁদের। তাই লটারি পেয়েই তাঁরা ছুটেছেন থানায়। পুলিশও তাঁদের নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছে।

পূর্ব মেদিনীপুরের মহিষাদলের কাঞ্চনপুর জলপাই এলাকার বাসিন্দা বিষ্ণুপদ ঘোড়াই। পেশায় শ্রমিক বিষ্ণুপদ রবিবার সকালে কাজে যাওয়ার সময় গারুঘাটার একটি লটারির দোকান থেকে ১৫০ টাকার লটারির টিকিট কেনেন। হলদিয়ায় একটি কারখানায় শ্রমিক হিসেবে কাজ করেন তিনি। দিন আনা দিন খাওয়া পরিবারে কোটি টাকার প্রত্যাশা নেই বললেই চলে। কিন্তু ভাগ্য যাচাই করার ইচ্ছে কার না থাকে! তাই সেদিনই প্রথম টিকিট কেনেন বিষ্ণুপদ।

কাজ থেকে ফিরে লটারির দোকানে গিয়ে টিকিট মিলিয়ে তিনি দেখেন, তাঁর টিকিতেই লেগেছে বাম্পার প্রাইজ ১ কোটি টাকা। আনন্দ পেলেও একই সঙ্গে বাড়ে আতঙ্ক। কোনও বিপদ হবে না তো? অগত্যা পরিবারের লোকজন, বন্ধুবান্ধবদের সঙ্গে নিয়ে তিনি সোজা পৌঁছে যান মহিষাদল থানায়। পুলিশকে সবটা বুঝিয়ে বলাতে তারা সহযোগিতার হাত বাড়িয়ে দেয় বলেই জানা গিয়েছে। বিষ্ণুপদ বলেন, ‘কাজ থেকে ফিরে শুনি টিকিটে লেগেছে ১ কোটি টাকা। তাই নিরাপত্তার কথা ভেবে থানায় এসে আশ্রয় নিয়েছি। পুলিশও বলেছে, টিকিট ক্যাশ না হওয়া পর্যন্ত আমাকে সাহায্য করবে ও নিরাপত্তা দেবে।’ রাতটা থানাতেই কাটিয়েছেন তিনি।

দিন কয়েক আগেই পটাশপুরের বাসিন্দা এক টোটো চালকের ভাগ্যও খুলে যায় ওই লটারির টিকিট কিনে। তিনিও এক কোটি টাকা জিতেছিলেন। ভয়ে থানায় আশ্রয় নিয়েছিলেন তিনিও।

উল্লেখ্য, সম্প্রতি তৃণমূলে বিধায়কের স্ত্রী লটারি পাওয়ায় প্রশ্ন তোলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি দাবি করেন, শাসক দলের নেতারাই লটারি পেয়ে থাকেন। অন্যদিকে, গরু পাচার মামলার তদন্তে দেখা গিয়েছে একটা নয়, একাধিক লটারি পেয়েছিল অনুব্রত ও তাঁর পরিবার। সে বিষয়টি কতটা কাকতালীয়, তা খতিয়ে দেখছেন গোয়েন্দারা। লটারির দোকানদারকেও ডেকে প্রশ্ন করেছেন তাঁরা। এই বিতর্কের মাঝে কয়েকদিন আগে লটারির টিকিট কেনেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। সোশ্যাল মিডিয়ায় সেই ছবি প্রকাশও করেন তিনি। তবে তাঁর টিকিটে লটারি লেগেছে বলে শোনা যায়নি।