Labours died in Arunachal Pradesh: বৃহস্পতিবারই অরুণাচলে যান কোলাঘাটের তিন শ্রমিক, শুক্রবার এল ফোন, কী এমন ঘটল?

Labours died in Arunachal Pradesh: এক ঠিকাদারের মাধ্যমে যোগাযোগ হয়। দিন ১৫ আগে তাঁদের তিনজনকে অসমে কাজের জন্য নিয়ে যাওয়া হয়।

Labours died in Arunachal Pradesh: বৃহস্পতিবারই অরুণাচলে যান কোলাঘাটের তিন শ্রমিক, শুক্রবার এল ফোন, কী এমন ঘটল?
মৃতদের পরিবারে কান্নার রোল
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2023 | 8:16 AM

কোলাঘাট: ভিনরাজ্য থেকে মৃত্যুর খবর পৌঁছল গ্রামে। অরুণাচল প্রদেশে কাঠের কাজ করতে গিয়ে মৃত্যু তিন পরিযায়ী শ্রমিকের। মৃত্যুর খবর আসতেই কান্নায় ভেঙে পড়লেন পরিজনেরা। শোকাচ্ছন্ন গোটা গ্রাম। পূর্ব মেদিনীপুরের কোলাঘাট থানা এলাকার রেণুবাড় গ্রামের বাসিন্দা ও তিন পরিযায়ী শ্রমিক গত বৃহস্পতিবার থেকে অরুণাচল প্রদেশে ছিলেন। সেখানেই রহস্যজনকভাবে তাঁদের মৃত্যুর ঘটনা ঘটেছে বলে দাবি পরিবারের। মৃতদের নাম শেখ মুজিবর (৩০), সৈয়দ সানি (১৯), শেখ সোয়েল (১৮)।

জানা গিয়েছে, এক ঠিকাদারের মাধ্যমে যোগাযোগ হয়। দিন ১৫ আগে তাঁদের তিনজনকে অসমে কাজের জন্য নিয়ে যাওয়া হয়। এরপর গত পরশু পরিবারের লোকজনদের জানানো হয়, ওই কন্ট্রাক্টর তাঁদের অরুণাচল প্রদেশে কাঠের কাজের জন্য পাঠিয়েছেন। সেখানে দিবাং ভ্যালি থানার আনিনি মেন টাউনে ছিলেন তাঁরা। রেণুবাড় গ্রামের বাসিন্দা তিন শ্রমিকের একই ঘরে মৃত্যু হয়েছে। এ কথা জানিয়ে ফোন আসে পরিবারে সদস্যদের কাছে। শুক্রবার বিকেলে সেই খবর আসার পর ওই নম্বরে যোগাযোগ করার চেষ্টা হলেও ফোনের সুইচ অফ ছিল বলে জানিয়েছে মৃতদের পরিবার।

পরিবারের তরফে শুক্রবারই কোলাঘাট থানায় বিষয়টি জানানো হয়। পুলিশের পক্ষ থেকে খোঁজ নেওয়া হচ্ছে। নুর আলম খাঁন নামে ওই ঠিকাদারও বিভিন্ন মাধ্যমে খোঁজ নেওয়ার চেষ্টা করেন। তিনি নিজে পরিবার সহ অসমে থাকেন। শনিবার অবশেষে তিনজনের মৃত্যুর খবরের সত্যতা জানা গিয়েছে। অরুণাচল প্রদেশের পুলিশ সূত্রে জানানো হয়েছে, ঘরের মধ্যেই অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে ওই তিন পরিযায়ী শ্রমিকের। অরুণাচল প্রদেশের দিবাং ভ্যালি এলাকায় প্রচণ্ড শীতের কারণে বাড়ির মধ্যেই কাঠ জ্বালিয়ে শুয়েছিলেন তাঁরা। তার ফলেই ঘটনা ঘটেছে বলে সূত্রের খবর। যদিও পরিবারের লোকজন এই দাবি মানতে নারাজ। সূত্রের খবর, তিনজনের দেহই অরুনাচল প্রদেশ থেকে অসম নিয়ে যাওয়া হয়েছে।