INTTUC poster: ‘চাকরির জন্য টাকা দেবেন না’, তৃণমূলের তরফে কেন দেওয়া হল এমন পোস্টার?

INTTUC poster: যাতে কোনও মানুষ চাকরির জন্য কারও প্রতারণার ফাঁদে পড়ে যেন টাকা না দেয়। তাই সতর্ক করার জন্য এই পোস্টার। তবে বিরোধীরা এই পোস্টারকে কেন্দ্র করে কটাক্ষ করতে ছাড়েনি।

INTTUC poster: 'চাকরির জন্য টাকা দেবেন না', তৃণমূলের তরফে কেন দেওয়া হল এমন পোস্টার?
এই সেই পোস্টার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 24, 2023 | 12:01 AM

কোলাঘাট : ‘চাকরির জন্য কোনও ব্যক্তিকে টাকা দেবেন না।’ দেওয়ালে দেওয়ালে পোস্টারে লেখা এই বার্তা। রাজ্য জুড়ে যখন শুধুই দুর্নীতির খবর, তখন এমন পোস্টার অস্বাভাবিক নয়। তবে পোস্টার দিল কারা? পোস্টারে লেখা তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি-র নাম! এতেই অবাক এলাকার বাসিন্দারা।

পূর্ব মেদিনীপুর জেলার শ্রমিক সংগঠন নিয়ে অনেক অভিযোগ উঠেছে। রীতিমতো পোস্টার দিয়ে এবার সেই ধারণা বদলের পথে শাসকদল তৃণমূল। সে কারণেই তৃণমূলের শ্রমিক সংগঠনের অফিসে মারা হল এমন পোস্টার। টাকা ছাড়া চাকরি হয় না বলে বারবার তৃণমূলকে কটাক্ষ করেছে বিরোধীরা। একাধিক দুর্নীতির অভিযোগে জর্জরিত তৃণমূল। চাকরি দুর্নীতিতে তৃণমূলের একাধিক বিধায়ক, নেতা এখন বিচারাধীন বন্দি।

সেই আবহেই কোলাঘাট থার্মাল পাওয়ার ঠিকা শ্রমিক ইউনিয়ন অফিসের ভিতরেও বাইরে দেখা গেল এই পোস্টার। সূত্রের খবর, পোস্টার সাঁটিয়েছেন খোদ তৃণমূলের নেতারা। আইএনটিটিইউসি-র নতুন কমিটি পোস্টারের এমন উদ্যোগ নিয়েছে বলেই জানা গিয়েছে।

২১ এপ্রিল রাজ্যের তৃণমূল শ্রমিক সংগঠনের নির্দেশে কোলাঘাট থার্মাল পাওয়ার INTTUC-র তরফে নতুন ২৯ জনের একটি কমিটি ঘোষণা করা হয়েছে। সেই কমিটি সর্বসম্মত ভাবে সিদ্ধান্ত নিয়ে এই পোস্টার মেরেছে, যাতে কোনও মানুষ চাকরির জন্য কারও প্রতারণার ফাঁদে পড়ে যেন টাকা না দেয়। তাই সতর্ক করার জন্য এই পোস্টার।

তবে বিরোধীরা এই পোস্টারকে কেন্দ্র করে কটাক্ষ করতে ছাড়েনি। তমলুক সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি তপন বন্দ্য়োপাধ্যায় বলেন, ‘আগের কমিটি ও নতুন কমিটি নিজেদের মধ্যে গোষ্ঠীদ্বন্দ্বে জড়িয়ে পড়েছিল। আগের কমিটি টাকা তুলেছে। আর নতুন কমিটি আরও কত টাকা তুলবে তা নিয়েই ওদের মধ্যে প্রতিযোগিতা।’