Suvendu Adhikari: শুভেন্দুকে হাজিরার নির্দেশ, রাতারাতি প্রত্যাহার করল পুলিশ

Suvendu Adhikari: করোনা বিধি লঙ্ঘন করার অভিযোগ উঠেছে বিরোধী দলনেতার বিরুদ্ধে। সংশ্লিষ্ট থানার থেকেও কোনও অনুমতি নেননি বলে দাবি পুলিশের।

Suvendu Adhikari: শুভেন্দুকে হাজিরার নির্দেশ, রাতারাতি প্রত্যাহার করল পুলিশ
রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 12:07 PM

পূর্ব মেদিনীপুর : রাতারাতি শুভেন্দু অধিকারীকে দেওয়া হাজিরার নির্দেশ প্রত্যাহার করল পুলিশ। মঙ্গলবারই পূর্ব মেদিনীপুরের দুর্গাচক থানার পুলিশ শুভেন্দুকে হাজিরার নির্দেশ দিয়েছিল। আর আজ, বুধবার সেই নোটিস প্রত্যাহার করা হয়েছে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে কাঁথি থানার মারফত দুর্গাচক থানার তরফ থেকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। এরপর বুধবার নোটিস প্রত্যাহার করে চিঠি দিয়েছে পুলিশ। আদালতের তরফে আগেই রক্ষাকবচ দেওয়া হয়েছে শুভেন্দু। তাঁর আইনজীবী এ কথা জানানোর পরই নির্দেশ প্রত্যাহার করা হল।

শুভেন্দু অধিকারীর আইনজীবী জেলা পুলিশ সুপার এবং দুর্গাচক থানাকে জানায় শুভেন্দু অধিকারীকে ইতিমধ্যে হাইকোর্টের তরফ থেকে বলা হয়েছে জিজ্ঞাসাবাদ করতে গেলে শুভেন্দু অধিকারীর সময়মতো জিজ্ঞাসাবাদ করতে হবে। এ ভাবে নির্দেশ জারি করা যাবে না। আর এরপরই দুর্গাচক থানার তরফে হাজিরার নির্দেশ প্রত্যাহার করা হয়েছে। গত ১৬ মার্চ দুর্গাচকে একটি মিছিল করা হয়। সেখানেই করোনা বিধি লঙ্ঘনের অভিযোগ তোলা হয় শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। সেই অভিযোগেই হাজিরা দিতে বলা হয়েছিল তাঁকে।

গত গত ১৬ মার্চ হলদিয়ায় অভিনন্দন যাত্রা নামে বিজেপি কর্মী সমর্থকদের নিয়ে এক কর্মসূচীতে যোগ দেন শুভেন্দু। সেই সময়  রাজ্যে বহাল ছিল করোনা বিধি। আর সেখান থেকেই অভিযোগের সূত্রপাত। অভিযোগ, সেই বিধি লঙ্ঘন করে বেশি সংখ্যক মানুষ জমায়েত হন বিরোধী দলনেতার সেই অনুষ্ঠানে।

পাশাপাশি অনুষ্ঠানটি করার জন্য সংশ্লিষ্ট থানার থেকেও কোনও অনুমতি নেননি বলে খবর। সেই কারণে শুভেন্দু অধিকারী ও তাপসী মণ্ডলের নামে মামলা রুজু হয়। পাশাপাশি, বিরোধী দলনেতাকে দুর্গাচক থানায় ডেকে পাঠানো হয়। শুভেন্দু অধিকারীর আইনজীবী মঙ্গলবার পাল্টা দুর্গাচক থানার পুলিশকে চিঠি পাঠান। হাইকোর্টের রক্ষাকবচ থাকার পরও কীভাবে তাঁকে সমন করা হল সেই কথাই জানতে চাওয়া হয় ওই চিঠিতে।

আরও পড়ুন : Weather in Kolkata: আপনার দরজায় হাজির ‘গ্লোবাল ওয়ার্মিং’, ১২২ বছরে এমন মার্চ মাস দেখেনি বাংলা