Nandigram: প্যারাসুটের সঙ্গে স্পাই ক্যামেরা, সার্কিট বোর্ড! মাঠের মাঝে এসব দেখে চোখ কপালে গ্রামবাসীদের

Nandigram: প্রত্যেকের মনে প্রশ্ন ওঠে, আদতে কিসের সার্কিট বোর্ড, কোথা থেকে এল, সেটা প্যারাসুটের মধ্যেই বা কেন?

Nandigram: প্যারাসুটের সঙ্গে স্পাই ক্যামেরা, সার্কিট বোর্ড! মাঠের মাঝে এসব দেখে চোখ কপালে গ্রামবাসীদের
নন্দীগ্রামে মিলল স্পাই ক্যামেরা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2023 | 10:33 AM

নন্দীগ্রাম: মাঠের মাঝে পড়ে রয়েছে যন্ত্রাংশ। ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এমন কিছু জিনিস,  যা দেখে স্বাভাবিক নয় বলেই মনে করেন গ্রামবাসীরা। পড়ে আছে আস্ত প্যারাসুট, সার্কিট বোর্ড। রয়েছে স্পাই ক্যামেরা বা গোপন ক্যামেরাও। শুক্রবার সকালে এমন দৃশ্য দেখে রীতিমতো চমকে যান তাঁরা। গ্রামের মধ্যেই কানাঘুষো শুরু হয়ে যায়। এগুলো কী, কোথা থেকে এল, বুঝে উঠতে পারেন না অনেকেই।

শুক্রবার সকালে এলাকার মানুষজন মাঠের মধ্যে গিয়ে ওই সব জিনিস দেখে বুঝে উঠে পারেননি কিছুই। পরে তারা সেগুলি সংগ্রহ করে সোনাচূড়া বাজারে নিয়ে যান। প্রত্যেকের মনে প্রশ্ন ওঠে, আদতে কিসের সার্কিট বোর্ড, কোথা থেকে এল, সেটা প্যারাসুটের মধ্যেই বা কেন? স্থানীয়রা বলেন, এই এলাকায় কোনও প্যারাসুট রাইডিং হয় না, তাহলে কোথা থেকে এল এই প্যারাসুট? কী কাজে কে বা ব্যবহার করেছে? এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। খবর দেওয়া হয় পুলিশে।

সোনাচূড়া গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান কালীকৃষ্ণ প্রধান এই প্রসঙ্গে বলেন, ‘সকালে খবর পাই স্থানীয় লোকজন প্যারাসুটের মতো একটা জিনিসের নিচে থার্মকলের একটি বক্সের মধ্যে একটি ডিভাইস লাগানো বস্তুকে উদ্ধার করেছে। খবর পেয়ে পুলিশ এসে তা উদ্ধার করে নিয়ে গিয়েছে।’ তিনি জানান, কয়েক মাস আগে মহিষাদলের আজড়াতে একটি রিমোট চালিত ড্রোন উদ্ধার করেছিল পুলিশ। পরে জানা যায় ড্রোনের মাধ্যমে এগরাতে ওষুধ পাঠানো হচ্ছিল। কোনও কারণে ড্রোনটি খারাপ হয়ে পড়ায় মাঠের মধ্যে নামতে বাধ্য হয়েছিল। তবে সোনাচূড়ার ডিভাইস লাগানো বস্তুটি তা বুঝতে পারছেন না কেউ।

নন্দীগ্রাম থানার ওসি সুমন রায়চৌধুরী বলেন, ‘বস্তুটি কোনও প্যারাসুট কিংবা স্পাইক্যাম নয়। একটি ওয়েদার বেলুন গ্যাস শেষ হয়ে যাওয়ার পর মাঠে এসে পড়েছে। এর আগেও এমন বেলুন উদ্ধার করা হয়েছ । সাধারণ ভাবে আবহাওয়া দপ্তর এমন বেলুন ওড়ায়।’