TMC Win: পাঁশকুড়ায় সমবায় নির্বাচনে ৪৩ আসনে জয়, পঞ্চায়েত ভোটের আগে অক্সিজেন জোগাচ্ছে তৃণমূলকে

TMC Win: বিরোধীদের দাবি, শাসক দলের সন্ত্রাসে অনেক জায়গায় প্রার্থীই দেওয়া সম্ভব হয়নি।

TMC Win: পাঁশকুড়ায় সমবায় নির্বাচনে ৪৩ আসনে জয়, পঞ্চায়েত ভোটের আগে অক্সিজেন জোগাচ্ছে তৃণমূলকে
তৃণমূলের জয়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2022 | 10:28 PM

পাঁশকুড়া: পঞ্চায়েত ভোট আসন্ন। সব ঠিক থাকলে আগামী বছরের শুরুতেই হবে পঞ্চায়েত নির্বাচন। তার আগেই পূর্ব মেদিনীপুরের তৃণমূল কর্মীদের উদ্যম কিছুটা বাড়াল সমবায় সমিতির নির্বাচনের ফলাফল। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া ব্লকের দশাং সমবায় সমিতির নির্বাচনে ফের জয়ী হল তৃণমূল। মোট ৫২ টি আসনের মধ্যে তৃণমূল পেয়েছে ৪৩ টি। তবে বিরোধীদের দাবি, শাসক দলের সন্ত্রাসে অনেক জায়গায় প্রার্থীই দেওয়া সম্ভব হয়নি।

মঙ্গলবার সকাল ১০ টা থেকে ভোটপর্ব শুরু হয় দশাং গ্রামে। ৫২ টি আসনের মধ্যে ৫১ টিতে তৃণমূল লড়াই করে। বিজেপি লড়ে ৪৮ টি আসনে। সবমিলিয়ে টানটান উত্তেজনা ছিল ওই গ্রামে। ভোটের ফলাফল প্রকাশ হলে দেখা যায়, তৃণমূল পেয়েছে ৪৩ টি আসন, বিজেপি জয়ী হয়েছে ৬টিতে, সিপিআইএম দুটি ও নির্দল একটি আসন পেয়েছে। ১২৯৮ জন ভোটার ভোটার ছিল বলে জানা গিয়েছে। আগেও এই সমবায় সমিতির বোর্ড ছিল তৃণমূলের, আরও ৫ বছর ধরে থাকল শাসক দলের হাতে।

পাঁশকুড়া ব্লক তৃণমূল সভাপতি সুজিত রায় এদিন জানান, কয়েকদিন আগে রাতাল সমবায় সমিতির নির্বাচনেও জয়ী হয়েছে তৃণমূল, এবার দশাং আর এরপর মঙ্গলদাড়িও জিতবে দল। তিনি আরও উল্লেখ করেন, গত লোকসভা নির্বাচনে ওই এলাকার বেশির ভাগ বুথেই এগিয়ে ছিল বিজেপি। তা সত্ত্বেও কর্মীরা হাল ছাড়েননি। তার ফলেই এই সমবায় সমিতির জয় বলে মনে করছেন তিনি। আর বিরোধীদের অভিযোগ উড়িয়ে তিনি জানান, ভোট হয়েছে শান্তিপূর্ণভাবেই। পঞ্চায়েতের আগে এই ফলাফলে কর্মীদের উদ্যম যে বাড়ছে, সে কথাও উল্লেখ করেছেন তিনি।

অন্যদিকে, বিজেপির হাউড় মণ্ডলের সভাপতি সংগ্রাম দুয়ারি জানান, তাঁদের ফলও ভাল হয়েছে। কারণ আগে এই সমবায়ে তেমন কোনও প্রতিনিধিই ছিল না বিজেপির। এবার তারা বেশিরভাগ আসনে প্রার্থী দিয়েছে। গতবার বোমা মেরে ভোট করতে দেয়নি বলে অভিযোগ তুলেছেন তৃণমূলের বিরুদ্ধে। পঞ্চায়েতের আগে যে তাঁরা শক্তি পরখ করে নিলেন, তা মানছেন বিজেপি নেতা।