Sisir Adhikari: প্রথমবার শিশির নেই ঘাসফুলে! অধিকারী বিনা তৃণমূলের প্রতিষ্ঠা দিবস পালন

TMC: শিশির অধিকারীর (Sisir Adhikari) অনুপস্থিতিতেই সাড়ম্বরে পালিত হল তৃণমূল (TMC) প্রতিষ্ঠা দিবস।

Sisir Adhikari: প্রথমবার শিশির নেই ঘাসফুলে! অধিকারী বিনা তৃণমূলের প্রতিষ্ঠা দিবস পালন
শিশির ছাড়াই তৃণমূলের প্রতিষ্ঠা দিবস। নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 6:13 PM

পূর্ব মেদিনীপুর: দল ছেড়েছেন বাড়ির মেজ ছেলে। তিনি এখন রাজ্যের শাসক দলের বিরোধী মুখ। অন্যদিকে তিনি নিজে খাতায়-কলমে এখনও তৃণমূল সাংসদ, আরেক ছেলে দিব্যেন্দু অধিকারীও তাই। তবু এই প্রথমবার শিশির অধিকারীর (Sisir Adhikari) অনুপস্থিতিতেই সাড়ম্বরে পালিত হল তৃণমূল (TMC) প্রতিষ্ঠা দিবস।

আজ ১ জানুয়ারি। রাজ্যজুড়ে সাড়ম্বরে পালিত হচ্ছে তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস। তার অন্যথা নয় পূর্ব মেদিনীপুরও। শনিবার মন্ত্রী অখিল গিরি, সৌমেন মহাপাত্রদের উপস্থিতিতে জেলা জুড়ে পালিত হল দলের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠান। কেক কাটা হল। ছোট্ট করে অনুষ্ঠান হল। শুধু তাতে নেই অধিকারীরা।

তৃণমূল কংগ্রেসের ২৫ তম প্ৰতিষ্ঠা দিবস। তৃণমূলের প্রতিষ্ঠা দিবসে শিশির অধিকারী নেই, এটা ভাবাও যেত না। সেই অর্থে অধিকারীরা ছাড়া পূর্ব মেদিনীপুরে তৃণমূলের প্রতিষ্ঠা দিবস পালন হয়েছি কিনা, ওয়াকিবহাল মহল মনে করতে পারছে না। অন্তত দলের বর্ষীয়ান নেতা তথা কাঁথির সাংসদ শিশির অধিকারী ছাড়া যে কখনও পালন হয়নি এত বছর তা বলাই যায়।

প্রতি বছর কাঁথির ক্যানেল পাড়ে ভবতারিণী মন্দিরে লাগোয়া এলকায় ৩১ ডিসেম্বর শেষ ও ১ জানুয়ারি শুরুর মধ্যিখানে তৃণিূলের পতাকা উত্তোলন হয়। আরে তাতে অবশ্যই দেখা যাবে কালো চশমা, দুধসাদা ধুতি-পাঞ্জাবি পরা এক সাদা চুলের মানুষকে। তিনি শিশির অধিকারী।

কিন্তু ২০২০ সালের ১৯ ডিসেম্বরের পর থেকে সব ছবি পাল্টে গিয়েছে। সেই অধিকারী গড়ের তৃণমূলের ব্যাটন এখন মন্ত্রী অখিল গিরি, সৌমেন মহাপাত্রদের হাতে। নির্ধারিত সময় মেনে রাত ১২ টা নাগাদ মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো সৈনিক অখিল গিরি দলীয় পতাকা উত্তোলন করেন। দলকে আগামী পৌর নির্বাচন ও পঞ্চায়েত ভোটে সব কটি আসন ধরে রাখার বার্তা দেন তিনি।

অপরদিকে তমলুক সাংগঠনিক জেলায় তাম্রলিপ্ত পৌরসভার ১৬ নম্বর ওয়ার্ডে দলীয় কর্মীদের নিয়ে এদিন ২৫ কেজির কেক কেটে প্রতিষ্ঠা দিবস উদযাপন করেন মন্ত্রী সৌমেন মহাপাত্র। দলকে আগামীদিনে আরও সংঘবদ্ধ হয়ে এগিয়ে নিয়ে যেতে হবে বলে বার্তা দেন সৌমেনবাবু।

কাঁথি সাংগঠনিক জেলার পক্ষে জেলা সভাপতি তথা এগরার বিধায়ক তরুণ মাইতি, কাঁথি শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি, জেলা তৃণমূল কো-অর্ডিনেটর তরুণ জানারা দলীয় পতাকা উত্তোলন করেন। কাঁথির মহকুমা হাসপাতালে রোগীদের ফল মিষ্টি বিতরণ করে সর্বতোভাবে পাশে থাকার আশ্বাস দেন তাঁরা। সেন্ট্রাল বাস স্ট্যান্ড, পটাশপুরের বিধায়ক উত্তম বারিকের উপস্থিতিতে কেক কেটে জন্মদিন পালন কর্মসূচি পালন করা হয়।।

যদিও এদিনের এই পুরো ঘটনাপ্রবাহ নিয়ে অধিকারী পরিবারের কোনও সদস্যই কোনও প্রতিক্রিয়া দিতে চাননি। সব মিলিয়ে অধিকারীদের খাস তালুকে ‘অধিকারবিহীন’ তৃণমূলের প্রতিষ্ঠা দিবস।

আরও পড়ুন: Chandannagar Municipal Election: ‘লাল ফেরাও, হাল ফেরাও’, চন্দননগরে এ মন্ত্রেই ভোটের ময়দানে বামেরা