Purulia: কংগ্রেস নেতা নেপাল মাহাতকে সপরিবারে গুলি করে খুনের হুমকি!

Death Threat to Congress Leader: কে বা কারা, এই ঘটনার সঙ্গে জড়িত সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। রাজনৈতিক কোনও অভিসন্ধির তত্ত্বও তোলেননি কংগ্রেসের জেলা সভাপতি। তবে নেপালবাবু চাইছেন, কে বা কারা এই কাণ্ড ঘটিয়েছে, তা প্রকাশ্যে আসুক।

Purulia: কংগ্রেস নেতা নেপাল মাহাতকে সপরিবারে গুলি করে খুনের হুমকি!
নেপাল মাহাতকে খুনের হুমকি
Follow Us:
| Edited By: | Updated on: Jun 06, 2023 | 4:04 PM

পুরুলিয়া: কংগ্রেসের পুরুলিয়া জেলা সভাপতি নেপাল মাহাতকে (Nepal Mahato) খুনের হুমকি দিয়ে লিফলেট। কংগ্রেস নেতাকে খুনের হুমকি দিয়ে কেউ বা কারা লিফলেট ছড়িয়ে দিয়েছে। নেপালবাবু ও তাঁর পরিবারের প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে ঝালদা-সহ (Jhalda) গোটা পুরুলিয়ায়। বিষয়টি জানা মাত্রই ঝালদা থানায় গিয়ে লিখিত অভিযোগ জানিয়েছেন নেপাল মাহাত। কে বা কারা, এই ঘটনার সঙ্গে জড়িত সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। রাজনৈতিক কোনও অভিসন্ধির তত্ত্বও তোলেননি কংগ্রেসের জেলা সভাপতি। তবে নেপালবাবু চাইছেন, কে বা কারা এই কাণ্ড ঘটিয়েছে, তা প্রকাশ্যে আসুক।

নেপালবাবু গতরাতেই বাড়ি ফিরেছেন। কলকাতায় একটি দলীয় কর্মসূচিতে গিয়েছিলেন তিনি। সেখান থেকে বাড়ি ফেরার পথে ট্রেনেই এই লিফলেটের বিষয়ে জানতে পারেন তিনি। খবর পান কেউ বা কারা মোটর সাইকেলে চেপে তাঁর গ্রামে এই ধরনের লিফলেট আকারের পোস্টার ছড়িয়ে দিয়ে গিয়েছে। হাতে লেখা নয়, টাইপ করে প্রিন্ট করা লিফলেট। সেই লিফলেটে নেপাল মাহাতর থেকে ২০ লাখ টাকা দাবি করা হয়েছে। সেই টাকা না দেওয়া হলে কংগ্রেস নেতা ও তাঁর পরিবারকে গুলি করে খুনের হুমকি দেওয়া হয়েছে। এরপর গতকালই ঝালদা থানার আইসির সঙ্গে কথা বলেন তিনি। তারপর মঙ্গলবার লিখিত অভিযোগ জানান এবং সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ এফআইআর রুজু করেছে তদন্ত শুরু করেছে।

নেপাল মাহাত বলছেন, ‘যে এরকম করেছে তার সাহস দেখে অবাক লাগছে। সাহস তো কম নয়! আমার গ্রামে দিনে দুপুরে এভাবে লিফলেট বিলি করে চলে যাওয়া, এটা শুধু দুর্ভাগ্যজনকই নয়, সাহসও অনেক বেশি।’ যদিও এই ঘটনার রাজনৈতিক কোনও অভিসন্ধি রয়েছে বলে এখনই মনে করছেন না তিনি। কংগ্রেসের জেলা সভাপতি বলছেন, ‘রাজনৈতিক কোনও ষড়যন্ত্র রয়েছে বলে আমার মনে হয় না। পুলিশ তদন্ত করছে, পুলিশই গোটা বিষয়টি দেখছে।’