আমি কাঁথির ভূমিপুত্র! ছিলাম, আছি, থাকব: শুভেন্দু

শুভেন্দু অধিকারী বলেন, " আমি কাঁথির ভূমিপুত্র। এই পুজোর সঙ্গে আমি সব সময় যেভাবে জড়িত ছিলাম। আগামী দিনেও থাকব।"

আমি কাঁথির ভূমিপুত্র! ছিলাম, আছি, থাকব: শুভেন্দু
শুভেন্দু অধিকারী
Follow Us:
| Updated on: Jan 14, 2021 | 5:30 PM

কাঁথি: নন্দীগ্রাম আন্দোলনের ‘নায়ক’, কাঁথির ‘ভূমিপুত্র’ তৃণমূলে থাকতে এরকম একাধিক তকমা জুটেছিল শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari)। কিন্তু বহুদিনের সম্পর্ক ছিন্ন করে দল বদলেছেন প্রাক্তন পরিবহণ মন্ত্রী। দাপুটে তৃণমূল নেতা আজ বিজেপিতে। বারবার দলীয় সভা থেকে হুঙ্কার ছেড়ে বলছেন, “লাল মাটির দিলীপ ঘোষ আর বালু মাটির শুভেন্দু হাত মিলিয়েছি, গদিছাড়া করেই ছাড়ব।” কিন্তু বিশ্লেষকদের মতে, শুভেন্দুর এই দলবদলের সামান্য হলেও প্রভাব পড়তে পারে তাঁর জনপ্রিয়তায়। তাই বুঝে শুনে কাঁথির মাটিতে দাঁড়িয়েই আরও একবার শুভেন্দু অধিকারী মনে করিয়ে দিলেন তিনিই এখানকার ভূমিপুত্র।

উপকূলবর্তী জেলা পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গায় সাড়ম্বরে পালিত হয় গঙ্গোৎসব। অধিকারী গড় কাঁথির একমাত্র গঙ্গোৎসবের উদ্বোধনে গিয়ে এদিন শুভেন্দু অধিকারী বলেন, ” আমি কাঁথির ভূমিপুত্র। এই পুজোর সঙ্গে আমি সব সময় যেভাবে জড়িত ছিলাম। আগামী দিনেও থাকব।” শুভেন্দু পদ্ম শিবিরে যোগ দেওয়ার পর কাঁথি পৌরসভা থেকে অপসারিত হয়েছিলেন তাঁর ভাই সৌমেন্দু অধিকারী। তারপর দাদার হাত ধরেই বিজেপিতে যোগ দিয়েছেন সৌমেন্দু। এদিন মঞ্চ থেকে কার্যত কাঁথির দায়িত্ব সৌমেন্দুর হাতেই তুলে দিলেন দাদা শুভেন্দু।

Suvendu Adhikari

শুভেন্দু অধিকারী

এদিন তিনি বলেন, “আপনাদের যাবতীয় প্রয়োজন, প্রাক্তন চেয়ারম্যান সৌমেন্দু অধিকারীর মাধ্যমে আমার কাছে পাঠাবেন। দাবি পূরণের চেষ্টা করব।” শুভেন্দুর সঙ্গেই মঞ্চে উপস্থিত ছিলেন দুই প্রাক্তন কাউন্সিলর সুমিত সিনহা ও কমলা বেরা। শুভেন্দুর বিজেপিতে যোগদানের পর ক্রমাগত অধিকারীদের পদ থেকে সরিয়েছে শাসক দল। প্রথমে দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদ ও পরে পূর্ব মেদিনীপুর জেলা সভাপতির পদ থেকে অপসারিত করা হয়েছে বর্ষীয়ান নেতা শিশির অধিকারীকে।

আরও পড়ুন: বাংলায় বিধানসভা ভোট এগিয়ে আসার সম্ভাবনা: সূত্র

ওয়াকিবহাল মহলের মতে, পূর্ব মেদিনীপুর জেলার দায়িত্ব অধিকারীদের কাছ থেকে ছিনিয়ে অখিল গিরিদের হাতে তুলে দিতে চাইছে শাসক দল। তবে শুভেন্দু কাঁথি শহরে দাঁড়িয়েই বুঝিয়ে দেওয়ার চেষ্টা করলেন, ক্ষমতা ছিনিয়ে নিলেও কাঁথির মানুষ সবসময় অধিকারী পরিবারকে পাশে পাবে।